আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: “ওদের পাঠ শেখানো দরকার…” গুজরাটের বিপক্ষে জয়ের পর নিজের খেলোয়াড়দেরই তিরস্কার করলেন RCB ক্যাপ্টেন ফাফ ডু প্লেসিস !!

শনিবার, IPL 2024 এর ৫২ তম ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং গুজরাট টাইটান্সের মধ্যে খেলা হয়েছিল, যেটি বেঙ্গালুরু ৪ উইকেটে জিতেছে। তবে এই ম্যাচটি ছিল ...

Updated on:

শনিবার, IPL 2024 এর ৫২ তম ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং গুজরাট টাইটান্সের মধ্যে খেলা হয়েছিল, যেটি বেঙ্গালুরু ৪ উইকেটে জিতেছে। তবে এই ম্যাচটি ছিল বেঙ্গালুরুর জন্য উত্থান-পতনে পূর্ণ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কখনও ম্যাচটি পুরোপুরি তাদের নিয়ন্ত্রণে, কখনও কখনও তাদের হেরে যাওয়ার পথে। কিন্তু শেষ পর্যন্ত RCB জয়লাভ করে। এই মৌসুমে এটি তাদের টানা তৃতীয় জয় এবং পয়েন্ট টেবিলের ১০ তম থেকে ৭ তম স্থানে চলে গেছে। এই ম্যাচে জয়ের পর অধিনায়ক ফাফ ডু প্লেসিস (Faf Du Plessis) তার খেলোয়াড়দের কড়া বার্তা দিয়েছেন।

গুজরাট টাইটান্সের বিরুদ্ধে জয়ের পর, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসিস (Faf Du Plessis) ম্যাচের পরে উপস্থাপনা করার সময় প্রথমে তার খেলোয়াড়দের প্রশংসা করেছিলেন, তবে শেষ পর্যন্ত তিনি একটি শক্তিশালী বার্তাও দিয়েছিলেন। ফাফ (Faf Du Plessis) বলেছেন,

“গত কয়েকটি ম্যাচ খুব ভালো হয়েছে, আমরা যেভাবে ব্যাট ও বল নিয়ে খেলেছি তা অসাধারণ। ব্যাট হাতে আক্রমণাত্মক এবং অবিশ্বাস্য ফিল্ডিং। আজ উইকেটে বেশি বাউন্স ছিল। আমরা এই বিষয়ে তথ্য পেয়েছি এবং বোলাররা একটানা ভালো বল করেছে। আমরা একটি ক্যাচ ফেলেছিলাম, তবে বাকিদের পারফরম্যান্স ভালো ছিল।”

Faf Du Plessis , Ipl 2024
Faf Du Plessis

ফাফ ডু প্লেসিস বলেন, লক্ষ্য তাড়া করতে গিয়ে দলের একটি উইকেট পড়তে থাকে, যা দেখে তার হৃদস্পন্দন বেড়ে যায়। এছাড়াও, তার খেলোয়াড়দের পরামর্শ দিতে গিয়ে তিনি বলেছিলেন যে ৩-৪ উইকেট পতনের পরে, ব্যাটসম্যানদের ধৈর্যের সাথে কাজ করা উচিত।

তিনি আরও বলেন, “আশেপাশে ১৮০-১৯০ ভালো স্কোর হতো, কিন্তু আমরা দেখেছি খেলাটা কেমন বদলে গেছে। আমাদের বিশ্বাস ছিল যে স্কোরবোর্ডের দিকে তাকাবেন না এবং আপনি যেভাবে চান সেভাবে খেলবেন। কিন্তু একটু ঝামেলা হচ্ছিল, একের পর এক উইকেট পড়ছিল। সম্ভবত আমরা সেরা পারফর্ম করতে পারিনি, কিন্তু আপনি সবসময় ইতিবাচক হওয়ার চেষ্টা করেন। আমাদের রান রেট বাড়াতে হয়েছিল। সেই দৃষ্টিকোণ থেকে এটা বোঝা যায়, কিন্তু ৪ উইকেট পতনের পর আপনাকে কিছুটা শান্ত ও সংযম দেখাতে হবে। তাই আজ আমরাও কিছু শিক্ষা নিয়েছি।”

RCB বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে গুজরাটকে ১৯.৩ ওভারে ১৪৭ রানে অলআউট করে দেয়। জবাবে বিরাট কোহলি ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস বেঙ্গালুরুকে ঝড়ো সূচনা এনে দেন। পাওয়ার প্লেতেই স্কোর বোর্ডে ৯২ রান জমা হয়। কিন্তু এর পরই বিপর্যস্ত হয়ে পড়ে স্বাগতিকদের ইনিংস।

দলের স্কোর ৬ ওভার পরে ৯২/১ থেকে ১১তম ওভারে ১১৭/৬ এ চলে যায়। ফাফ ডু প্লেসিস, উইল জ্যাকস, রজত পাটিদার, গ্লেন ম্যাক্সওয়েল, বিরাট কোহলি ও ক্যামেরন গ্রিন একের পর এক আউট হন। তবে এর পর দীনেশ কার্তিক ও স্বপ্নিল সিং ইনিংসের হাল ধরেন এবং দলকে ১৩.৪ ওভারে দুর্দান্ত জয় এনে দেন।

আরও পড়ুন। IPL 2024: মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে CSK-তে যোগ দিতে চলেছেন রোহিত শর্মা, IPL চলাকালীন চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করলেন এই ব্যক্তি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.