আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: “খুব জলদি উত্তর…” দক্ষিণ আফ্রিকা সফর শেষেই নিতে চলেছেন অবসর, রোহিত শর্মা করলেন কনফার্ম !!

SA vs IND: ২০২৩-এর একেবারে শেষের দিকে টিম ইন্ডিয়া পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকায়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ T20, ৩ ODI ও ২ টেস্ট খেলতে চলেছে ...

Updated on:

SA vs IND: ২০২৩-এর একেবারে শেষের দিকে টিম ইন্ডিয়া পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকায়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ T20, ৩ ODI ও ২ টেস্ট খেলতে চলেছে টিম ইন্ডিয়া। ODI এবং টি-টোয়েন্টিতে ভারতীয় দলের পারফরম্যান্স খুবই ভালো ছিল। প্রথমত T20 সিরিজে ১-১ ব্যাবধানে ড্র হয় এবং ODI সিরিজের প্রথম ম্যাচে ভারত জয়লাভ করে, কিন্তু দ্বিতীয় ম্যাচে ভারত পরাজিত হয়। অবশেষে শেষ ম্যাচে অসাধারণ ব্যাটিং প্রদর্শন দেখিয়ে পাঁচ বছর পর দক্ষিণ আফ্রিকার মাঠে সিরিজ জিতল টিম ইন্ডিয়া। তবে এবার শুরু হতে চলেছে একটি বড় চ্যালেঞ্জ বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সাদা বলের ফরম্যাটের পরেই লালবাগের ফরমেট শুরু। ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টের জন্য প্রস্তুতি নিচ্ছে, মঙ্গলবার, ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে শুরু হয়েছে, যেখানে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ম্যাচের শুরু থেকেই ভারতীয় ব্যাটসম্যানরা রীতিমতো চাপে ছিল। তবে গতকাল টেস্টে ভারতীয় ব্যাটসম্যানরা ভালো রান করতে ব্যর্থ হয়েছেন। দক্ষিণ আফ্রিকার বলারা প্রথম থেকে ভারতীয় ব্যাটসম্যানদের উপরে চাপ সৃষ্টি করেছিল।

SA vs IND: “এদের থেকে পূজারা…” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লজ্জাজনক পরিণতির পর ভারতীয় ম্যানেজমেন্টকে একহাত নিলেন হরভজন !!

Rohit Sharma, Sa Vs Ind
Rohit Sharma

প্রথমেই ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma) মাত্র ৫ রান করে আউট হন। দক্ষিণ আফ্রিকায় রোহিতের বাজে ফর্ম অব্যহত থাকলো, রাবাডার শর্টপিচ ডেলিভারি দেখেই আক্রমণাত্মক রূপ বেছে নেন রোহিত এবং ছক্কা মারার প্রত্যাশা নিয়ে বলটি পুল করেন তিনি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবেত ঠিক মতন ব্যাটে বল না লাগায় ফাইন লেগে থাকা নান্দ্রে বার্গারের কাছে সহজ ক্যাচ তুলে দেন। বিশ্বকাপ ফাইনালের পর প্রথম ম্যাচে আবার একবার আক্রমণাত্মক ব্যাটিং রোহিতের কাল হয়ে দাঁড়িয়েছে। তবে তার ব্যর্থতা এমন ভাবেই বজায় থাকলে তাকে দলের বাইরে যেতে হতে পারে।

Rohit Sharma, Sa Vs Ind
Rohit Sharma

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ খেলে ভারত ফিরে এসে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। WTC- র ফাইনালে নিজেদেরকে বজায় রাখতে ভালো প্রদর্শন করতে হবে। তবে, টেস্ট সিরিজের পরেই আফগানিস্তান সিরিজ ও তারপর আইপিএল। রোহিত একটানা একাধিক ম্যাচ খেলবেন। মূলত BCCI রোহিতকে আসন্ন T-20 বিশ্বকাপে দলের ক্যাপ্টেন হিসেবে বেছে নিতে চাইছে। যে কারণেই রোহিতের উপর থেকে চাপ কমাতে চায় ভারতীয় বোর্ড। আসন্ন বিশ্বকাপের কথা মাথায় রেখে রোহিত শর্মা টেস্ট ক্রিকেট থেকে শীঘ্রই অবসরের ঘোষণা দিতে পারেন।রোহিতের তাঁর টেস্ট ক্যারিয়ারে, ৫৩ টেস্টে ৪৬.০২ গড়ে ৩৬৮২ রান বানিয়েছেন এবং ১০ টি সেঞ্চুরি ও ১৬ টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

রোহিতকে টপকে গেলেন বিরাট, হয়ে উঠলেন টিম ইন্ডিয়ার নতুন বাদশা !!

About Author

Leave a Comment

2.