Virat Kohli: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে বিরাট কোহলির চেয়ে বেশি রান করা সত্ত্বেও টিম ইন্ডিয়াতে কখনও সুযোগ পাননি এই খেলোয়াড়, করছেন অজ্ঞাতসার জীবনযাপন !!

WhatsApp Group Join Now
Google News Follow

Virat Kohli: বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল ২০০৮ সালে বিশ্বকাপ জিতেছিল। এই টুর্নামেন্টে, ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে কোহলি (Virat Kohli) ভারতের জয়ে অবদান রাখলেও শিরোপা ম্যাচে বিরাটের ব্যাট নীরব ছিল। সেই সময় আরেক তরুণ খেলোয়াড় দায়িত্ব নেন এবং ভারতের ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এরপর অধিনায়ক বিরাট কোহলি অনেক খ্যাতি পেলেও সেই ম্যাচজয়ী খেলোয়াড় হারিয়ে যান অজ্ঞাতসার অন্ধকারে। আজ আমরা আপনাদের বলব কে ছিলেন এই খেলোয়াড় এবং তিনি এই সময়ে কোথায় আছেন?

Team India , Virat Kohli
Team India

2008 অনূর্ধ্ব-19 বিশ্বকাপের ফাইনাল খেলা হয়েছিল দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-19 দল এবং ভারতের অনূর্ধ্ব-19 দলের মধ্যে। বৃষ্টি-বিধ্বস্ত এই ম্যাচে বিরাট কোহলির কাছ থেকে একটি বড় ইনিংস আশা করা হয়েছিল, কারণ তিনি পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। কিন্তু অধিনায়ক কোহলি আউট হন মাত্র ১৯ রান করে। এমন পরিস্থিতিতে তন্ময় শ্রীবাস্তব (Tanmay Srivastava) নেতৃত্ব দেন এবং ৭৪ বলে ৪ চার ও ১ ছক্কার সাহায্যে কঠিন পরিস্থিতিতে ৪৬ রানের মূল্যবান ইনিংস খেলেন। তার ইনিংসের জন্য ধন্যবাদ, ভারত দক্ষিণ আফ্রিকার জন্য 160 রানের লক্ষ্য স্থির করেছিল, যা পরে DLS নিয়মে 25 ওভারে 116 রানে পরিবর্তিত হয়েছিল।

Tanmay Srivastava
Tanmay Srivastava

তন্ময় শ্রীবাস্তব (Tanmay Srivastava) অনূর্ধ্ব 19 বিশ্বকাপ 2008-এ সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। তিনি 6 ম্যাচে 52.4 গড়ে 262 রান করেছেন, যার মধ্যে 2টি হাফ সেঞ্চুরিও রয়েছে। এছাড়াও, শ্রীবাস্তব প্রথম শ্রেণীর ক্রিকেটে 90টি ম্যাচে 10টি সেঞ্চুরি এবং 27টি হাফ সেঞ্চুরির সাহায্যে 4,918 রান করেছেন। কিন্তু সিনিয়র ভারতীয় দলে জায়গা করে নিতে পারেননি তিনি।

ঘরোয়া ক্রিকেটে উত্তরপ্রদেশের প্রতিনিধিত্ব করার পর তিনি উত্তরাখণ্ডের নেতৃত্বও দিয়েছিলেন। একই সময়ে, আইপিএলে তিনি কিংস ইলেভেন পাঞ্জাব এবং প্রাক্তন দল কোচি টাস্কার্সের অংশ ছিলেন। অবশেষে, 2020 সালের অক্টোবরে, তিনি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

Google, Virat Kohli, Virat Kohli: অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে বিরাট কোহলির চেয়ে বেশি রান করা সত্ত্বেও টিম ইন্ডিয়াতে কখনও সুযোগ পাননি এই খেলোয়াড়, করছেন অজ্ঞাতসার জীবনযাপন !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Virat Kohli: ২০২৪ সালের পর তিনটি ফর্ম্যাট থেকে অবসর নেবেন বিরাট কোহলি, চাঞ্চল্য ভারতীয় ক্রিকেটে !!

Leave a Comment