আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেই অবসর নেবেন বিরাট কোহলি, পরম মিত্র করলেন খোলসা !!

IND vs SA: ভারতীয় দল দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয়লাভ করার পর এবার দক্ষিণ আফ্রিকার সফরে যেতে চলেছে। ১০ ডিসেম্বর থেকে ...

Published on:

IND vs SA: ভারতীয় দল দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয়লাভ করার পর এবার দক্ষিণ আফ্রিকার সফরে যেতে চলেছে। ১০ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় দল। ভারতীয় দলের নির্বাচক মন্ডলীর প্রধান নির্বাচক অজিত আগরকর (Ajit Agarkar) দক্ষিণ আফ্রিকার সফরে সাদা বলের ফরমেটে যে দল নির্বাচন করেছেন তাতে নাম নেই বিরাট কোহলির (Virat Kohli)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Read More: সুস্থ হয়ে উঠেছে হার্দিক পান্ডিয়া, এই দলের বিরুদ্ধে করবেন কামব্যাক, কনফার্ম করলেন জয় শাহ !!

তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লাল বলের ফরম্যাটে বিরাটকে ব্যাট হাতে মাঠে নামতে দেখা যাবে। দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের পরে হয়তো কোহলি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে নেবেন সংবাদমাধ্যমে ইঙ্গিত দিয়েছেন,’ ক্রিকেট জগতের বিরাট কোহলির এক ঘনিষ্ঠ বন্ধু।

Gettyimages 1546719419 Scaled, Ind Vs Sa, Ind Vs Sa: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেই অবসর নেবেন বিরাট কোহলি, পরম মিত্র করলেন খোলসা !!
Virat Kohli Of India Celebrates His Century During The Second Day Of The Second Test Cricket Match Between India And West Indies At Queen’S Park Oval In Port Of Spain, Trinidad And Tobago, July 21, 2023. (Photo By Randy Brooks / Afp) (Photo By Randy Brooks/Afp Via Getty Images)

দক্ষিণ আফ্রিকা দলের প্রাক্তন তারকা খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স (AB De villiers) সম্প্রতি একটি সাক্ষাৎকারে পরম মিত্র বিরাট কোহলি সম্পর্কে বলেছেন, “আমি মনে করি বিরাট কোহলি তার ক্যারিয়ারের শেষ দক্ষিণ আফ্রিকা সফরে আসতে চলেছেন। তার ক্যারিয়ারের শেষে এসে তাকে একটি দুর্দান্ত বিদায় জানানো দরকার”। এ বিষয়ে আরো গভীরে গিয়েছেন ডি ভিলিয়ার্স।

তিনি বলেছেন, “এ বিষয়ে আমি ভারতীয় দলের প্রাক্তন দুই দুর্দান্ত খেলোয়াড়, আর পি সিং (Rudra Pratap Singh) এবং রবিন উথাপ্পা (Robin Uthappa) ছাড়া আর কোন খেলোয়াড়ের সাথে আলোচনা করিনি, কিছুদিন আগে আমরা একসাথে কাজ করেছি এবং আমি তাকে বলেছি যে বিরাটকে দক্ষিণ আফ্রিকায় দেখতে খুবই ভালো লাগবে”।

ভারতীয় দলের সোনার খেলোয়াড় বিরাট কোহলি সদ্য সমাপ্ত এক দিবসীয় বিশ্বকাপে ৭৬৫ রান করে টুর্নামেন্টের সবচেয়ে বেশি রান স্কোরার হয়েছেন। দীর্ঘ ১২ বছর পর টিম ইন্ডিয়া এক দিবসীয় বিশ্বকাপের ফাইনালে পৌঁছানোর পিছনে তার অবদান রয়েছে অপরিসীম। বিশ্বকাপ সমাপ্ত হওয়ার পর থেকে কোহলি ভারতীয় দলের হয়ে এখনো একটিও ম্যাচে মাঠে নামেনি।

Virat Kohli,
Virat Kohli

সম্প্রতি ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (IND vs SA) টেস্ট সিরিজে মাঠে নামতে চলেছেন কোহলি। এর আগে আর কোন ম্যাচে দলের হয়ে ব্যাট হাতে মাঠে নামবেন না তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটের যেকোনো একটি ফরম‍্যাট থেকে অবসর ঘোষণা করতে পারেন তিনি, মিডিয়া রিপোর্ট থেকে এমন খবর এসেছে।

Read More: IND vs SA: ভারতীয় দলের বিমানে কে এই রহস্যময়ী মহিলা?

About Author

Leave a Comment

2.