আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রোহিতকে টপকে গেলেন বিরাট, হয়ে উঠলেন টিম ইন্ডিয়ার নতুন বাদশা !!

Virat Kohli: টিম ইন্ডিয়া স্টার ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) মঙ্গলবার সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের প্রথম দিনে আরেকটি রেকর্ড করেছেন এবং তার ...

Updated on:

Virat Kohli: টিম ইন্ডিয়া স্টার ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) মঙ্গলবার সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের প্রথম দিনে আরেকটি রেকর্ড করেছেন এবং তার সাথে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC ) ২০১৯-২০২৫ এ ভারতের পক্ষে সবথেকে বেশি রান সংগ্রহ করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তিনি প্রাক্তন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) ছাড়িয়ে নতুন মাইলফলক ছুঁয়েছেন। বিরাট কোহলি 57 ইনিংসে 2101 রান করেন। যেখানে রোহিত 42 ইনিংসে 2097 রান করেছেন। কোহলি এবং রোহিত ছাড়াও চেতেশ্বর পূজারা (Cheteswar Pujara) 62 ইনিংসে 1769 রান করে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। তার পরবর্তী স্থানে রয়েছেন রয়েছেন যথাক্রমে অজিঙ্কা রাহানে (৪৯ ইনিংসে ১৫৮৯ রান) এবং ঋষভ পান্ত (৪১ ইনিংসে ১৫৭৫ রান)।

Shikhar Dhawan: প্রতারণার শিকার হলেন শিখর ধাওয়ান, শীঘ্রই নেবেন অবসর !!

Virat Kohli
Virat Kohli

বিরাট কোহলি (Virat Kohli) ভারতের প্রথম ইনিংসে ভালো রান করতে ব্যর্থ হন এবং তিনি 59.38 স্ট্রাইক রেট দিয়ে 64 বলে 38 রান করেন। বিরাট প্রোটিয়া বোলিং আক্রমণের বিরুদ্ধে ৫টি চার মেরেছেন। তবে ৩০.৬ ওভারে কাগিসো রাবাডার (Kagiso Rabada) সামনে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে যান তিনি।

টেস্ট ম্যাচের প্রথম দিনের পুনরাবৃত্তি, সুপারস্পোর্ট পার্কে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্টের প্রথম দিনে তৃতীয় সেশনের বেশিরভাগ অংশ বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়।প্রথম দিন শেষে, কেএল রাহুল এবং মোহাম্মদ সিরাজ যথাক্রমে 70 (105)* এবং 0 (10)* রান করে অপরাজিত রয়েছেন। ভারত 59 ওভারে মোট 208/8 করেছে।

Virat Kohli
Virat Kohli And Rohit Sharma

কেএল রাহুল (KL Rahul) বীরত্বের সাথে মাঠে সময় কাটিয়েছেন। বাকি ব্যাটসম্যানরা কাগিসো রাবাডাকে কাবু করতে ব্যর্থ হয়। কিন্তু রাহুল ভারতের স্কোরকে ২০০ রানের সীমা ছাড়িয়ে যাওয়ার জন্য জোরের সাথে লড়াই করেছিলেন। 10 বল খেলে সিরাজও তাঁর ধৈর্যের পরিচয় দেন। ফাইনাল সেশনে একমাত্র আউট হন জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) যিনি তার ধৈর্য হারিয়ে ফেলেন এবং 19 বল খেলে মার্কো জানসেনের কাছে তার উইকেট হারান।

Virat Kohli: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচকদের পরিকল্পনায় নেই কোহলি? ৩ নম্বরে ইশানকে চাইছেন সকলে !!

About Author

Leave a Comment

2.