আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: সেঞ্চুরিয়ানে সেঞ্চুরি হাঁকালেই কোহলি হয়ে যাবেন এক নম্বর, কাছের ‘বন্ধুর’ রেকর্ড দেবেন ভেঙে !!

SA vs IND: বিশ্বকাপ ফাইনালে ভারতের হারের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ব্যাট করতে দেখা যাবে বিরাট কোহলিকে। কোহলি ছাড়াও, জাসপ্রিত বুমরাহ এবং ...

Updated on:

SA vs IND: বিশ্বকাপ ফাইনালে ভারতের হারের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ব্যাট করতে দেখা যাবে বিরাট কোহলিকে। কোহলি ছাড়াও, জাসপ্রিত বুমরাহ এবং অধিনায়ক রোহিত শর্মাও বিশ্রামে ছিলেন, যারা এই সিরিজে দলের অংশ। সেঞ্চুরিয়নে অনুষ্ঠিতব্য সিরিজের প্রথম ম্যাচেই নিজের নামে বড় রেকর্ড গড়তে পারেন কোহলি। এই ম্যাচে সেঞ্চুরি করলে এক দিক থেকে এক নম্বর হয়ে যাবেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতের বাইরে খেলতে গিয়ে এখনও পর্যন্ত টেস্ট ম্যাচে 15টি সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। দেশের বাইরে টেস্ট ম্যাচ খেলে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা সক্রিয় ব্যাটসম্যান হলেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। 16টি বিদেশী ম্যাচে তিনি 16টি সেঞ্চুরি করেছেন।

Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলির নামে উঠলো বড় অভিযোগ, জরিমানা হিসাবে দিতে হবে এই জিনিস !!

Virat Kohli, Sa Vs Ind
Virat Kohli | Twitter

কোহলি যদি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি করতে সফল হন, তাহলে তিনি এই বিষয়ে স্মিথের পাশাপাশি যৌথ নম্বর-১ ব্যাটসম্যান হয়ে উঠবেন। একই সাথে, সিরিজে দুটি সেঞ্চুরি করার পর, তিনি সক্রিয় ব্যাটসম্যান হয়ে উঠবেন যিনি বিদেশে সর্বাধিক টেস্ট সেঞ্চুরি করেছেন।

বিরাট কোহলি তার ‘বন্ধু’ দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে পেছনে ফেলে কয়েক রান দূরে। আসলে, টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে যেতে মাত্র ৯০ রান দূরে বিরাট কোহলি। টেস্ট ক্রিকেটে ডি ভিলিয়ার্সের নামে ৮৭৬৫ রান রয়েছে। একই সময়ে ১১৪ ম্যাচে কোহলির রান ৮৬৭৬।

Abd, Sa Vs Ind
Ab De Villiers | Twitter

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে বিরাট কোহলি যদি আরও 66 রান করেন, তাহলে তিনি এই বছর আন্তর্জাতিক ক্রিকেটে তার 2000 রান পূর্ণ করবেন। এটি সপ্তম বার যখন বিরাট কোহলি এক ক্যালেন্ডার বছরে 2000+ আন্তর্জাতিক রানের অঙ্ক স্পর্শ করতে সফল হবেন। এর ফলে, কোহলি এক ক্যালেন্ডার বছরে সর্বাধিকবার 2000+ আন্তর্জাতিক রান করা ব্যাটসম্যান হয়ে উঠবেন। পেছনে ফেলেছেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারাকে (৬ বার)।

SA vs IND: “এদের থেকে পূজারা…” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লজ্জাজনক পরিণতির পর ভারতীয় ম্যানেজমেন্টকে একহাত নিলেন হরভজন !!

About Author

Leave a Comment

2.