আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: ভক্তদের জন্য দুঃসংবাদ, দ্বিতীয় টেস্টের আগেই বাদ পড়ছেন ক্যাপ্টেন !!

SA VS IND: দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন টেম্বা বাভুমা (Temba Bavuma) সেঞ্চুরিয়নে পাওয়া চোটে ওয়ান্ডারার্স টেস্ট থেকে ছিটকে গেলেন। তার অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দক্ষিণ ...

Updated on:

SA VS IND: দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন টেম্বা বাভুমা (Temba Bavuma) সেঞ্চুরিয়নে পাওয়া চোটে ওয়ান্ডারার্স টেস্ট থেকে ছিটকে গেলেন। তার অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন্সি করবেন ডিন এলগার (Dean Elgar) । বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মাত্র তিন দিনেই ভারতকে হারিয়ে দেওয়ার পর সংবাদ সম্মেলনে এই খবর জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার কোচ শুক্রি কনরাড (Shukri Conrad) । ম্যাচের প্রথম দিনের প্রথম সেশনেই হ্যামস্ট্রিংয়ে চোট পান বাভুমা। ২০তম ওভারে মার্কো ইয়ানসেনের বলে বিরাট কোহলির দারুণ একটি ড্রাইভ বাঁচাতে অনেকটা পথ দৌড়ে যান প্রোটিয়া অধিনায়ক।

Dean Elgar, Ind Vs Sa

Dean Elgar

SA vs IND: সেঞ্চুরিয়ানে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়লেন KL রাহুল, ভাঙলেন কোহলির এই রেকর্ড !!

এই সময় তিনি পেশিতে টান অনুভব করেন। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। পরে সহায়তায় মাঠ ছেড়ে যান বাভুমা। সেই ম্যাচের বাকি অংশে দলকে নেতৃত্ব দেন ডিন এলগার। এই সিরিজ দিয়ে টেস্ট ছাড়ার ঘোষণা করেছেন এলগার। ম্যাচ শেষে নিয়মিত অধিনায়কের ছিটকে যাওয়ার খবর দেওয়ার পাশাপাশি বদলি ক্রিকেটারের নামও জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা কোচ।

Temba Bavuma And Dean Elgar, Ind Vs Sa

Temba Bavuma And Dean Elgar

“শারীরিকভাবে টেম্বা খুব ভালো অবস্থায় নেই। যেকোনোভাবে ব্যাটিংয়ের জন্য সে প্রস্তুত ছিল। আমরা তার অবস্থা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছি।”

তিনি আরো বলেন,“কিছু বিষয় থাকে ট্যাকটিক্যাল। সম্ভাব্য ঝুঁকির কথা মনে হয়েছে আমাদের। ঝুঁকি ছিল তার অবস্থা আরও খারাপ হতে পারে। দুই সপ্তাহ সময়ের মধ্যে তাকে আবার দেখা হবে। নিশ্চিতভাবেই সে কেপ টাউনে খেলতে পারবে না। জুবায়ের হামজা যোগ দেবে দলে।”

টেম্বা বাভুমার চোট এলগারের জন্য একরকম আশীর্বাদ হয়েই এসেছে। আগেই তিনি ঘোষণা করেছেন, কেপটাউনে ওয়ান্ডারার্স টেস্ট খেলেই তিনি এই সংস্করণ ছেড়ে দেবেন। আর সেই ম্যাচেই এবার অধিনায়কত্ব পেয়ে গেলেন তিনি।

এলগার আগেও দলকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৭ থেকে চলতি বছরের শুরুর সময় পর্যন্ত তার নেতৃত্বে ১৭ টেস্ট খেলে ৯টিতে জিতেছে দক্ষিণ আফ্রিকা। এবার ক্যারিয়ারের শেষ ম্যাচে আরও একবার ব্লেজার গায়ে টস করতে নামবেন বাঁহাতি ওপেনার এলগার।

SA vs IND: সেঞ্চুরিয়ানে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়লেন KL রাহুল, ভাঙলেন কোহলির এই রেকর্ড !!

About Author

Leave a Comment

2.