আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: আনন্দের জোয়ার KKR শিবিরে, গৌতম গম্ভীরের সিদ্ধান্তের কারণে প্লে অফ না খেলেই ফাইনালে উঠবে কলকাতা !!

Published on:

WhatsApp Group Join Now

Kolkata Knight Riders: গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) IPL 2024-এ কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর হিসেবে দেখা হচ্ছে। তার নির্দেশনায় KKR দল লিগ পর্বে ভালো পারফর্ম করেছে এবং প্রথম স্থান দখল করেছে। দলটি ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের এক নম্বরে রয়েছে। শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স দল IPL 2024 প্লে অফের ফাইনালে না খেলেই প্রবেশ করতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

IPL 2024 এর লিগ পর্বে কলকাতা নাইট রাইডার্স দলের পারফরম্যান্স দুর্দান্ত ছিল, দলটি ১৪ ম্যাচে ৯টি জিতেছে এবং ৩টি ম্যাচে হেরেছে। যেখানে KKR-এর শেষ দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। এরপরও দলটি ২০ পয়েন্ট নিয়ে এক নম্বর অবস্থান ধরে রাখতে সক্ষম হয়।

এই সময়ের মধ্যে, IPL-এর একটি নিয়ম অনুসারে, টেবিলের শীর্ষস্থানীয় কলকাতা নাইট রাইডার্সের দল প্লে অফ না খেলেই ফাইনালে যেতে পারে। হ্যাঁ, যদি প্লে-অফের দিনে বৃষ্টি হয় এবং রিজার্ভ ডেতেও ম্যাচ শেষ না হয়, তাহলে টেবিলের শীর্ষস্থানীয় হওয়ায় KKR দল না খেলেই প্লে-অফে পৌঁছতে পারে।

Kolkata Knight Riders
Kolkata Knight Riders

কলকাতা নাইট রাইডার্সের দলের পাশাপাশি, সানরাইজার্স হায়দ্রাবাদ, রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু IPL 2024-এর প্লে অফে পৌঁছেছে। এদিকে, টেবিলের শীর্ষস্থানীয় KKR-এর দল ২১ মে কোয়ালিফায়ার ১-এ সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হবে, যেখানে ২২ মে এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং রাজস্থান রয়্যালসের মধ্যে ম্যাচটি খেলা হবে।

বাছাইপর্বের বিজয়ী দল ফাইনালে উঠবে, আর পরাজিত দল ২৪ মে চেপাউক, চেন্নাইতে এলিমিনেটরের বিজয়ী দলের সাথে খেলবে। এই সময়ের মধ্যে, যে দল কোয়ালিফায়ার ২ জিতবে তারা ফাইনালে খেলবে যা ২৬ মে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.