আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: শুধু ১৫ কোটি টাকা নয়, হার্দিককে কিনতে টেবিলের নীচে পাহাড় সমান টাকা দিতে হয়েছে আম্বানিকে !!

IPL 2024: আইপিএল-২০২৪ এর জন্য হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)নাটকীয়ভাবে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই দলবদলের জন্য নাকি মুম্বাইকে ১০০ কোটি টাকা করচ করতে হয়েছে। কিন্তু কেন? ...

Updated on:

IPL 2024: আইপিএল-২০২৪ এর জন্য হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)নাটকীয়ভাবে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই দলবদলের জন্য নাকি মুম্বাইকে ১০০ কোটি টাকা করচ করতে হয়েছে। কিন্তু কেন? বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কয়েক ঘণ্টার নাটকে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)গুজরাট টাইটান্সের কাছ থেকে কিনে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। জানা গিয়েছিল, হার্দিকের মূল্য ১৫ কোটি টাকা দিয়ে নিতে হয়েছে তাঁকে। কিন্তু এখন জানা যাচ্ছে, ১৫ নয়, মুকেশ অম্বানীর দল হার্দিককে কিনতে ১০০ কোটি টাকা খরচ করতে হয়েছে। কেন?

IPL 2024: জল্পনার ঘটলো অবসান, CSK’র জার্সিতে এন্ট্রি নিচ্ছেন ঋষভ পন্থ !!

Hardik Pandya, Ipl 2024
Hardik Pandya

একটি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, দু’টি ফ্র্যাঞ্চাইজ়ির মালিকানার পার্থক্যের কারণে বেশি টাকা দিতে হয়েছে মুম্বইকে। রোহিত শর্মাদের দলের মালিক একমাত্র অম্বানীরা। সেখানে অন্য কোনও অংশীদার নেই। কিন্তু গুজরাতের মালিক সিভিসি ক্যাপিটালস একটি ইনভেস্টমেন্ট সংস্থা। সেখানে প্রায় ৪০টি কোম্পানির লগ্নি রয়েছে। তারা প্রত্যেকেই গুজরাতের মালিক। ফলে গুজরাত থেকে টাকা দিয়ে কোনও ক্রিকেটার কিনতে হলে ট্রান্সফার ফি বাবদ অনেক বেশি টাকা দিতে হয়। এ ক্ষেত্রেও সেটাই হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, হার্দিককে কিনতে ১৫ কোটি টাকার পরে ট্রান্সফার ফি বাবদ মুম্বাইকে আরও অনেক টাকা দিতে হয়েছে। সব মিলিয়ে তাদের প্রায় ১০০ কোটি টাকা খরচ হয়েছে। এই বিষয়ে মুম্বই বা গুজরাট ফ্র্যাঞ্চাইজি অবশ্য মুখ খোলেনি। রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই টাকার অঙ্ক নিয়েই মুম্বই ও গুজরাটের মধ্যে আলোচনা চলছিল। সেই কারণে হার্দিকের ভবিষ্যৎ শেষ মুহূর্ত পর্যন্ত ঠিক হয়নি। নিজেদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকায় হার্দিককে রেখেছিল গুজরাট টাইটানস। তার পরেই চুক্তি ঠিক হওয়ায় হার্দিক গিয়েছেন তাঁর পুরানো দল মুম্বাই ইন্ডিয়ান্সে।

Hardik Pandya, Ipl 2024
Hardik Pandya

মুম্বাইয়ে যাওয়ার পরে হার্দিককে ক্যাপ্টেন ঘোষণা করেছে MI। রোহিতকে ক্যাপ্টেন্সি থেকে সরানোর সিদ্ধান্ত নিয়েও বিতর্ক চলছে। অনেকে বলছেন, তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নিয়েছে ফ্র্যাঞ্চাইজি। আবার কারও মতে, তারা ভবিষ্যতের কথা মাথায় রেখে সঠিক সিদ্ধান্ত নিয়েছে।

যদিও এত টাকা নিয়ে মুম্বাইয়ে যাওয়ার পরেও হার্দিকের খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তাঁর ইনজুরি সেরেছে কিনা তা এখনও জানা যায়নি। তিনি আদৌ আইপিএলের আগে সুস্থ হতে উঠতে পারবেন কি না তা নিশ্চিত নয়। ১০০ কোটি টাকা দিয়ে হার্দিককে দলে নেওয়ার পরেও যদি তিনি খেলতে না পারেন তা হলে সেটা মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে বড়সড় ধাক্কা হবে।

রোহিতকে টপকে গেলেন বিরাট, হয়ে উঠলেন টিম ইন্ডিয়ার নতুন বাদশা !!

About Author

Leave a Comment