আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: সেঞ্চুরিয়ানে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়লেন KL রাহুল, ভাঙলেন কোহলির এই রেকর্ড !!

Updated on:

WhatsApp Group Join Now

SA vs IND: সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং-ডে টেস্টে ভারতীয় তারকা কেএল রাহুল আবারও মাঠে নামালেন। দুই বছর আগেও একই দলের বিরুদ্ধে এই মাঠে সেঞ্চুরি করেছিলেন রাহুল। এবার রাহুল আবারও সেঞ্চুরি পূর্ণ করে বড় কৃতিত্ব অর্জন করলেন। ভারত প্রথম ইনিংসে 245 রান করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বুধবার, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে, ভারত তার প্রথম ইনিংসে 245 রান করেছে। টিম ইন্ডিয়ার পক্ষে উইকেটরক্ষক ব্যাটসম্যান লোকেশ রাহুল (কেএল রাহুল) সর্বোচ্চ 101 রান করেন। বিরাট কোহলি খেলেছেন ৩৮ রানের ইনিংস। 137 বলের ইনিংসে তিনি 14টি চার ও 4টি ছক্কা মারেন। দক্ষিণ আফ্রিকার হয়ে পেসার কাগিসো রাবাদা ৫ উইকেট নেন এবং নান্দ্রে বার্গার নেন ৩ উইকেট।

SA vs IND: সেঞ্চুরিয়ানে সেঞ্চুরি হাঁকালেই কোহলি হয়ে যাবেন এক নম্বর, কাছের ‘বন্ধুর’ রেকর্ড দেবেন ভেঙে !!

Kl Rahul, Sa Vs Ind
Kl Rahul | Twitter

এর সাথে, কেএল রাহুল দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নে দুটি সেঞ্চুরি করা প্রথম বিদেশী ক্রিকেটারও হয়েছেন। তিনি 2021 সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং-ডে টেস্ট ম্যাচে 123 রানের ইনিংস খেলেছিলেন। এখন তিনি একই মাঠে ১০১ রান করে ফিরেছেন যার কারণে তিনি এই অবস্থান অর্জন করেছেন। শুধু তাই নয়, ভারতের টেকার ব্যাটসম্যান বিরাট কোহলিরও সমানে এগিয়ে গেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকায় সেঞ্চুরি করা এশিয়ান ব্যাটসম্যানদের মধ্যে শচীন টেন্ডুলকারের নাম সবার উপরে উঠে আসে। দক্ষিণ আফ্রিকায় শচীন ৫টি সেঞ্চুরি করেছেন। একই সময়ে, পাকিস্তানের আজহার মাহমুদ এবং শ্রীলঙ্কার তিলকরত্নে সামারাবিরা, ভারতের গ্রেট বিরাট কোহলি এবং এখন কেএল রাহুল দক্ষিণ আফ্রিকায় ২টি করে সেঞ্চুরি করেছেন।

Virat Kohli, Sa Vs Ind
Virat Kohli | Twitter

ভারতীয় দলের শেষ সফরে (2021) এই মাঠে ওপেন করার সময় রাহুল সেঞ্চুরি করেছিলেন। তারপর প্রথম ইনিংসে তিনি 260 বলে 17 চার ও 1 ছক্কার সাহায্যে 123 রান করেন। সেই ম্যাচে, প্রথম ইনিংসে 327 রান করার পর, ভারত দক্ষিণ আফ্রিকাকে 197 রানে গুটিয়ে যায়।

টিম ইন্ডিয়া দ্বিতীয় ইনিংসে 174 রান করে, দক্ষিণ আফ্রিকাকে 305 রানের লক্ষ্য দেয়। দ্বিতীয় ইনিংসে ১৯১ রানে অলআউট হয় স্বাগতিক দল। ভারত ম্যাচ জিতেছে ১১৩ রানের বিশাল ব্যবধানে। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন রাহুল। তখন দলের অধিনায়ক ছিলেন বিরাট কোহলি।

রোহিতকে টপকে গেলেন বিরাট, হয়ে উঠলেন টিম ইন্ডিয়ার নতুন বাদশা !!

About Author

Leave a Comment

2.