আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: বাবর আজমকে টপকে ওডিআই ফরম্যাটে ১ নম্বর ব্যাটসম্যান হয়ে গেলেন শুভমান গিল, শীর্ষ ১০’এ ৩ ভারতীয় !!

Shubman Gill: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেট আসর। যেখানে এশিয়া কাপের পর নভেম্বর থেকে শুরু হয়েছিল ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) মঞ্চ। কিন্তু ...

Published on:

Shubman Gill: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেট আসর। যেখানে এশিয়া কাপের পর নভেম্বর থেকে শুরু হয়েছিল ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) মঞ্চ। কিন্তু ২০২৩ ওডিআই বিশ্বকাপ প্রায় শেষের দিকে। আর হাতে গুনতি কয়েকটি ম্যাচ বাকি। এই ২০২৩ বিশ্বকাপে ভারতীয় দল রয়েছে খুবই অসাধারণ ছন্দে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Shubman Gill
Shubman Gill

এরই মাঝে প্রকাশ পেল পুরুষদের আইসিসি ওডিআই র‍্যাঙ্কিং। এই আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে সর্বপ্রথম স্থানে রয়েছে ভারতের তরুণ ওপেনার শুভমান গিল (Shubman Gill) ৮৩০ পয়েন্ট নিয়ে। পাশাপাশি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম (Babar Azam) ৮২৪ পয়েন্ট এর মাধ্যমে।

Virat Kohli,Shubman Gill
Virat Kohli

এই তালিকায় ৭৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার উইক এর রক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক (Quinton de Kock)। পাশাপাশি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ৭৭০ পয়েন্ট এর মাধ্যমে। এছাড়া ৭৪৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান দখল করেছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner)।

Rohit Sharma, Shubman Gill
Rohit Sharma

৭৩৯ পয়েন্টের মাধ্যমে এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ৭৩০ পয়েন্ট নিয়ে এই তালিকায় সপ্তম স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাসিয়ে ভ্যান দের ডুসেন (Rassie van der Dussen)। ৭২৯ পয়েন্ট নিয়ে এই তালিকায় অষ্টম স্থানে রয়েছেন আয়ারল্যান্ড দলের ব্যাটসম্যান হ্যারি ট্র্যাক্টর (Harry Tector)।

৭২৫ পয়েন্ট নিয়ে এই তালিকায় নবম স্থান দখল করেছে দক্ষিণ আফ্রিকার আরেক ব্যাটসম্যান হেইনরিখ ক্লাসেন (Heinrich Klaasen)। আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে দশম স্থান দখল করেছেন ৭০৪ পয়েন্টের মাধ্যমে ইংল্যান্ড দলের ব্যাটসম্যান ডেভিড মালান (Dawid Malan)।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.