আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বহু বছর পর মুখোমুখি দ্রাবিড় ও সেহওয়াগ, এই টুর্নামেন্টে করবেন লড়াই !!

Vijay Merchant Trophy: রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং বীরেন্দ্র সেহওয়াগ (Vireder Sehwag) আন্তর্জাতিক ক্রিকেটে দুই তারকা খেলোয়াড়ের নাম। দুই প্রাক্তন খেলোয়াড় যারা ভারতীয় দলের হয়ে ...

Published on:

Vijay Merchant Trophy: রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং বীরেন্দ্র সেহওয়াগ (Vireder Sehwag) আন্তর্জাতিক ক্রিকেটে দুই তারকা খেলোয়াড়ের নাম। দুই প্রাক্তন খেলোয়াড় যারা ভারতীয় দলের হয়ে অসামান্য অবদান রেখে গিয়েছেন। দুই তারকা ব্যাটসম্যানকে একসাথে ম্যাচে বহু পার্টনারশিপ গোড়তে দেখা গিয়েছে। তেমন একটি নিদর্শন তারা দেখিয়েছিলেন ২০০৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে একটি বড় পার্টনারশিপ গড়ে। দুই তারকা ব্যাটসম্যান প্রায় দশ বছর হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। কিন্তু এবার তাদের ছেলেদের একে অপরের বিরুদ্ধে খেলতে দেখা গিয়েছে অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফিতে (Vijay Merchant Trophy)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Rahul Dravid And Virender Sehwag, Vijay Merchant Trophy
Rahul Dravid And Virender Sehwag

রাহুল দ্রাবিড়ের ছেলে আনভয় দ্রাবিড় (Anvay Dravid) কর্ণাটক অনূর্ধ্ব ১৬(U-16) দলের অধিনায়ক হিসেবে এবং বীরেন্দ্র শেবাগের ছেলে আর্যবীর সেহওয়াগ (Aryavir Sehwag) দিল্লি অনূর্ধ্ব-১৬ দলের ওপেনিং বেটার হিসেবে নিজে নিজেও রাজ্য দলের হয়ে লড়াই করেছেন সোমবার থেকে শুরু হওয়া বিজয় মার্চেন্ট ট্রফিতে।
তিন দিনের জাতীয় অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফিতে (Vijay Merchant Trophy) দিল্লি এবং কর্ণাটক একে অপরের সম্মুখীন হয় মঙ্গলাগিরির এসিয়ে স্টেডিয়ামে।

Read More: T20 World Cup 2024: জল্পনার ঘটলো অবসান, টি-২০ বিশ্বকাপ খেলছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি !!

প্রথমে ব্যাটিং করতে নেমে কর্ণাটক দলের ব্যাটিং অর্ডার বেশ নড়বড়ে দেখাচ্ছিলো। দিল্লির বোলারদের সামনে বেশিক্ষণ টিকতে পারেনি কর্নাটকের ব্যাটসম্যানরা। ১৬ ওভারে তিনটি উইকেট খাওয়ানোর পর ক্রিজে ব্যাটিং করতে আসেন অনভয় দ্রাবিড়। কিন্তু মাত্র দুই বল খেলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। দিল্লির বোলারদের বিরুদ্ধে বিশেষ প্রভাব ফেলতে পারেনি কর্ণাটক। একের পর এক উইকেট পড়তে থাকার ফলে দিল্লির বিরুদ্ধে মাত্র ১৪৪ রানের লক্ষ্যই দিতে সক্ষম হয়েছিল তারা।

Vijay Merchant Trophy
Vijay Merchant Trophy

কর্ণাটকের দেওয়া ১৪৪ রানের লক্ষ্য তারা করতে মাঠে নেমে প্রথম দিনের শেষে একটি উইকেট হারিয়ে ১০৭ রান করেছে দিল্লি। ৫০ রান করে ক্রিজে অপরাজিত হয়েছে বীরেন্দ্র শেবাগের পুত্র আর্যবীর শেবাগ। ইনিংসের শুরুতে টসে হারলেও ম্যাচে অবশ্য এগিয়ে রয়েছে বর্তমানে দিল্লি। টসে হেরে বোলিং করতে মাঠে নামে দিল্লি। দিল্লির বোলারদের মধ্যে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন আয়ুশ লাকরা। এছাড়া তিনটি উইকেট নিয়েছেন কিরিৎ কৌশিক এবং দুটি উইকেট নেন প্রদ্যুমান।

দিল্লির বোলিং এটাকে সামনে কর্নাটকের ব্যাটিং লাইনআপ তাসের ঘরের মতো ভেঙে পড়ে যায়। দিল্লির বিরুদ্ধে মাত্র ১৪৪ রান করতে সক্ষম হয়েছেন তারা। কর্নাটকের তরফ থেকে ব্যাটিংয়ে ওপেনার তালহা শরীফ সর্বোচ্চ ৩৪ রান করেন।

এছাড়া অমগ শেট্টি ২৫ রানের একটি গোছানো ইনিংস খেলে এবং অনিকেত রেড্ডি মাত্র ২০ রান করে আউট হয়েছিলেন। দেখার বিষয় দ্বিতীয় দিনের খেলায় লিড নেওয়ার লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে কতদূর গিয়ে দাঁড়ায় দিল্লির দৌড়।তবে ম‍্যাচে দুই কিংবদন্তির পুত্রের আমনা সামনি হওয়ার ঘটনাটিই বেশ নজর কেরেছে।

Read More: T-20 বিশ্বকাপ খেলা হচ্ছে না মহম্মদ শামির, সাদা বলের ফরম‍্যাটে বিকল্প খুঁজে নিতে বিদ্ধপরিকর বিসিসিআই !!

About Author

Leave a Comment

2.