আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘আগেই আমাকে বলেছে…’ টিম ইন্ডিয়াতে সুযোগ পাওয়ার পর, শিবম দুবে তাঁর সাফল্যের কৃতিত্ব দিয়েছেন রোহিত শর্মা ও MS ধোনিকে

Shivam Dube: ICC T20 বিশ্বকাপ 2024 জুনে খেলা হবে, IPL 2024 শেষ হওয়ার পরপরই। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এই মেগা ইভেন্টের আয়োজন করা হবে। ...

Published on:

Shivam Dube: ICC T20 বিশ্বকাপ 2024 জুনে খেলা হবে, IPL 2024 শেষ হওয়ার পরপরই। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এই মেগা ইভেন্টের আয়োজন করা হবে। গত মঙ্গলবার, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াও আসন্ন বিশ্বকাপ (টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024) এর জন্য ১৫-সদস্যের টিম ইন্ডিয়া ঘোষণা করেছে, যেখানে চেন্নাই সুপার কিংসের হয়ে তরঙ্গ তৈরি করা শিবম দুবের নামও ছিল। অন্তর্ভুক্ত এখন দুবে তার সাফল্যের কৃতিত্ব দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিকে (এমএস ধোনি)। তিনি জানিয়েছেন রোহিতের পরামর্শ এবং ধোনির নির্দেশনা কীভাবে তার খেলার উন্নতিতে ভূমিকা রেখেছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে নির্বাচিত হওয়ার পরে, শিবম দুবে বিসিসিআইকে দেওয়া একটি সাক্ষাত্কারে জানিয়েছেন যে কীভাবে রোহিত শর্মার পরামর্শ তাকে অনুপ্রাণিত করেছিল। তিনি বলেন, চলতি বছরের জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজে অধিনায়ক রোহিত শর্মা তাকে অনেক সমর্থন দিয়েছিলেন। দুবে বললেন,

“আমি যখন আফগানিস্তান সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে আসি, তখন রোহিত ভাই আমাকে বলেছিলেন যে ‘তু বোলিং ভি ডালেগা অর ব্যাটিং ভি মিলেগি তেরে কো।’ আপনাকে শুধু দেখাতে হবে আপনি কী করতে সক্ষম।”

“এর পর, আমি সেটাই ফোকাস করছিলাম, কারণ অধিনায়ক যদি আপনাকে বলে যে তারা আপনাকে পারফর্ম করতে দেখতে চায়, তাহলে সেটা আপনাকে অনুপ্রাণিত করবে। আমি যখন খেলতাম, তখন শুধু ভাবতাম কীভাবে আমি আরও ভালো পারফর্ম করতে পারি এবং আমার দলকে সাহায্য করতে পারি।”

Img 20240503 161514 36455764006512190633, , 'আগেই আমাকে বলেছে...' টিম ইন্ডিয়াতে সুযোগ পাওয়ার পর, শিবম দুবে তাঁর সাফল্যের কৃতিত্ব দিয়েছেন রোহিত শর্মা ও Ms ধোনিকে

শিবম দুবেও গত ২ বছরে চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। মহেন্দ্র সিং ধোনি এবং স্টিফেন ফ্লেমিংয়ের কাছ থেকে তিনি যে নির্দেশনা পেয়েছেন সে সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“আমি যখন চেন্নাই সুপার কিংসে আসি, মাহি ভাই এবং ফ্লেমিং আমাকে বলেছিল যে তোমাকে আঘাত করতে হবে। কিন্তু তিনি কখনো বলেননি যে এটা প্রথম বল থেকেই হওয়া উচিত। তারা এটাও জানে যে এটা করা ঝুঁকিপূর্ণ হতে পারে। আমার মনের মধ্যে চিন্তা ছিল যে, যদি সে আমার উপর বিশ্বাস করে তবে আমি কেন আমার প্রথম ১০ বলে অযথা ঝুঁকি নেব?

শিবম দুবে বলেছেন যে যুবরাজ সিংয়ের সাথে তুলনা করা হলে তিনি খুব গর্বিত বোধ করেন। তিনি বলেন, “লোকেরা যখন আমার ব্যাটিংকে তার (যুবরাজ সিং) ব্যাটিংয়ের সাথে তুলনা করে, তখন ভালো লাগে। আমিও তার মতো পারফর্ম করতে পারলে ভালো হবে। আমি যখন ভারতীয় দলে আসি, রবি ভাই (রবি শাস্ত্রী) আমাকে বলেছিলেন যে আপনি যুবরাজ সিংয়ের মতো ছক্কা মারেন।

“ওকে দেখে আমি শিখেছি কিভাবে খেলতে হয়। প্রথম সাত-আট বল না মারলেও শেষ এক বলে বড় শট খেলতে পেরেছিলেন তিনি। আমিও এটা শিখেছি এবং এর জন্য মানসিকভাবে প্রস্তুত আছি। লোকেরা যদি মনে করে যে আমি তার মতো আঘাত করতে পারি, তাহলে আমি সত্যিই পারব।”

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.