আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে CSK-তে যোগ দিতে চলেছেন রোহিত শর্মা, IPL চলাকালীন চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করলেন এই ব্যক্তি !!

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭ তম মরসুম পুরোদমে চলছে। কিন্তু এই সংস্করণ শুরু হওয়ার আগেই সবাইকে চমকে দিয়ে বড় সিদ্ধান্ত নিল মুম্বাই ইন্ডিয়ান্স। তিনি ...

Updated on:

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭ তম মরসুম পুরোদমে চলছে। কিন্তু এই সংস্করণ শুরু হওয়ার আগেই সবাইকে চমকে দিয়ে বড় সিদ্ধান্ত নিল মুম্বাই ইন্ডিয়ান্স। তিনি অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) সরিয়ে দিয়েছেন, যিনি মুম্বাইকে ৫-বারের IPL চ্যাম্পিয়ন করেছেন, তার পদ থেকে। তার জায়গায়, গুজরাট টাইটান্স থেকে ট্রেড করা হার্দিক পান্ড্যকে (Hardik Pandya) ফ্র্যাঞ্চাইজির নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত ভক্তরা মোটেও পছন্দ করেননি এবং তারা হিটম্যানকে মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে যেতে বলে সোশ্যাল মিডিয়ায় একটি বড় প্রচারণা চালায়। কিন্তু সেরকম কিছুই হয়নি। তবে, এখন আবারও ভক্তদের এই অভিমান জোরদার হচ্ছে।

আসলে, রবিবার ধর্মশালায় পাঞ্জাব কিংস এবং চেন্নাই সুপার কিংসের ম্যাচটি খেলা হয়েছিল। এসময় স্ট্যান্ডে বসা এক ভক্ত আকর্ষণীয় পোস্টার ধারণ করে। পোস্টারে লেখা ছিল, “রোহিত 45 CSK-এ আসুন” । মানে ভক্ত হিটম্যানকে চেন্নাই সুপার কিংসে যোগ দেওয়ার জন্য আবেদন করছিলেন ধর্মশালা স্টেডিয়ামে “রোহিত CSK-তে এসো”পোস্টার সহ এক ভক্ত।

Rohit Sharma, Ipl 2024
Rohit Sharma

এটি লক্ষণীয় যে চেন্নাই সুপার কিংস IPL 2024-এ খুব একটা ভালো শুরু করেনি। প্রথম ১০ ম্যাচের মধ্যে ৫টিতেই পরাজয় বরণ করতে হয়েছে তাদের। এমন পরিস্থিতিতে, ভক্তরা বিশ্বাস করেছিলেন যে এমএস ধোনির (MS Dhoni) পরে, হলুদ জার্সি দলকে নেতৃত্ব দেওয়ার জন্য রোহিত শর্মাই (Rohit Sharma) সেরা বিকল্প।

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে রোহিত শর্মা দুর্দান্ত কাজ করেছেন। ২০১৩ সালের আইপিএলে তাকে দলের অধিনায়ক করা হয় এবং একই মৌসুমে তিনি মুম্বাইকে তাদের প্রথম শিরোপা এনে দেন। এর পর মনে হলো সিংহের মুখে রক্ত লেগেছে। হিটম্যান ২০১৫,২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে নীল জার্সি দলের হয়ে ট্রফি জিতেছিল। যাইহোক, এর পরে, IPL ২০২১, ২২ এবং ২৩-এ মুম্বইয়ের পারফরম্যান্স ভাল ছিল না। সম্ভবত এই কারণেই রোহিতকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

রোহিত শর্মা ডেকান চার্জার্সের সাথে তার IPL ক্যারিয়ার শুরু করেন এবং ৩ বছর এই ফ্র্যাঞ্চাইজির অংশ ছিলেন। এর পরে, ২০১১ সালে, তাকে মুম্বাই ইন্ডিয়ান্স দ্বারা কিনেছিল এবং গত ১৩ বছর ধরে, রোহিত নীল জার্সি দলের সদস্য ছিলেন। ৩৭ বছর বয়সী রোহিত শর্মা তার IPL ক্যারিয়ারে মোট ২৫৪টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ২৯.৭১ গড়ে ৬৫৩৭ রান করেছেন এবং ১৩১.০৮ স্ট্রাইক রেট করেছেন। এই সময়ের মধ্যে, হিটম্যান ২টি সেঞ্চুরি এবং ৪২টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। IPL 2024: “ওদের উন্নতি করা উচিত…” বিরাট-গাভাস্কারের লড়াইয়ে যোগ দিলেন ওয়াসিম আকরাম, কিং কোহলিকে দিলেন পরামর্শ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.