আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS ধোনির থেকে পেয়েছেন সমর্থন কিন্তু বিরাট কোহলি ক্যারিয়ার শেষ করছেন এই 4 খেলোয়াড়ের !!

প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক এমএস ধোনিকে ভারতীয় দলের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক হিসাবে বিবেচনা করা হয়, তার নেতৃত্বে ভারতীয় দল টি২০ বিশ্বকাপ 2007, বিশ্বকাপ 2011 এবং চ্যাম্পিয়ন্স ...

Updated on:

প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক এমএস ধোনিকে ভারতীয় দলের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক হিসাবে বিবেচনা করা হয়, তার নেতৃত্বে ভারতীয় দল টি২০ বিশ্বকাপ 2007, বিশ্বকাপ 2011 এবং চ্যাম্পিয়ন্স ট্রফি 2013 জিততে সফল হয়েছিল। তাঁর পরে, এখনও পর্যন্ত কোনও ভারতীয় অধিনায়ক দলকে আইসিসি শিরোপা জেতাতে সফল হননি। এই সময়ে, ভক্তদের মধ্যে এমন ৪ জন খেলোয়াড়ের কথা রয়েছে যাকে এমএস ধোনি তার অধিনায়কত্বের সময় সমর্থন করেছিলেন, কিন্তু অধিনায়কত্ব ছাড়ার পরে, বিরাট কোহলি তাদের দলে সমর্থন করেননি এবং তাদের দল থেকে বাদ দিয়েছিলেন। আমরা আরও চারজন খেলোয়াড় সম্পর্কে কথা বলতে যাচ্ছি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

টিম ইন্ডিয়ার কিংবদন্তি অলরাউন্ডার আর অশ্বিন নিয়মিতভাবে এমএস ধোনির নেতৃত্বে সীমিত ওভারের খেলায় ভারতীয় দলের অংশ ছিলেন, কিন্তু বিরাট কোহলি যখন টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব নেন তখন তিনি আর অশ্বিনকে সীমিত ওভারের ফর্ম্যাট থেকে বাদ দিয়েছিলেন ২০১৭। এরপর ৪ বছর পর রঙিন জার্সিতে ফিরেছেন অশ্বিন।

অভিজ্ঞ খেলোয়াড় সুরেশ রায়নাও সেই খেলোয়াড়দের মধ্যে একজন যারা এমএস ধোনির অধিনায়কত্বে প্রচুর সমর্থন পেয়েছিলেন এবং টিম ইন্ডিয়ার নিয়মিত সদস্যও ছিলেন। ২০১৬-এর পর যখন এমএস ধোনি টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব ছেড়েছিলেন, তার পরে তিনি বিরাট কোহলির নেতৃত্বে খুব বেশি সুযোগ পাননি এবং বেশিরভাগ সময় ভারতীয় দলের বাইরে ছিলেন। এমনকি ২০১৯ বিশ্বকাপের দলেও জায়গা পাননি তিনি।

Img 20240513 152757 56110652703857827376, , Ms ধোনির থেকে পেয়েছেন সমর্থন কিন্তু বিরাট কোহলি ক্যারিয়ার শেষ করছেন এই 4 খেলোয়াড়ের !!

টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও এমএস ধোনির নেতৃত্বে টিম ইন্ডিয়াতে নিয়মিত জায়গা করে নিতে সফল ছিলেন, কিন্তু আর অশ্বিনের মতো তাকেও সীমিত ওভারের ফরম্যাটের বাইরে থাকতে হয়েছিল ২০১৭ সালে টিম ইন্ডিয়ার অধিনায়কত্বে টিম ইন্ডিয়ার, কিন্তু দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর পরে, তিনি দলে ফিরে আসেন এবং বিশ্বকাপ 2019 টিমেও জায়গা করে নিতে সক্ষম হন। এছাড়াও, বিশ্বকাপের পর থেকে টিম ইন্ডিয়া তিনটি ফরম্যাটেই নিজেদের জায়গা ধরে রেখেছে।

ভারতীয় দলের কিংবদন্তি ব্যাটসম্যান অজিঙ্কা রাহানেও এমন কয়েকজন খেলোয়াড়ের মধ্যে একজন যারা এমএস ধোনির নেতৃত্বে ভারতীয় দলের সীমিত ওভারের ফরম্যাটে জায়গা পেয়েছিলেন, কিন্তু বিরাট কোহলি (বিরাট কোহলির) নেতৃত্বে ২০১৮ সালের পর তিনি ব্যর্থ হন। সাদা বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার স্কোয়াডে জায়গা করে নেওয়া এবং তারপরে পুরোপুরি প্রত্যাবর্তন করতে ব্যর্থ।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.