আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: হার্দিক পান্ডিয়াকে ক্যাপ্টেন বানিয়ে তৈরি করা হলো চলতি IPL’ গ্রুপ স্টেজের ফ্লপ একাদশ, তালিকায় ২ KKR প্লেয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

পরিসমাপ্তি ঘটেছে আইপিএল ২০২৪’এর (IPL 2024) গ্রুপ স্টেজের ম্যাচের এবার পালা প্লে-অফসের। কলকাতা নাইট রাইডার্স (KKR), রাজস্থান রয়্যালস (RR), সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (RCB) এই ৪ দল চলতি আইপিএলের প্লে-অফে পৌঁছে গিয়েছে। তবে প্লে-অফের আগে অনুষ্ঠিত হওয়া গ্রুপ স্টেজের ম্যাচে ফ্লপ হওয়া প্লেয়ারদের নিয়ে গঠিত হলো আইপিএল ২০২৪’এর গ্রুপ পর্যায়ের ফ্লপ একাদশ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ফ্লপ দলের ওপেনার হিসাবে জায়গা বানিয়ে নিয়েছেন দিল্লি ক্যাপিটাল্সের (DC) ডেভিড ওয়ার্নার (David Warner)। চলতি মরশুমে তিনি ৮ ম্যাচে ২১ গড়ে ও ১৩৪.৪ স্ট্রাইক রেটে বানিয়েছেন ১৬৮ রান। দ্বিতীয় ওপেনার হিসাবে জায়গা বানিয়ে নিয়েছেন। এরপর আর এক ওপেনার হিসাবে জায়গা বানিয়েছেন আজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। তিনি ১৩ ম্যাচে ২০.১৭ গড়ে মাত্র ২৪২ রান করেছেন।

এই লাইনআপে তিন নম্বরে জায়গা করে নিয়েছেন LSG-র ব্যাটার দেবদত্ত পাদিক্কল (Devdutt Padikkal)। তিনি ৭ ম্যাচে ৫.৫৪ গড়ে মাত্র ৩৮ রান করেছেন। এরপর চার নম্বরে জায়গা বানিয়েছেন LSG র আরেকজন ব্যাটসম্যান দীপক হুডা (Deepak Hooda) । তিনি ১১ ম্যাচে ১৮.১৩ গড়ে এবং ১৩৮.১০ স্ট্রাইক রেটে ১৪৫ রান করেছেন।

এরপরে এই তালিকায় রয়েছেন RCB-র অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) । তিনি ৯ ম্যাচে ৬.৫০-এর খুব খারাপ গড়ে ১২৩.৮১ স্ট্রাইক রেটে ৫২ রান করেছেন।এই সমস্ত খেলোয়াড়দের সাথে এই তালিকায় আছেন মুম্বাই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। আর তিনিই এই প্লেয়িং ইলেভেনের ক্যাপ্টেনসি করছেন। তিনি এই IPL 2024-এ ১৪ ম্যাচে ১৮ গড়ে এবং ১৪৩.০৫ স্ট্রাইক রেটে ২১৬ রান করেছেন। আর বল হাতে তিনি ১৪ ম্যাচে ১০.৭৫-এর ইকোনমিতে ১১টি উইকেট নিয়েছেন।

এরপর এই তালিকায় আছেন KKR এর বিধ্বংসী ব্যাটার রিঙ্কু সিং (Rinku Singh) । এবারের IPL-এ তিনি ১২ ম্যাচে ১৮.৬৭ গড়ে ও ১৪৮.৬৭ স্ট্রাইক রেটে মাত্র ১৬৮ রান করেছেন। আর উইকেট কিপার হিসাবে জায়গা বানিয়েছেন পাঞ্জাব কিংস-এর ব্যাটসম্যান জিতেশ শর্মা (Jitesh Sharma)। এবারের IPL এ তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ১৮৭ রান। যেখানে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৩১.৬৯।

Rinku Singh And Mitchell Statc, Ipl 2024
Rinku Singh And Mitchell Statc

এই তালিকায় রয়েছে রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) । এবারের IPL-এ তিনি ব্যাট হাতে ১২ ম্যাচে ১৭.২০ গড়ে ১২১.১৩ স্ট্রাইক রেটে ৮৬ রান করেছেন। আর বলে এসে তিনি ১৩ ম্যাচে মাত্র ৭টি উইকেট নিয়েছেন। যেখানে তাঁর ইকোনমি ছিল ৮.৬২।এবার এই লিস্টে আছেন CSK-র অল রাউন্ডার শার্দূল ঠাকুর (Shardul Thakur)। তিনি ৯ ম্যাচে মাত্র ২১ রান করতে সক্ষম হয়েছেন। তিনি ২১ এর গড়ে ১২৩.৫৩ স্ট্রাইক রেটে রান করেছেন। আর বোলিং-এ ৯.৭৬-এর ইকোনোমিতে মাত্র ৫টা উইকেট নিয়েছেন।

একজন মেইন বলার হিসাবে এই তালিকায় জায়গা বানিয়েছেন দিল্লি ক্যাপিটাল্সের বলার এনরিক নর্খিয়া (Anrich Nortje) । IPL2024 এ বোলিংয়ে তিনি ৬ ম্যাচে ১৩.৩৬-এর ইকোনোমিতে মাত্র ৭টি উইকেট নিয়েছেন। আর সবার শেষে বা ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে এই তালিকায় আছেন KKR এর বোলার মিচেল স্টার্ক (Mitchell Starc) । IPL এ তাঁর দাম উঠেছিল ২৪.৭৫ কোটি, কিন্তু দাম অনুযায়ী নিজের পারফরম্যান্স দেখাননি স্টার্ক। তিনি ১২ ম্যাচে ১১.৩৭ এর ইকোনোমিতে ১২টি উইকেট নিতে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন | IPL 2024: IPL চলাকালীন এই খারাপ কাজের শাস্তি পেলেন MI ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া, পরের বছর IPL থেকে নিষিদ্ধ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.