আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: এই ৩ সেরা খেলোয়াড়ের সাথে অন্যায় করেছেন অজিত আগরকার, T20 বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে দিলেন না সুযোগ !!

T20 World Cup 2024: মঙ্গলবার, BCCI 2 জুন থেকে শুরু হওয়া ICC T20 বিশ্বকাপ 2024-এর জন্য 15 সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে। অভিজ্ঞ ব্যাটসম্যান রোহিত ...

Updated on:

T20 World Cup 2024: মঙ্গলবার, BCCI 2 জুন থেকে শুরু হওয়া ICC T20 বিশ্বকাপ 2024-এর জন্য 15 সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে। অভিজ্ঞ ব্যাটসম্যান রোহিত শর্মা (Rohit Sharma) টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন, আর অলরাউন্ডার হার্দিক পান্ড্যকে (Hardik Pandya) সহ-অধিনায়ক নিযুক্ত করা হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি ভারতীয় দলে শিবম দুবে (Shivam Dube), যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) এবং সঞ্জু স্যামসনকে (Sanju Samson) অন্তর্ভুক্ত করেছে, যারা IPL-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন। কিন্তু ব্যতিক্রমী পারফরম্যান্স সত্ত্বেও তিনজন খেলোয়াড়কে উপেক্ষা করা হয়েছে। আসুন জেনে নিই কারা এই তিন খেলোয়াড়?

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এবং তারকা ব্যাটসম্যান রুতুরাজ গায়কওয়াদের (Ruturaj Gaikwad) জন্য IPL 2024 এর শুরুটা বিশেষ কিছু ছিল না। কিন্তু এখন তিনি ফর্মে ফিরেছেন এবং টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করার দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। গায়কওয়াড় ৯ ম্যাচে ৬৩.৮৫ গড়ে এবং ১৪৯.৪৯ স্ট্রাইক রেটে ৪৪৭ রান করেছেন। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি।

শুধু তাই নয়, ডানহাতি ব্যাটার রুতুরাজ IPL-এর শেষ ৩ সংস্করণে চেন্নাই সুপার কিংসের হয়ে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স দেখিয়েছে এবং এশিয়ান গেমস 2023-এ টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করার সময় সোনার পদকও জিতেছে। কিন্তু তারপরও ২০২৪ সালের T-20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা পাননি তিনি।

Team India , T20 World Cup 2024
Team India

টিম ইন্ডিয়া এবং রাজস্থান রয়্যালসের অভিজ্ঞ ফাস্ট বোলার সন্দীপ শর্মা (Sandeep Sharma) IPL 2024-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন। তিনি এই মৌসুমে খেলা 4 ম্যাচে 8 উইকেট নিয়েছেন, যার মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫ উইকেটও রয়েছে। এই দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, তাকে টিম ইন্ডিয়ার T-20 বিশ্বকাপ 2024 দলে অন্তর্ভুক্ত করা হয়নি। সন্দীপের আন্তর্জাতিক ক্রিকেটে তেমন অভিজ্ঞতা না থাকলেও IPL-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি।

ডানহাতি বোলার সন্দীপ পাঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় ১২০ ম্যাচে ২৬.৫৫ গড়ে ১৩২ উইকেট নিয়েছেন। এই সময়কালে তার বোলিং ইকোনমিও বেশ লাভজনক ছিল।

রিংকু সিংকে (Rinku Singh) IPL 2023 এর আবিষ্কার হিসাবে বর্ণনা করা হয়েছিল। তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত পারফর্ম করেন, ১৪ ম্যাচে ৫৯.২৫ গড়ে এবং ১৪৯.৫৩ স্ট্রাইক রেটে ৪৭৪ রান করেন। এরপর তাকে টিম ইন্ডিয়াতেও সুযোগ দেওয়া হয়। নীল জার্সি পরেও রিংকু দারুণ ব্যাটিং করেছেন।

বিস্ফোরক বাঁহাতি ব্যাটসম্যান এখন পর্যন্ত খেলা ১৭ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৮৯ গড়ে এবং ১৭৬.২৩ স্ট্রাইক রেটে ৩৫৬ রান করেছেন। এই সময়ের মধ্যে দুটি হাফ সেঞ্চুরিও এসেছে তার ব্যাট থেকে। কিন্তু তারপরও তাকে 2024 সালের T-20 বিশ্বকাপের বাইরে রাখা হয়েছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপের জন্য টিম নির্বাচন করেছেন সঞ্জয় মাঞ্জরেকর, এই তালিকায় বাদ পড়েছেন বিরাট-রিংকু’রা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.