আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Champions Trophy 2025: ICC’র চরম হুঁশিয়ারি, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যেতেই হবে টিম ইন্ডিয়াকে !!

Champions Trophy 2025: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এ যে ৮টি দল খেলবে তা নির্বাচন করেছে সদ্য সমাপ্ত ODI বিশ্বকাপ। ২০১৭ সালের পর আবার ২০২৫ সালে অনুষ্ঠিত ...

Updated on:

Champions Trophy 2025: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এ যে ৮টি দল খেলবে তা নির্বাচন করেছে সদ্য সমাপ্ত ODI বিশ্বকাপ। ২০১৭ সালের পর আবার ২০২৫ সালে অনুষ্ঠিত হতে চলেছে এই ট্রফি, শেষবার ভারতকে হারিয়ে এই ট্রফি নিজেদের নামে করেছিল পাকিস্তান, এবার পাকিস্তানে অনুষ্ঠিত হবে এই চ্যাম্পিয়ন্স ট্রফি। কিন্তু ভারত কি পাকিস্তানে যাবে? বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিছুদিন আগে পাকিস্তান ও শ্রীলঙ্কা যৌথভাবে এশিয়া কাপ ২০২৩ (Asia Cup 2023) টুর্নামেন্ট আয়োজন করেছিল। প্রসঙ্গত, ২০২৩ এশিয়া কাপের সময় তৎকালীন PCB প্রেসিডেন্ট নিজাম শেঠি পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (Champions Trophy 2025) এর হোস্টিং অধিকার দেওয়ার জন্য আইসিসির (ICC) কাছে আবেদন করেছিলেন।

Team India, Champions Trophy 2025
Team India

যদিও সে সময় ICC সেভাবে কিছু জানায় নি। সে সময় শেঠি মন্তব্য করে বলেছিলেন, “ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তান না আসে তাহলে আমরা বিশ্বকাপের জন্য অন্য সিদ্ধান্ত নিতে পারি। তারা নিরপেক্ষ ভেন্যু চাইছে এশিয়া কাপের জন্য, আমরাও এটাই চাই। তবে ভারত পাকিস্তান না আসলে বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট জয় শাহ’কে বলবো হাইব্রিড মডেলের সিদ্ধান্ত গ্রহণ করতে এবং তাকে একটি লিখিত বয়ান দিতে হবে ২০২৫’ চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে। তাকে এটা পরিষ্কার করতে হবে যে বিসিসিআই পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির কোনো বাধা হয়ে না দাঁড়ায়।” যদিও এরপর PCB’র প্রেসিডেন্ট হন জাকা আশরাফ, তিনি জয় শাহের সঙ্গে হাইব্রিড মডেল নিয়ে আলোচনা করেন এবং সেভাবেই অনুষ্ঠিত হয় এশিয়া কাপ।

Team India, Champions Trophy 2025
Team India

এবার চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যেতে হবে টিম ইন্ডিয়াকে। মূলত BCCI-এর সব শর্ত মেনেছে পাকিস্তান এবং আইসিসির থেকেই চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজনের অধিকার পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে PCB তাদের ময়দান সংস্করণের কাজও শুরু করে দিয়েছে। বিশ্বকাপে পাকিস্তান ভারতে যেমন ভাবে আতিথেয়তা পেয়েছে ঠিক তেমনটা দেওয়ার কথা জানিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট। যেহেতু চ্যাম্পিয়ন্স ট্রফি ICC’র ইভেন্ট তাই এখানে কিছু করতে পারবেন না জয় শাহ। ICC’র পরামর্শে টিম ইন্ডিয়াকে পাকিস্তান যেতেই হবে।

About Author

Leave a Comment