রোনালদো কিংবা মেসি নয়, বরং ২৬ বছর বয়সী এই ফুটবলারকে নিজের পছন্দের বলে বেছে নিলেন গৌতম গম্ভীর !!

Gautam Gambhir: প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা, গৌতম গম্ভীর, ক্রিকেট মাঠে তার নির্ভীক দৃষ্টিভঙ্গির জন্য পরিচিত, সম্প্রতি স্পোর্টসকিদার ‘এই বা দ্যাট’ চ্যালেঞ্জে তার অপ্রচলিত পছন্দগুলির সাথে ভক্তদের অবাক করেছে। যদিও ফুটবলপ্রেমীরা সাধারণত রোনালদো-মেসি বিতর্কে নিজেদের খুঁজে পান, গম্ভীর, তার ট্রেডমার্ক নো-ননসেন্স স্টাইলে, কোনটি বেছে না নিয়ে একটি কার্ভবল ছুড়ে দেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসির মধ্যে বাছাই করতে বলা হলে, গম্ভীর তৃতীয় বিকল্প – ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কাস রাশফোর্ড বেছে নিয়ে বোমাবাজি ফেলেন। একটি অকপট জবাবে, গম্ভীর বলেছেন, “কেউই না। কারণ আমি মার্কাস রাশফোর্ডকে বেছে নেব।” এই অপ্রত্যাশিত উদ্ঘাটন সাক্ষাত্কারকারী এবং দর্শক উভয়কেই বিস্মিত করেছে।

Cristiano Ronaldo And Lionel Messi, Gautam Gambhir
Cristiano Ronaldo And Lionel Messi

রোনালদো এবং মেসি, ফুটবল জগতের অবিসংবাদিত কিংবদন্তি, ব্যালন ডি’অর জয়ের একটি চিত্তাকর্ষক সংখ্যা নিয়ে গর্ব করেন – রোনালদোর জন্য পাঁচটি এবং মেসির জন্য আটটি। তাদের স্থায়ী প্রতিদ্বন্দ্বিতা এক দশকেরও বেশি সময় ধরে ফুটবলকে সংজ্ঞায়িত করেছে, শ্রেষ্ঠত্বের নতুন মান স্থাপন করেছে। রাশফোর্ডের পক্ষে এই আইকনদের অপ্রত্যাশিতভাবে বরখাস্ত করা গম্ভীরের স্বতন্ত্র দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে।

Read More: Gautam Gambhir: “কোনো ভদ্রতা জানে না…” গম্ভীরের উপর ক্ষেপেছেন শ্রীশান্ত, করলেন বড় মন্তব্য !!

রাশফোর্ডকে বেছে নেওয়ার ক্ষেত্রে, গম্ভীর (Gautam Gambhir) প্রচলিত আখ্যান থেকে সরে এসেছিলেন। ইংলিশ ফরোয়ার্ডের অনস্বীকার্য প্রতিভা থাকা সত্ত্বেও, তিনি রোনালদো এবং মেসির মতো একই যৌথ সাফল্য উপভোগ করেননি। 2015-16 মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রথম দলে যোগ দেওয়ার পর থেকে, রাশফোর্ড মাত্র পাঁচটি শিরোপা জিতেছেন, উল্লেখযোগ্যভাবে রেড ডেভিলদের সাথে প্রিমিয়ার লিগ বা চ্যাম্পিয়ন্স লিগের জয় থেকে বঞ্চিত।

Marcus Rashford
Marcus Rashford

গম্ভীরের অপ্রচলিত পছন্দ ফুটবল উত্সাহীদের মধ্যে বিতর্কের জন্ম দেয়। তার সিদ্ধান্তটি ফুটবল ফ্যান্ডমে ব্যাপকভাবে স্বীকৃত শ্রেণিবিন্যাসকে চ্যালেঞ্জ করে, যৌথ অর্জনের চেয়ে স্বতন্ত্র উজ্জ্বলতার জন্য একটি অগ্রাধিকার প্রতিফলিত করে। গম্ভীর নির্বাচনের অপ্রত্যাশিত প্রকৃতি তার ইতিমধ্যেই বিতর্কিত এবং অপ্রত্যাশিত জনসাধারণের ব্যক্তিত্বে ষড়যন্ত্রের একটি স্তর যুক্ত করে।

যেহেতু গম্ভীর (Gautam Gambhir) তার সাহসী পদক্ষেপের মাধ্যমে ভক্তদের অবাক করে চলেছেন, এই সাম্প্রতিক প্রকাশ তার ব্যক্তিত্বে একটি নতুন মাত্রা যোগ করেছে। রোনালদো-মেসি তুলনা দ্বারা প্রভাবিত একটি বিশ্বে, গম্ভীরের রাশফোর্ডের পছন্দটি মাঠে এবং বাইরে উভয় ক্ষেত্রেই অপ্রত্যাশিত এবং অপ্রচলিত প্রতি তার ঝোঁক প্রদর্শন করে।

Read More: Gautam Gambhir: ঘরের ছেলে ঘরে ফিরল, মেন্টর হিসেবে KKR-এ যোগ দিলেন গৌতম গম্ভীর !!

Leave a Comment