আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: মুম্বাইয়ের আত্মসম্মানকে আঘাত করলো KKR, MI কে হারিয়ে বড় জয় অর্জন করলো কলকাতা !!

IPL 2024-এর 51তম ম্যাচটি মুম্বাইয়ের ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে খেলা হয়েছিল, যেটি কলকাতা ২৪ রানে জিতেছিল। এই মরসুমে এটি ...

Updated on:

IPL 2024-এর 51তম ম্যাচটি মুম্বাইয়ের ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে খেলা হয়েছিল, যেটি কলকাতা ২৪ রানে জিতেছিল। এই মরসুমে এটি কেকেআরের ৭তম জয়, যেখানে মুম্বাই ৮তম বার পরাজয়ের মুখোমুখি হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স ১৯.৫ ওভারে ১৬৯ রান করে। এটা বিশ্বাস করা হয়েছিল যে স্বাগতিক মুম্বাই ইন্ডিয়ান্স সহজেই এই ম্যাচে জিতবে, কিন্তু তারা ১৮.৫ ওভারে ১৪৫ রানে গুটিয়ে যায়। আসুন আমরা আপনাকে এই ম্যাচ সম্পর্কে বিস্তারিতভাবে সম্পূর্ণ তথ্য দিই।

মুম্বাই ইন্ডিয়ান্স টসে জিতে প্রথমে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। তার এই সিদ্ধান্ত সফল প্রমাণিত হয়েছে। ওয়াংখেড়েতে একটি ছোট মাঠে কলকাতাকে ১৯.৫ ওভারে ১৬৯ রানে অলআউট করে দেয় তারা। ইনিংসের শুরুটা ভালো হয়নি বেগুনি জার্সি গায়ে দলের। তৃতীয় ওভারে তাদের শীর্ষ তিন ব্যাটসম্যান ২৮ রানে প্যাভিলিয়নে ফিরে যান। শুধু তাই নয়, সপ্তম ওভার শুরু হতে না হতেই প্যাভিলিয়নে ফিরে যায় অর্ধেক দল।

Kolkata Knight Riders , Ipl 2024
Kolkata Knight Riders

কিন্তু এর পর ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) ও মনীশ পান্ডে (Manish Pandey) ষষ্ঠ উইকেটে ভালো জুটি গড়ে দলকে সমস্যা থেকে বের করে দেন। যাইহোক, তার আউটের পর, কলকাতার ইনিংস আবারও বিপর্যস্ত হতে শুরু করে এবং শেষ পর্যন্ত সম্পূর্ণভাবে ভেঙে পড়ে।

ওয়াংখেড়ে মাঠে ১৭০ রানের টার্গেটকে বড় মনে করা হয় না। এ কারণেই এই ম্যাচে স্বাগতিকদের জয় নিশ্চিত মনে করা হচ্ছিল। কিন্তু কলকাতার বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে মুম্বাইকে ১৮.৫ ওভারে ১৪৫ রানে আউট করে দেয়। মুম্বাইয়ের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে ৫৬ রান করেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)।

সুর্যকুমার ছাড়াও ২০ বলে ২৪ রান করেন টিম ডেভিড (Tim David) । একই সময়ে, বাকি ব্যাটসম্যানরা এমনকি দুই অঙ্ক ছুঁতেও সফল হননি। KKR-এর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন মিচেল স্টার্ক (Mitchell Starc)। এছাড়া বরুণ চক্রবর্তী, সুনীল নারিন ও আন্দ্রে রাসেলও পেয়েছেন ২টি করে সাফল্য।

আরও পড়ুন। IPL 2024: এমএস ধোনির সাথেই নিজেদের শেষ IPL খেলছেন এই দুই ভারতীয় উইকেটকিপার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.