আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের জন্য খুব শীঘ্রই আমেরিকার মাটিতে পা রাখবে টিম ইন্ডিয়া, এই দিন শুরু করবে তাদের যাত্রা !!

T20 World Cup 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭ তম মরসুম এখন চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। মুম্বাই ইন্ডিয়ান্স ও পাঞ্জাব কিংসের ফর্মে থাকা দুটি দলও প্লে-অফের দৌড় ...

Updated on:

T20 World Cup 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭ তম মরসুম এখন চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। মুম্বাই ইন্ডিয়ান্স ও পাঞ্জাব কিংসের ফর্মে থাকা দুটি দলও প্লে-অফের দৌড় থেকে বিদায় নিয়েছে। অন্যদিকে, T-20 বিশ্বকাপ 2024 নিয়ে হৈচৈ আরও তীব্র হয়েছে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ২০টি দল তাদের নিজ নিজ স্কোয়াড আইসিসিতে পাঠিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে হবে এই মেগা ইভেন্ট। তবে, ভারতীয় দল তার গ্রুপ পর্বের চারটি ম্যাচই যুক্তরাষ্ট্রে খেলবে, এরই মধ্যে একটি বড় খবর বেরিয়ে আসছে। টিম ইন্ডিয়া এবং পুরো কোচিং স্টাফরা ২ ব্যাচে আমেরিকা চলে যাবে।

আসলে, IPL 2024-এর গ্রুপ পর্বের ম্যাচগুলি ১৯ মে পর্যন্ত খেলা হবে। এর পর প্লে অফে লড়াই করতে দেখা যাবে মাত্র ৪টি দলকে। একই সময়ে, টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল মুম্বাই ইন্ডিয়ান্স, প্রথমবারের মতো প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে।

Team India , T20 World Cup 2024
Team India

এই পরিস্থিতিতে, যে সমস্ত খেলোয়াড় এবং কোচিং স্টাফ IPL 2024 প্লে অফে অংশ নেবেন না তারা ২৪ মে প্রথম ব্যাচ সহ আমেরিকায় উড়ে যাবেন। এই ব্যাচে, এটি প্রায় নিশ্চিত যে অধিনায়ক রোহিত শর্মা, হার্দিক পান্ড্য, সূর্যকুমার যাদব, জসপ্রিত বুমরাহ এবং আরশদীপ সিং, যারা বিশ্বকাপ স্কোয়াডে নির্বাচিত হয়েছেন, তাদের দলে অন্তর্ভুক্ত করা হবে। যেখানে, ২৬ মে IPL 2024-এর ফাইনালের পরে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে।

২ জুন থেকে শুরু হবে T20 বিশ্বকাপ ২০২৪। তবে ভারতকে 5 জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে। একই সঙ্গে ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে তারা। এরপর ১২ জুন স্বাগতিক আমেরিকার বিপক্ষে এবং ১৫ জুন কানাডার বিপক্ষে মাঠে নামবে তারা। এর মধ্যে প্রথম ৩টি ম্যাচ নিউইয়র্কে এবং শেষ ম্যাচটি লডারহিলে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন। T20 World Cup 2024: নিজের সিদ্ধান্তে ইউ-টার্ন BCCI’এর, T20 বিশ্বকাপের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করেছে রিংকু সিং ও শুভমান গিলকে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.