আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ইতিহাস সৃষ্টি করলো টিম ইন্ডিয়া, ICC’র শীর্ষ ১০ প্লেয়ারের তালিকা জুড়েই ভারতীয় বোলাররা !!

Team India: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেট আসর। যেখানে এশিয়া কাপের পর নভেম্বর থেকে শুরু হয়েছিল ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) মঞ্চ। কিন্তু ...

Published on:

Team India: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেট আসর। যেখানে এশিয়া কাপের পর নভেম্বর থেকে শুরু হয়েছিল ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) মঞ্চ। কিন্তু ২০২৩ ওডিআই বিশ্বকাপ প্রায় শেষের দিকে। আর হাতে গুনতি কয়েকটি ম্যাচ বাকি। এই ২০২৩ বিশ্বকাপে ভারতীয় দল রয়েছে খুবই অসাধারণ ছন্দে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Mohammed Siraj,Team India
Mohammed Siraj

এরই মাঝে প্রকাশ পেল পুরুষদের আইসিসি ওডিআই বোলিং র‍্যাঙ্কিং। এই আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে সর্বপ্রথম স্থানে রয়েছে ভারতের (Team India) দ্রুতগামী বলার মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) ৭০৯ পয়েন্ট নিয়ে। পাশাপাশি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকা দলের স্পিনার কেশব মহারাজ (Keshav Maharaj) ৬৯৪ পয়েন্ট এর মাধ্যমে।

Kuldeep Yadav,Team India
Kuldeep Yadav

এই তালিকায় ৬৬২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়া দলের স্পিনার অ্যাডাম জাম্পা (Adam Zampa)। পাশাপাশি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ভারতের (Team India) নির্ভরযোগ্য স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav) ৬৬১ পয়েন্ট এর মাধ্যমে। এছাড়া ৬৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান দখল করেছেন পাকিস্তানের দ্রুতগামী বোলার শাহীন আফ্রিদি (Shahin Afridi)।

Jasprit Bumrah,Team India
Jasprit Bumrah

৬৫৮ পয়েন্টের মাধ্যমে এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন অজি দলের দ্রুতগামী বলার জশ হ্যাজলউড (Josh Hazlewood)। ৬৫৫ পয়েন্ট নিয়ে এই তালিকায় সপ্তম স্থানে রয়েছে আফগানিস্তান দলের স্পিনার রশিদ খান (Rashid Khan)। ৬৫৪ পয়েন্ট নিয়ে এই তালিকায় অষ্টম স্থানে রয়েছেন ভারতীয় দলের (Team India) দ্রুতগামী বোলার জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah)।

Mohammed Shami,Team India
Mohammed Shami

৬৩৮ পয়েন্ট নিয়ে এই তালিকায় নবম স্থান দখল করেছে নিউজিল্যান্ড দলের দ্রুতগামী বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult)। আইসিসি ওডিআই বোলিং র‍্যাঙ্কিংয়ে দশম স্থান দখল করেছেন ৬৩৫ পয়েন্টের মাধ্যমে ভারতীয় দলের (Team India) আর এক দ্রুতগামী বলার মোহাম্মদ শামি (Mohammed Shami)।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.