আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

এই ব্যাটসম্যানকে ২ বারের বেশি পারেননি কেউ আউট করতে, ষষ্ঠবার আউট করে নয়া নজির গড়লেন নাথান লিয়ন !!

AUS vs PAK: সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে দ্বিতীয় দিনের খেলা শেষ না হওয়া পর্যন্ত পাকিস্তানের ৬ উইকেট তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। অফ স্পিনার নাথান লায়ন এখন ...

Updated on:

AUS vs PAK: সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে দ্বিতীয় দিনের খেলা শেষ না হওয়া পর্যন্ত পাকিস্তানের ৬ উইকেট তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। অফ স্পিনার নাথান লায়ন এখন পর্যন্ত ২ উইকেট নিয়েছেন। এদিকে লিয়ন ষষ্ঠবারের মতো একজন ব্যাটসম্যানের উইকেট নেন, যাকে কেউ দুইবারের বেশি আউট করতে পারেননি। এই ম্যাচে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে 318 রান করে। দ্বিতীয় দিনে স্টাম্প পর্যন্ত 6 উইকেটে 194 রান করেছে পাকিস্তান। আবদুল্লাহ শফিক (৬২) ও অধিনায়ক শান মাসুদ (৫৪) হাফ সেঞ্চুরি করেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বুধবার, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচের (AUS VS PAK) দ্বিতীয় দিনে, পাকিস্তান 6 উইকেট হারিয়ে 194 রান করেছে। ম্যাচে তোলপাড় সৃষ্টি করে অস্ট্রেলিয়ান বোলাররা। অধিনায়ক প্যাট কামিন্স ৩ উইকেট নেন এবং অফ স্পিনার নাথান লায়ন নেন ২ উইকেট। একটি উইকেট নেন জশ হ্যাজেলউড। এদিকে ষষ্ঠবারের মতো ইমাম উল হকের উইকেট নেন লিয়ন। একই সময়ে, ভারতের দুই গ্রেট বিশান সিং বেদী এবং হরভজন সিংকে পিছনে ফেলেছেন লিয়ন।

IPL 2024: হার্দিকের পথ প্রদর্শন করছেন ক্রুনাল, আসন্ন আইপিএলে এন্ট্রি নিচ্ছেন মুম্বই ইন্ডিয়ান্সে !!

Nathan Lyon, Aus Vs Pak
Nathan Lyon | Twitter

নাথান লিয়ন এখন পর্যন্ত ১০ টেস্ট ইনিংসের মধ্যে ৬ বার ইমাম উল হকের শিকার হয়েছেন। বিশ্বের আর কোনো বোলার এই পাকিস্তানি তারকাকে দুইবারের বেশি আউট করতে পারেননি। সিরিজের উদ্বোধনী ম্যাচে ইমামকে আউটও করেছিলেন অস্ট্রেলিয়ার এই অফ স্পিনার। পাকিস্তানেই লায়নের বিপক্ষে তিনবার আউট হয়েছেন ইমাম। ইউএইতে একবার ইমামের উইকেট নেন লিয়ন। ওয়ানডেতেও একবার ইমামকে আউট করেছেন লিয়ন।

সেই ম্যাচে পাকিস্তানের অধিনায়ক শান মাসুদকেও নিজের শিকারে পরিণত করেন নাথান লায়ন। এর মাধ্যমে তিনি ভারতের কিংবদন্তি অফ স্পিনার হরভজন সিং এবং বিশান সিং বেদীকে পেছনে ফেলেছেন। টেস্ট ক্রিকেটে 4টিরও বেশি দলের বিপক্ষে 50 টিরও বেশি উইকেট নেওয়ার জন্য তিনি 5ম স্পিনার হয়েছেন। এর আগে মুত্তিয়া মুরালিধরন (9 দল), অনিল কুম্বলে (7 দল), রবিচন্দ্রন অশ্বিন (6 দল) এবং শেন ওয়ার্ন 6 বা তার বেশি দলের বিরুদ্ধে 50 টিরও বেশি উইকেট নিয়েছেন। হরভজন সিং এবং বিশান সিং বেদি তাদের ক্যারিয়ারে ৪টি দলের বিপক্ষে ৫০টির বেশি উইকেট নিয়েছেন।

Nathan Lyon, Aus Vs Pak
Nathan Lyon | Twitter

পাকিস্তানের বিপক্ষে টেস্টে এখন পর্যন্ত মোট ৫২ উইকেট নিয়েছেন নাথান লিয়ন। এই সময়ের মধ্যে তার গড় অর্থনীতির হার ছিল 2.98। শুধু তাই নয়, দুবার ৫ উইকেটও নিয়েছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ (১০৬ উইকেট)। দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের দুর্দান্ত অলরাউন্ডার কপিল দেব, যিনি মোট ৯৯ উইকেট নিয়েছেন।

এর আগে ম্যাচে অস্ট্রেলিয়া ৩১৮ রান করেছিল। ৩ নম্বরে ব্যাট করতে আসা মার্নাস লাবুসচেন সর্বোচ্চ ৬৯ রান যোগ করেন, যিনি ১৫৫ বল মোকাবেলা করেন এবং ৫টি চার মারেন। পাকিস্তানের হয়ে আমির জামাল ৩টি এবং শাহীন শাহ আফ্রিদি, মীর হামজা ও হাসান আলী ২টি করে উইকেট নেন।

AUS vs PAK: চোখের পলকে উড়ে গেল উইকেট, প্যাট কামিন্স’এর স্বপ্নের বলে প্যাভিলিয়নে ফিরলেন বাবর আজম, ভিডিও ভাইরাল !!

About Author

Leave a Comment