আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: “প্রথম টেস্টেই সেঞ্চুরি পাবেন তবে…” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে শতরান হাঁকাবেন এই প্লেয়ার, ভবিষ্যৎবাণী গম্ভীরের !!

SA vs IND: বীরেন্দ্র শেবাগের টেস্ট অভিষেকের আইকনিক ব্লুমফন্টেইন ম্যাচে, তিনি দক্ষিণ আফ্রিকার শক্তিশালী বোলিং লাইনআপে ধ্বংসযজ্ঞ চালিয়েছিলেন যা এখনও সকলের স্মৃতিতে উজ্জ্বল। 2001 টেস্ট ...

Published on:

SA vs IND: বীরেন্দ্র শেবাগের টেস্ট অভিষেকের আইকনিক ব্লুমফন্টেইন ম্যাচে, তিনি দক্ষিণ আফ্রিকার শক্তিশালী বোলিং লাইনআপে ধ্বংসযজ্ঞ চালিয়েছিলেন যা এখনও সকলের স্মৃতিতে উজ্জ্বল। 2001 টেস্ট সিরিজের ওপেনারের সময়, ক্রিকেট গ্রেট শচীন টেন্ডুলকার 184 বলে 155 রান করে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন। মিডল অর্ডার ব্যাটার হিসেবে অভিষেক হওয়া শেবাগ 173 বলে 105 রান করেন। শেবাগের অভিষেক সেঞ্চুরি সত্ত্বেও, ভারত দক্ষিণ আফ্রিকার কাছে নয় উইকেটের ভারী হারের মুখোমুখি হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এখন, রোহিত শর্মার নেতৃত্বে ভারত তাদের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) 2023-2025 এর যাত্রা চালিয়ে যেতে প্রস্তুত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের উদ্বোধনী ম্যাচ যা 26 ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে। রাহুল দ্রাবিড়, যিনি শিব সুন্দর দাসের সাথে ওপেন করেছিলেন। 2001 সিরিজ, প্রধান কোচ হিসাবে দক্ষিণ আফ্রিকা ফিরে. একটি উল্লেখযোগ্য প্রত্যাবর্তনে, অধিনায়ক রোহিত ওডিআই বিশ্বকাপ 2023 ফাইনালের পর তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলবেন। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথম টেস্টে প্রতিশ্রুতিশীল ব্যাটার যশস্বী জয়সওয়ালের সাথে সর্ব-ফর্ম্যাট ভারতীয় অধিনায়ক ওপেন করতে প্রস্তুত।

SA vs IND: “বিরাটের থেকেই ক্যাপ্টেন্সি শিখেছি…” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগেই বড় বয়ান দিলেন ক্যাপ্টেন রোহিত !!

Rohit Sharma And Yashasvi Jaiswal, Sa Vs Ind
Rohit Sharma And Yashasvi Jaiswal | Twitter

শেবাগের মতোই, তরুণ জয়সওয়াল তার অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করে টেস্ট ক্রিকেটে অসাধারণ প্রবেশ করেছিলেন। জয়সওয়াল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান, শেবাগের পর প্রথম ভারতীয় ব্যাটার যিনি এশিয়ার বাইরে তার প্রথম খেলায় টেস্ট সেঞ্চুরি অর্জন করেছিলেন। জয়সওয়াল যখন তার পরবর্তী বড় টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন, প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর বলেছেন যে বক্সিং ডে টেস্টে রাজস্থান রয়্যালসের তারকা খেলোয়াড়ের কাছ থেকে সেঞ্চুরি আশা করা অযৌক্তিক হবে।

“অত্যন্ত ভিন্ন চ্যালেঞ্জ, পেস আক্রমণ এবং পরিস্থিতি কারণ ওয়েস্ট ইন্ডিজের উপমহাদেশীয় ধরনের উইকেট রয়েছে। এখানে, আপনি যখন মার্কো জ্যানসেন, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি বা নান্দ্রে বার্গার খেলবেন, সেখানে বাউন্স হবে। যশস্বী জয়সওয়ালের খেলা আছে, উভয়ই সামনে। এবং ব্যাক-ফুট, তবে এটি একটি খুব ভিন্ন চ্যালেঞ্জ হবে। আমি বিশ্বাস করি যে এই অভিজ্ঞতার মাধ্যমে সে আরও ভালো হয়ে উঠবে। খুব বেশি আশা করবেন না যে, একজন তরুণ খেলোয়াড় এসে প্রথম ম্যাচে সেঞ্চুরি বা ডাবল সেঞ্চুরি করবেন।” স্টার স্পোর্টসকে জানিয়েছেন গম্ভীর।

Yashasvi Jaiswal, Sa Vs Ind
Yashasvi Jaiswal | Twitter

আসন্ন বক্সিং ডে টেস্ট ভারতের হয়ে টেস্ট ম্যাচে জয়সওয়ালের তৃতীয় উপস্থিতি চিহ্নিত করবে। রোহিতের দলের সাথে তার প্রাথমিক দুটি আউটে, 21 বছর বয়সী 266 রান সংগ্রহ করেছেন। তার তিনটি টেস্ট ইনিংস জুড়ে একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরি সহ, তরুণ ভারতীয় ওপেনার একটি উল্লেখযোগ্য প্রভাব ফেলেছেন। উপরন্তু, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার এবং কেএল রাহুলের উপস্থিতির দ্বারা ভারতের ব্যাটিং শক্তি আরও শক্তিশালী হয়েছে।

“সে এটিও করতে পারে (সেঞ্চুরি) তবে সে যদি 25-30 রান করে এবং ভারতকে একটি সূচনা দেয়, তবে সে যশস্বী জয়সওয়াল, শুভমান গিল বা শ্রেয়াস আইয়ার হোক না কেন, একজন ভাল খেলোয়াড় হয়ে বাড়ি ফিরবে। দশ-১৫ বছর আগে, আমরা কখনই খেলোয়াড়দের এতটা যাচাই-বাছাই করতাম না যখন তারা তাদের প্রথম দক্ষিণ আফ্রিকা বা অস্ট্রেলিয়া সফরে যেতেন। এখন যদি একজন তরুণ খেলোয়াড় প্রথমবার দক্ষিণ আফ্রিকা বা অস্ট্রেলিয়ায় যায়, তখন তাকে ততটা মুখোমুখি হতে হয়। তিনি ভারতে রান না করলে সমালোচনার মুখোমুখি হতেন,” গম্ভীর উপসংহারে এসেছিলেন।

Yashasvi Jaiswal, Sa Vs Ind
Yashasvi Jaiswal | Twitter

রোহিতের নেতৃত্বে, ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্টে তাদের সিরিজ হারের ধারা শেষ করতে বদ্ধপরিকর। 1992-93 মৌসুম থেকে দক্ষিণ আফ্রিকা সফর করা সত্ত্বেও, ভারতীয় দল এখনও সেখানে টেস্ট সিরিজ জয় করতে পারেনি। রোহিত, যদিও তিনি ওডিআই বিশ্বকাপ জেতার কয়েকজন ভারতীয় অধিনায়কের মধ্যে থাকার সুযোগ মিস করেছেন, দক্ষিণ আফ্রিকায় তার নিজস্ব উত্তরাধিকার তৈরি করার সুযোগ রয়েছে।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ (ভিসি), প্রসিদ কৃষ্ণা, কেএস ভারত (wk), অভিমন্যু ইশ্বরন।

SA vs IND: প্রথম টেস্টেই এই দুর্দান্ত রেকর্ড গড়বেন বিরাট কোহলি, টপকে যাবেন শচীন তেন্ডুলকারকে !!

About Author

Leave a Comment

2.