আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: চাকরি হারাচ্ছেন রাহুল দ্রাবিড়, ভারতীয় দলের নতুন কোচ হতে চলেছেন তার পরম মিত্র !!

Team India: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আজকাল ক্রিকেট বিশ্বে আলোচনার বিষয়। এর পর জুনে অনুষ্ঠিত হবে ICC T20 বিশ্বকাপ ২০২৪। ভারতীয় ক্রিকেটের জন্য এই মেগা ইভেন্ট ...

Updated on:

Team India: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আজকাল ক্রিকেট বিশ্বে আলোচনার বিষয়। এর পর জুনে অনুষ্ঠিত হবে ICC T20 বিশ্বকাপ ২০২৪। ভারতীয় ক্রিকেটের জন্য এই মেগা ইভেন্ট খুবই গুরুত্বপূর্ণ। টিম ইন্ডিয়া গত ১১ বছরে আইসিসির কোনো ইভেন্ট জিততে পারেনি। এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে জয়ের চেষ্টা করবে নীল জার্সি গায়ে দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এছাড়াও, ভারতীয় ক্রিকেট দলের সাথে এটিই হবে টিম ইন্ডিয়ার (Team India) বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শেষ অ্যাসাইনমেন্ট। এদিকে নতুন প্রধান কোচ নিয়েও জল্পনা বেড়েছে। টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়েছে গত বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের মাধ্যমে। কিন্তু এর পরে, রাহুলের মেয়াদ বাড়ানো হয়েছে 2024 সালের জুনে অনুষ্ঠিতব্য ICC T-20 বিশ্বকাপ পর্যন্ত।

আসুন আমরা আপনাকে বলি যে 2021 সালের নভেম্বরে, রবি শাস্ত্রীর পরে (Ravi Shastri) , রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) প্রধান কোচ হিসাবে নিযুক্ত করা হয়েছিল। কিন্তু এখন BCCI শীঘ্রই নতুন প্রধান কোচ খুঁজতে বিজ্ঞাপন দিতে যাচ্ছে। কিছু মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে রাহুল দ্রাবিড়ের পর টিম ইন্ডিয়ার প্রাক্তন অভিজ্ঞ ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman) টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হতে পারে।

Vvs Laxman , Team India
Vvs Laxman

এটি উল্লেখযোগ্য যে ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমির পরিচালক এবং কিছু অনুষ্ঠানে তিনি টিম ইন্ডিয়ার খণ্ডকালীন প্রধান কোচের ভূমিকাও পালন করেছেন। এই কারণেই যদি তারা বিসিসিআই বিজ্ঞাপনের জন্য আবেদন করে তবে তারা পদ পাওয়ার জন্য শক্তিশালী প্রতিযোগী হবে। VVS একজন খেলোয়াড় হিসেবে দীর্ঘদিন ভারতীয় ক্রিকেটকে সেবা দিয়েছেন। এমন পরিস্থিতিতে বিদেশের কোচদের চেয়ে টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের অনুভূতি আমরা ভালো বুঝতে পারব।

ভিভিএস লক্ষ্মণ ছিলেন তার যুগের সেরা ব্যাটসম্যান। ডানহাতি ব্যাটসম্যান ১৩৪টি টেস্ট ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেছেন, ৪৫.৫ গড়ে ৮৭৮১ রান করেছেন। এই সময়ের মধ্যে, ভিভিএস লক্ষ্মণ ২টি ডাবল সেঞ্চুরি, ১৭টি সেঞ্চুরি এবং ৫৬টি হাফ সেঞ্চুরি করেছেন।

শুধু তাই নয়, তিনি টিম ইন্ডিয়ার হয়ে ৮৬টি ODI ম্যাচে ৩০.৭৬ গড়ে ২৩৩৮ রান করেছেন। এর মধ্যে রয়েছে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরি ইনিংস। আশা করা হচ্ছে যে ভিভিএস লক্ষ্মণ প্রধান কোচ হিসেবে এই অভিজ্ঞতা কাজে লাগাবেন।

আরও পড়ুন। Team India: গিল-হার্দিক নয়, এই খেলোয়াড় হতে চলেছেন টিম ইন্ডিয়ার পরবর্তী ক্যাপ্টেন, ভবিষ্যৎবাণী হরভজন সিংয়ের !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.