Gautam Gambhir: “এই মনোভাবে ফাইনাল জেতা…” বিশ্বকাপ শেষ হতেই  টিম ইন্ডিয়ার পারফর্মেন্স নিয়ে একহাত নিলেন গৌতম গম্ভীর !!

Gautam Gambhir: তীরে এসে ডুবেছে তরী। এক যুগ পর বিশ্বকাপের হাতছানি এসেছিল ভারতের কাছে। আশা ছিল বিশ্বচ্যাম্পিয়ন হবে ভারত। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারিনি ভারত। ১৪০ কোটি ভারতবাসীর স্বপ্নভঙ্গ হয়েছে। রবিবার বিশ্বকাপ ২০২৩’এর মেগা ফাইনালে (World Cup 2023) মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া (IND vs AUS)। আর প্রথমে ব্যাটিং করে টিম ইন্ডিয়া মাত্র ২৪০ রান বানাতে সক্ষম হয়েছিল যেখানে অস্ট্রেলিয়া দল ৪৪ তম ওভারে খুব সহজে মেগা ফাইনাল জয়লাভ করলো। এবার এনিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন বাঁহাতি ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। জানিয়ে দিলেন, ভারত নয় বিশ্বকাপের দাবিদার অস্ট্রেলিয়াই। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

গম্ভীর (Gautam Gambhir) মনে করেন যে রোহিত আউট হওয়ার পর অন্য কোনও ব্যাটারকে একটা নির্দিষ্ট সময়ের পর আক্রমণের রাস্তা বেছে নিতে হতো যেটা ভারতীয় দল করেনি। তার মতে আগ্রাসী ব্যাটিং করে ১৫০ রানের মধ্যে অলআউট হয়ে গেলেও লজ্জা থাকতো না। গম্ভীরের মতে দলের কেউ যদি মনে করে থাকে যে একটি ওডিআই বিশ্বকাপ ফাইনালে বর্তমান যুগে ২৪০ রান যথেষ্ট, তাহলে সেটা একটা বোকামো।

Gautam Gambhir
Gautam Gambhir

মন্তব্য করে বলেছেন, “সম্ভবত খেলা শুরুর আগে রোহিতের এই বার্তা দেওয়া উচিত ছিল যে আমি আউট হলেও আমরা আক্রমণাত্মক খেলবো। বিরাটের ভূমিকা হল এক প্রান্ত থেকে ইনিংসকে ধরে রাখা, তবে বাকি সব ব্যাটাররা কঠিন পরিস্থিতি তৈরী করে। আপনি যদি এক ওভারে পাঁচটি সিঙ্গেল নিতে সক্ষম হন, সেটাকে ইতিবাচক ক্রিকেটও বলা হয়। কিন্তু, আপনি যদি এক ওভারে ৪-৫টি ডট বল খেলেন, তাহলে খেলা কোথাও যাচ্ছে না।”

World Cup 2023 Final
Ind Vs Aus

যদিও, বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের নিরিখে গম্ভীরের (Gautam Gambhir) চোখে সেরা দল ভারতই। তবে অস্ট্রেলিয়া  নয়, মন্তব্য করে তিনি জানিয়েছেন, “অস্ট্রেলিয়ার থেকে ভারতকে এগিয়ে রাখার কোনও মানে হয় না। এটি একেবারেই যুক্তিযুক্ত মন্তব্য নয়। অজিরাও টানা ৮ ম্যাচ জিতে ফাইনালে এসেছে। দুর্দান্ত ক্রিকেট খেলে চমকে দিয়েছে। তাই বিশ্বকাপ ওদের প্রাপ্য।”

Read More: Gautam Gambhir: ঘরের ছেলে ঘরে ফিরল, মেন্টর হিসেবে KKR-এ যোগ দিলেন গৌতম গম্ভীর

2 thoughts on “Gautam Gambhir: “এই মনোভাবে ফাইনাল জেতা…” বিশ্বকাপ শেষ হতেই  টিম ইন্ডিয়ার পারফর্মেন্স নিয়ে একহাত নিলেন গৌতম গম্ভীর !!”

Leave a Comment