SA vs IND: প্রথম টেস্টেই এই দুর্দান্ত রেকর্ড গড়বেন বিরাট কোহলি, টপকে যাবেন শচীন তেন্ডুলকারকে !!

SA vs IND: ২৬ ডিসেম্বর মঙ্গলবার থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান টেস্ট ম্যাচে বিরাট কোহলি একটি বড় বিশ্ব রেকর্ড গড়বেন। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এই বড় মাইলফলক অর্জন করবেন বিরাট কোহলি। ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্ক মাঠে 26 ডিসেম্বর থেকে 30 ডিসেম্বর পর্যন্ত খেলা হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ভারত ও দক্ষিণ আফ্রিকার (SA vs IND) মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে ২৬ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্ক মাঠে ২৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি যদি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই টেস্ট ম্যাচে আরও 66 রান করেন, তাহলে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে একটি বড় বিশ্ব রেকর্ড গড়বেন। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে এমন কীর্তি গড়বেন বিরাট কোহলি।

Virat Kohli , Sa Vs Ind

Virat Kohli | Twitter

২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্ক মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে বিরাট কোহলি যদি আরও ৬৬ রান করেন, তাহলে তিনি এই বছর আন্তর্জাতিক ক্রিকেটে তার ২০০০ রান পূর্ণ করবেন। শুধু তাই নয়, বিরাট কোহলি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে 7মবারের মতো এক ক্যালেন্ডার বছরে 2000 প্লাস আন্তর্জাতিক রানের অঙ্ক স্পর্শ করবেন। এখন পর্যন্ত, বিরাট কোহলি এক ক্যালেন্ডার বছরে 2000 প্লাস আন্তর্জাতিক রান করার কীর্তি করেছেন 6 বার।

Sachin Tendulkar And Virat Kohli, Sa Vs Ind

Sachin Tendulkar And Virat Kohli | Twitter

বর্তমানে, বিরাট কোহলি প্রাক্তন শ্রীলঙ্কার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারার সাথে যৌথভাবে একটি ক্যালেন্ডার বছরে 6 বার 2000 প্লাস আন্তর্জাতিক রান করেছেন। তবে এবার শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা ও শচীন টেন্ডুলকারকে পিছনে ফেলে দেবেন বিরাট কোহলি।

এক ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশিবার 2000+ রান করেছেন এমন ব্যাটসম্যান

1. কুমার সাঙ্গাকারা – 6 বার

2. বিরাট কোহলি – 6 বার

3. মাহেলা জয়াবর্ধনে – 5 বার

4. শচীন টেন্ডুলকার – 5 বার

SA vs IND: সেঞ্চুরিয়ানে সেঞ্চুরি হাঁকালেই কোহলি হয়ে যাবেন এক নম্বর, কাছের ‘বন্ধুর’ রেকর্ড দেবেন ভেঙে !!

Leave a Comment