আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘দলের পরিবেশ খারাপ…’ হার্দিক পান্ডিয়াকে নিয়ে আবারও সমালোচনা করেছেন ইরফান পাঠান, সহ-অধিনায়কের ভূমিকায় দেখতে চান জসপ্রিত বুমরাহকে!!

Hardik Pandya: জুন মাসে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। রোহিত শর্মাকে ...

Published on:

Hardik Pandya: জুন মাসে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হবে তা আগেই স্পষ্ট ছিল। কিন্তু সহ-অধিনায়ক হিসেবে হার্দিক পান্ড্যকে নিয়োগে বিস্মিত ভক্তরা। হার্দিক পান্ডিয়ার হাতে সহ-অধিনায়কত্ব হস্তান্তর করায় কিছু প্রাক্তন খেলোয়াড় এবং ক্রিকেট বিশেষজ্ঞও তাদের ক্ষোভ প্রকাশ করেছেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই ধারাবাহিকতায়, প্রাক্তন টিম ইন্ডিয়ার খেলোয়াড় ইরফান পাঠান প্রকাশ্যে নির্বাচক কমিটি এবং বিসিসিআই-এর সমালোচনা করছেন। তিনি বলেছেন যে হার্দিক পান্ডিয়াকে সহ-অধিনায়ক করা দলের পরিবেশ নষ্ট করার সম্ভাবনা রয়েছে।

ইরফান পাঠান বেশ কিছুদিন ধরেই হার্দিক পান্ডিয়ার সমালোচনা করছেন। বিশ্বকাপের জন্য দল ঘোষণার আগে তিনি নির্বাচকদের হার্দিক পান্ডিয়াকে উপেক্ষা করার পরামর্শও দিয়েছিলেন। কিন্তু এখন দলের সহ-অধিনায়ক হিসেবে পান্ড্যকে নিযুক্ত করায় ইরফান খুবই হতাশ। স্টার স্পোর্টসে এক অনুষ্ঠানে তিনি বলেন,

Img 20240503 161514 27047535805344271483, , 'দলের পরিবেশ খারাপ...' হার্দিক পান্ডিয়াকে নিয়ে আবারও সমালোচনা করেছেন ইরফান পাঠান, সহ-অধিনায়কের ভূমিকায় দেখতে চান জসপ্রিত বুমরাহকে!!

“2022 টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে একটি নতুন পরিকল্পনা ছিল। তাদের (বিসিসিআই) লক্ষ্য ছিল পান্ডিয়া এবং সূর্যকুমারকে যুব দলের সম্ভাব্য অধিনায়ক করা। কিন্তু তারপরও পান্ডিয়ার ধারাবাহিকতা এবং ভারতীয় ক্রিকেটের প্রতি তার প্রতিশ্রুতি প্রশ্নবিদ্ধ রয়ে গেছে। সারা বছর ভারতীয় ক্রিকেটকে পরিবেশন করতে, একজনকে ঘরোয়া ক্রিকেটেও অংশ নিতে হবে। ইনজুরি আলাদা জিনিস, তবে একজন খেলোয়াড়ের কামব্যাক করতে হলে ঘরোয়া ক্রিকেটে একটানা ম্যাচ খেলা দরকার। যদি কোনো খেলোয়াড় ইনজুরি থেকে ফিরে আসে তবে তা দলের বাকিদের কাছে ভুল বার্তা পাঠায়।

ইরফান পাঠান ম্যানেজমেন্ট এবং বিসিসিআইকে হার্দিক পান্ডিয়াকে বিশেষ অগ্রাধিকার দেওয়ার অভিযোগও করেছেন। তিনি বলেন, “দলের অন্য খেলোয়াড়রা যখন দেখে যে একজন খেলোয়াড় বিশেষ আচরণ পাচ্ছে, তখন তা দলের পরিবেশ নষ্ট করে। ক্রিকেট টেনিসের মতো এক খেলোয়াড়ের খেলা নয়। এটি একটি দলগত খেলা, যেখানে সমতা গুরুত্বপূর্ণ। প্রতিটি খেলোয়াড়ের সাথে ন্যায়সঙ্গত এবং সমান আচরণ করা উচিত।”

ইরফান আরও বলেছেন, “হার্দিক পান্ড্যকে সহ-অধিনায়ক করার বিষয়ে কথা বলতে গিয়ে, আমি নেতৃত্বে ধারাবাহিকতার গুরুত্ব বুঝতে পারি। কিন্তু তবুও আমি বিশ্বাস করি যে জসপ্রিত বুমরাহের মতো কেউ এই ভূমিকার জন্য খারাপ পছন্দ ছিল না।

হার্দিক পান্ড্যও ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক নিযুক্ত হয়েছিলেন, কিন্তু তিনি টুর্নামেন্টের সময় চোট পেয়েছিলেন এবং বিশ্বকাপ থেকে বাদ পড়তে হয়েছিল। এরপর অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজও মিস করতে হয় হার্দিককে। আইপিএল 2024 এর ঠিক আগে ডিওয়াই পাটিল টুর্নামেন্টের মাধ্যমে তিনি খেলার মাঠে ফিরে আসেন।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.