আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 সিরিজ খেলতে চলেছে ভারতীয় দল, সম্পূর্ণ সময়সূচি প্রকাশ করলো BCCI !!

Team India: টিম ইন্ডিয়ার শিডিউল এ বছর বেশ ব্যস্ত। IPL 2024-এর পর জুনে T-20 বিশ্বকাপ 2024 খেলা হবে। এরপর জুলাইয়ে শ্রীলঙ্কা সফর এবং তারপর বাংলাদেশ ...

Published on:

Team India: টিম ইন্ডিয়ার শিডিউল এ বছর বেশ ব্যস্ত। IPL 2024-এর পর জুনে T-20 বিশ্বকাপ 2024 খেলা হবে। এরপর জুলাইয়ে শ্রীলঙ্কা সফর এবং তারপর বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ। আগামী মাসগুলি শুধুমাত্র পুরুষ দলের জন্য নয়, ভারতীয় মহিলা ক্রিকেট দলের জন্যও খুব ব্যস্ত হতে চলেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপ এবং সেপ্টেম্বরে T-20 বিশ্বকাপ খেলতে হবে তাদের। তবে এই মেগা ইভেন্টের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দীর্ঘ সিরিজ খেলতে হবে নীল জার্সি গায়ে দলটিকে।

ভারতীয় মহিলা ক্রিকেট দল জুন-জুলাই মাসে দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলকে আয়োজক করবে। দুই দেশের মধ্যে একটি টেস্ট ম্যাচ, ৩টি T-20 এবং কয়েকটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। টেস্ট ম্যাচ এবং ODI ম্যাচগুলি চেন্নাইয়ের এমএ চিতাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবং T-20 ম্যাচগুলি বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

Team India
Team India

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে একমাত্র টেস্ট ম্যাচ ২৮ জুন খেলা হবে। একই সঙ্গে ৫, ৭ ও ৯ জুলাই T-20 সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে। এটি লক্ষণীয় যে বিসিসিআই এখনও আনুষ্ঠানিকভাবে ম্যাচের তারিখ ঘোষণা করেনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের পর, ভারতীয় মহিলা ক্রিকেট দল এশিয়া কাপে অংশ নিতে শ্রীলঙ্কায় যাবে, যেখানে তাদের প্রথম ম্যাচ ১৯ জুলাই সংযুক্ত আরব আমিরাতের মহিলা দলের বিরুদ্ধে। একই সঙ্গে তাদের পরবর্তী ম্যাচ ২১শে জুলাই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে।

এটি উল্লেখযোগ্য যে বর্তমানে ভারতীয় মহিলা ব্রিগেড ৫ ম্যাচের T-20 সিরিজ খেলতে বাংলাদেশ সফরে রয়েছে। যেখানে তারা প্রথম ৩টি ম্যাচ টানা জিতে ৩ – ০ এর অপ্রতিরোধ্য লিড অর্জন করেছে।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.