Team India: পরিবর্তন হলো ভারতীয় দলের হেড মাস্টার, এই কিংবদন্তির হাতে তুলে দেওয়া হলো দায়িত্ব !!

Team India: আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রবিবার বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে টিম ইন্ডিয়ার হৃদয় বিদারক ছয় উইকেটের পরাজয় এখন একটি যুগের শেষ হিসাবে দেখা হবে। প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের সাথে এটি ছিল ভারতের শেষ ম্যাচ। বিশ্বকাপ শেষ হতেই দ্রাবিড়ের ভারতীয় দলের সঙ্গে মেয়াদ শেষ হয়ে গিয়েছে, ঘোষণা করা হবে নতুন দলের কোচ। তবে ইতিমধ্যে আগামী সিরিজের জন্য কোচ হিসেবে ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman) বাছাই করা হয়েছে। দ্রাবিড় ভারতীয় পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচ হিসাবে তার চুক্তির মেয়াদ বাড়াতে আগ্রহী নন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

সূত্রগুলিও নিশ্চিত করেছে যে ভারতের প্রাক্তন ব্যাটার এবং দ্রাবিড়ের প্রাক্তন সতীর্থ লক্ষ্মণ প্রধান কোচের ভূমিকা নিতে পারেন। বৃহস্পতিবার পরে শুরু হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য লক্ষ্মণকে মনোনীত প্রধান কোচ হিসেবে মনোনীত করা হয়েছে।

Read More: Team India: ইতিহাস সৃষ্টি করলো টিম ইন্ডিয়া, ICC’র শীর্ষ ১০ প্লেয়ারের তালিকা জুড়েই ভারতীয় বোলাররা !!

দ্রাবিড়ের নির্দেশনায়, ভারত (Team India) আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওডিআই বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল, কিন্তু দল দুটি ক্ষেত্রেই অস্ট্রেলিয়ার কাছে হেরেছে। তারা গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালেও পৌঁছেছিল, শেষপর্যন্ত চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে হেরেছিল। যাইহোক, ভারত (Team India) এই বছরের শুরুতে দ্রাবিড়ের নেতৃত্বে এশিয়া কাপ জিতেছিল।

Vvs Laxman , Team India
Vvs Laxman

বিসিসিআই’এর (BCCI) সূত্রের খবর অনুযায়ী, “দ্রাবিড় বিসিসিআইকে জানিয়েছেন যে তিনি পূর্ণকালীন কোচ হিসেবে কাজ করতে আগ্রহী নন।প্রায় 20 বছর ধরে, তিনি একজন খেলোয়াড় হিসাবে ভারতীয় দলের সাথে ভ্রমণ করেছেন এবং বিগত কয়েক বছর ধরে, তিনি আবার সেই একই যন্ত্রণার মধ্য দিয়ে গেছেন, যা তিনি সহ্য করতে চান না।”

Leave a Comment