আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“কেউ পারবে না সচিনের রেকর্ড ভাঙতে…” বিরাটের ১০০ সেঞ্চুরির প্রসঙ্গে বড় বয়ান দিলেন দিলেন ব্রায়েন লারা !!

Virat Kohli: সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে কোহলি (Virat Kohli) নিজের ৫০ তম সেঞ্চুরি করে শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) ৪৯ তম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিয়েছেন। টেস্ট ...

Published on:

Virat Kohli: সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে কোহলি (Virat Kohli) নিজের ৫০ তম সেঞ্চুরি করে শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) ৪৯ তম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিয়েছেন। টেস্ট ক্রিকেটে ২৯ টি সেঞ্চুরি, ওডিআই তে ৫০ টি সেঞ্চুরি এবং টি-টোয়েন্টি ক্রিকেটে একটি সেঞ্চুরি করে বর্তমানে কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে মোট সেঞ্চুরি সংখ্যা ৮০-তে এসে দাঁড়িয়েছে। বিরাট কোহলির ভক্তরা মনে করেন তিনি শচীনের করা ১০০তম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেবেন। অবশ্য বিরাটের ভক্তদের মনে চোট পৌঁছিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান গ্রেট ক্রিকেটার ব্রায়ান লারা (Brian Lara)। তিনি বলেছেন ভক্তদের এই চিন্তাধারা একেবারেই অযৌক্তিক। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Read More: Sourav Ganguly on Virat Kohli: কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানোয় হাত রয়েছে সৌরভের? দাদাগিরিতে অকপট সৌরভ !!

একাধিক প্রাক্তন ক্রিকেটার এবং বিরাটের ভক্তরা মনে করেন বিরাট কোহলি এক সময় শচীন টেন্ডুলকারের ১০০ টি শত রানের রেকর্ডটি নিজের নামে করে নেবেন। কিন্তু ‘ক্রিকেটের রাজপুত্র’ ব্রায়ান লারা এমনটা মনে করেননা। তিনি যুক্তি দিয়ে ব্যাপারটা বুঝিয়ে দিলেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার বলেছেনন,” আমি নিশ্চিত করে বলতে পারছি না যে শচীনের রেকর্ড কারোর পক্ষে ভাঙা সম্ভব কিনা। যেসব ব্যক্তিদের মধ্যে বিরাট কোহলি শচীনের করা ১০০ তম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেবেন, তারা ক্রিকেটের যুক্তিকে মাথায় রাখছেন না।

Virat Kohli And Brian Lara
Virat Kohli And Brian Lara

বিরাট কোহলিকে এখনো ২০টি সেঞ্চুরি করতে হবে তারপর গিয়ে শচীনের রেকর্ডটি নিজের নামে করতে পারবে বিরাট। কুড়িটি সেঞ্চুরি করা একেবারেই সহজ ব্যাপার নয়। অনেক খেলোয়াড়রা নিজের গোটা ক্যারিয়ারে ২০টি সেঞ্চুরি করতে পারেন না। অবশেষে বিরাট কতদূর পৌঁছাতে পারবে সেটাই দেখার বিষয়।”বিরাট কোহলির 100 সেঞ্চুরি নিয়ে কি বলেছিলেন ব্রায়ান লারা ?

ব্রায়ান লারার কথায়, “কোহলির আখন বয়স কত? ৩৫ তাইতো? কোহলির একাউন্টে এখন ৮০টি সেঞ্চুরি রয়েছে। গড অফ ক্রিকেট শচীন টেন্ডুলকারের ১০০ টি সেঞ্চুরি টপকে গিয়ে নয়া রেকর্ড গড়তে হলে কোহলিকে এখনো ২০ সেঞ্চুরি করতে হবে। কোহলিকে প্রতিবছর পাঁচটি করে সেঞ্চুরি করতে হবে তাহলে তাহলে তিনি চার বছর পরে তেন্ডুলকারের ১০০ তম সেঞ্চুরির রেকর্ড ছুঁতে পারবে। কোহলির তখন ৩৯ বছর বয়স হয়ে যাবে। আগামী চার বছর একটানা ফিটনেস বজায় রেখে খেলা করা,ওই বয়সে গিয়ে যেটা অবশ্য সহজ ব্যাপার বলে মনে করা হচ্ছে না।”

Virat Kohli
Virat Kohli

ভারতীয় দলের তারকা ব‍্যাটার বিরাট কোহলি বর্তমানে ক্রিকেট জগতের অন্যতম সেরা ব্যাটসম্যান। একই সাথে তার ফিটনেস এর লেভেল বাকি খেলোয়াড়দের তুলনায় অনেক বেশি। বিরাট বর্তমানে তার আইকন শচীন টেন্ডুলকারকে ছাপিয়ে যাওয়ার মুখে দাঁড়িয়ে আছে। ২৪ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ৫০ ওভারের খেলায় ৪৯ টি সেঞ্চুরি করেছেন। যেখানে বিরাট কোহলি মাত্র ৩৫ বছর বয়সেই এক দিবসীয় খেলায় ৫০ টি সেঞ্চুরি করেছেন।

এক দিবসীয় ক্রিকেটে শচীনের করা ৪৯ তম সেঞ্চুরির রেকর্ড কোহলি নিজের নামে করতে সক্ষম হলেও, শচীনের ১০০তম সেঞ্চুরির রেকর্ডটি কোহলি শেষ পর্যন্ত নিজের নামে করতে সফল হবে কিনা, সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

Read More: ভারতীয় ভক্তদের জন্য দুঃসংবাদ, গোড়ালির চোট নিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে ছিটকে গেলেন এই ম্যাচ উইনার !!

About Author

Leave a Comment

2.