আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS ধোনির বড় রেকর্ড ব্রেক করলেন সঞ্জু স্যামসন, পেছনে রয়েছেন এই অভিজ্ঞরা!!

Sanju Samson: আইপিএল 2024-এ ৭ মে দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে ভয়াবহ ম্যাচে, রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন কিন্তু তিনি দলকে ...

Published on:

Sanju Samson: আইপিএল 2024-এ ৭ মে দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে ভয়াবহ ম্যাচে, রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন কিন্তু তিনি দলকে জয়ের দিকে নিয়ে যেতে পারেননি এবং আউট হন। এই সময়ের মধ্যে তার বরখাস্ত ছিল বিতর্কিত। দিল্লির বিপক্ষে ম্যাচে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেও তার দল ম্যাচ জিততে না পারলেও রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন কিংবদন্তি এমএস ধোনির একটি বড় রেকর্ড ভেঙে দেন। পরবর্তী আমরা এটি সম্পর্কে বিস্তারিত বলতে যাচ্ছি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আইপিএল 2024-এ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলায়, সঞ্জু স্যামসন ৪৬ বলে ৮৬ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন, সেই সময় ভারতীয় ব্যাটসম্যানটি ৮টি চার এবং ৬ ছক্কা মেরেছিলেন। এই ইনিংসের সময়, তিনি তার দলকে ম্যাচ জেতাতে সফল হননি তবে তিনি এমএস ধোনির একটি বড় রেকর্ড নিজের নামে করেছেন। আইপিএলে সবচেয়ে কম ইনিংসে ২০০ টি ছক্কা মারার রেকর্ডটি কিংবদন্তি এমএস ধোনির নামে। ১৬৫ ইনিংসে ২০০ টি ছক্কা মেরেছেন তিনি। এখন সঞ্জু স্যামসন এই রেকর্ডটি ভেঙে মাত্র ১৫৯ ইনিংসে ২০০ছক্কা মারার রেকর্ড গড়েছেন।

Img 20240513 131008 39082844935650419122, , Ms ধোনির বড় রেকর্ড ব্রেক করলেন সঞ্জু স্যামসন, পেছনে রয়েছেন এই অভিজ্ঞরা!!

সঞ্জু স্যামসন এখন আইপিএলে সবচেয়ে কম ইনিংসে ২০০ ছক্কা মারার ব্যাটসম্যান হয়েছেন। আমরা যেমন বলেছিলাম যে এই রেকর্ডটি আগে এমএস ধোনির নামে ছিল, তবে কিছু ভক্তদের মধ্যে ক্রমবর্ধমানভাবে বলা হচ্ছে যে ভারতীয় দলের কিংবদন্তি ক্রিকেটার বিরাট কোহলি এবং রোহিত শর্মা আইপিএলে ২০০ টি ছক্কা মারার জন্য কত ইনিংস খেলেছিলেন? আপনার তথ্যের জন্য, বিরাট কোহলি এই কীর্তি অর্জন করতে ১৮০ ইনিংস খেলেছেন, যেখানে রোহিত শর্মা ২০০ ছক্কা মারতে ১৮৫ ইনিংস নিয়েছেন।

আমরা যদি রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনের আইপিএল ক্যারিয়ারের দিকে তাকাই, তিনি ১৬৩ম্যাচের ১৫৯ ইনিংসে ৩১.১৪গড়ে ৪৩৫৯ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ২৫টি হাফ সেঞ্চুরি এবং ৩ টি সেঞ্চুরি করেছেন। ১১৯ রানের ইনিংসটি ছিল তার সেরা ইনিংস।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.