আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: জল্পনার ঘটলো অবসান, CSK’র জার্সিতে এন্ট্রি নিচ্ছেন ঋষভ পন্থ !!

IPL 2024: পুরো ২০২৩ জুড়েই ক্রিকেটের মরশুম আর এই মরশুমের শুরুতেই ভক্তদের খুশির খবর দিয়েছিলেন ক্যাপ্টেন কুল এমএস ধোনি (MS Dhoni)। বিস্তারিত জেনে নিন Kheladhular ...

Updated on:

IPL 2024: পুরো ২০২৩ জুড়েই ক্রিকেটের মরশুম আর এই মরশুমের শুরুতেই ভক্তদের খুশির খবর দিয়েছিলেন ক্যাপ্টেন কুল এমএস ধোনি (MS Dhoni)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

CSK মানেই এমএস ধোনি (MS Dhoni), গত সিজিনে তিনি আবার CSK – কে পঞ্চম বারের জন্য আইপিএল ট্রফি উপহার দিয়েছিলেন। গুজরাটকে হারিয়ে পঞ্চমবারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হয় চেন্নাই সুপার কিংস (CSK)। তবে গত সিজিনে নিজের অবসরের ইঙ্গিত দিয়েছিলেন ক্যাপ্টেন কুল। ৪২ বছর বয়সী ধোনি এই আইপিএলে সবথেকে বেশি বয়সী প্লেয়ার। তিনি এই সিজিনেই আলবিদা ঘোষণা করতে পারেন। ভারতীয় দলের হয়ে একাধিক ট্রফি জিতেও থামেনি ট্রফি জয়ের নেশা, গত আইপিএলে পঞ্চম ট্রফি জিতে রোহিত শর্মার আইপিএলের রেকর্ডের সমতুল্য করে ফেললেন ধোনি। আসন্ন আইপিএলকেও পাখির চোখ করতে চান চেন্নাইয়ের থালা মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni) ।

IPL 2024: কথা দিয়েও কথা রাখলেন না ধোনি, শেষমেষ নেহেরার দলে এন্ট্রি নিলেন রাঁচির ক্রিস গেইল !!

Rishabh Pant And Ms Dhoni, Ipl 2024
Rishabh Pant And Ms Dhoni

চেন্নাই সুপার কিংস-এর হয়ে খেলতে খেলতে ধোনি ৪২ বছর বয়সে পা দিতে চলেছেন। তার পক্ষে বেশিদিন খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়। তবে, ধোনির উজ্জ্বল আইপিএল ক্যারিয়ার ধীরে ধীরে শেষ হতে চলেছে। গত বছর ট্রফি জয়ের পর ধোনি ভক্তদের উদ্দেশে আরও একটি সিজন খেলার জন্য রাজি হয়েছিলেন।

ধোনি বলেছিলেন, “আমাকে এভাবে সমর্থন করার জন্য সবাইকে ধন্যবাদ, আমাকে বিদায় জানাতে বহু লোক উপস্থিত হয়েছেন, আমার পক্ষে বিদায় জানানো খুবই সহজ কিন্তু আমি চাই ভক্তদের আরও একটি সিজিন উপহার হিসাবে দিতে। তবে সবকিছু নির্ভর করবে আমার হাঁটুর অবস্থার উপর।

শুধু তাই নয়, ক্রিকেট শেষে ধোনি ভারতীয় সেনাদের সঙ্গে সময় কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন। অন্যদিকে উঠে এসেছে বড় খবর, ধোনির অবসরের পর CSK দলের নতুন ক্যাপ্টেন হিসাবে যুক্ত হতে পারেন ঋষভ পন্থ (Rishabh Pant)। বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী ২০২৫ আইপিএলে (IPL 2025) ধোনির জায়গা নিতে চলেছেন পন্থ। অর্থাৎ পন্থ হতে চলেছেন CSK’র নতুন অধিনায়ক। সূত্রের খবরে বলা হয়েছে, “ধোনি আর পন্থ অনেকটা একই ধরণের চরিত্র, সিজিনের শুরু থেকেই ধোনি চেন্নাই দলকে নেতৃত্ব দিয়েছেন এবং ফ্রাঞ্চাইজিকে অনেক সফলতা দিয়েছেন। তবে তার জায়গা নিতে পন্থ প্রস্তুত।

Rishabh Pant, Ipl 2024
Rishabh Pant

২০১৬ সালে দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজির সাথে আইপিএলে আত্মপ্রকাশ হয় ঋষভ পন্থের। তারপর থেকে দিল্লি ক্যাপিটালসের দলে খেলে আসছেন ঋষভ পন্থ। গত আইপিএলে তিনি চোরের কারণে খেলতে পারেনি। তবে আসন্ন আইপিএলে তিনি দিল্লি দলকে নেতৃত্ব দেবেন। এমনটা জানা গেছে যে,২০২৫-আইপিএল অকশনে নাকি CSK টিমে যাবেন ঋষভ।

প্রসঙ্গত, ভারতের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান দীপদাস গুপ্তার মতে CSK’র জার্সিতে দেখা যাবে পন্থকে। দীপ মন্তব্য করেছেন যে, “IPL 2025-এর মধ্যে ঋষভ পন্থকে CSK দলে দেখতে পেলে অবাক হবেন না। ধোনি এবং ঋষভ পন্থ খুব কাছাকাছি, স্পষ্টতই ঋষভ এমএসকে পছন্দ করে এবং ধোনিও তাকে খুব পছন্দ করে। তারা একসঙ্গে অনেক সময় কাটান। তাদের সম্পর্ক বেশ ভালো, দুজনেই শান্ত স্বভাবের, ক্যাপ্টেন্সির দিক থেকে দুজনেই আক্রমণাত্মক এবং ইতিবাচক। দুজনেরই মূল লক্ষ্য হলো জয়।”

অন্যদিকে, গত ১ বছর ধরে ক্রিকেটের সঙ্গে কোনো সম্পর্ক নেই ঋষভ পন্থের। গত বছর ডিসেম্বরে, ঋষভ একটি মর্মান্তিক গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছিলেন। এরপর থেকে তিনি অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে দূরে সরে গিয়েছিলেন। বর্তমানে তিনি ভারতীয় দলে শীঘ্রই ফিরে আসার জন্য NCA-তে খুব প্রশিক্ষণ নিচ্ছেন।

পাশাপাশি আইপিএল ২০২৪- এর মিনি অকশনের আগে দিল্লি দলের প্রথম রিটেন প্লেয়ার ছিলেন পন্থ, এমনকি আসন্ন আইপিএলে তিনিই নেতৃত্ব দেবেন। দুবাইয়ে আইপিএল অকশনের দিন দিল্লি ক্যাপিটাল্সের সাথে মঞ্চে উপস্থিত ছিলেন তিনি। তাছাড়া, দুবাইয়ের মাটিতে উপস্থিত এমএস ধোনির সঙ্গেও সময় কাটান পন্থ। এবার দেখার বিষয় পন্থকে নিয়ে তৈরি হওয়া জল্পনা সত্য হয় কিনা।

IPL 2024: হার্দিকের পথ প্রদর্শন করছেন ক্রুনাল, আসন্ন আইপিএলে এন্ট্রি নিচ্ছেন মুম্বই ইন্ডিয়ান্সে !!

About Author

Leave a Comment