আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: একমাত্র ও ভারতীয় হিসাবে এই খেতাব জিততে চলেছেন সূর্যকুমার যাদব !!

ভারতের মহান ব্যাটসম্যান সূর্যকুমার যাদব আবার ICC-এর বছরের সেরা T20 ক্রিকেটার হতে পারেন। ভারতের ‘মিস্টার 360 ডিগ্রি’ ব্যাটসম্যান হিসাবে বিখ্যাত সূর্য, পুরুষদের ‘টি-টোয়েন্টি ক্রিকেটার অফ ...

Updated on:

ভারতের মহান ব্যাটসম্যান সূর্যকুমার যাদব আবার ICC-এর বছরের সেরা T20 ক্রিকেটার হতে পারেন। ভারতের ‘মিস্টার 360 ডিগ্রি’ ব্যাটসম্যান হিসাবে বিখ্যাত সূর্য, পুরুষদের ‘টি-টোয়েন্টি ক্রিকেটার অফ দ্য ইয়ার’ তালিকায় আইসিসি কর্তৃক মনোনীত হয়েছেন। 2022 সালেও তিনি এই পুরস্কার জিততে সফল হন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব বুধবার আইসিসি পুরুষদের ‘বছরের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার’-এর জন্য চারটি মনোনয়নে অন্তর্ভুক্ত হয়েছেন। এই 33 বছর বয়সী ভারতীয় খেলোয়াড় 2022 সালেও এই মর্যাদাপূর্ণ পুরস্কার জিতেছিলেন। 2023 সালে, সূর্যকুমারের আধিপত্য সংক্ষিপ্ত ফর্ম্যাটে দৃশ্যমান ছিল। গত বছর, তিনি 17 ইনিংসে 48.86 গড়ে এবং 155.95 স্ট্রাইক রেটে 733 রান করেছিলেন। সূর্যকুমার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মাত্র 7 রান দিয়ে 2023 শুরু করেছিলেন কিন্তু এর পরে, তিনি পরের দুটি ম্যাচে 51 (36 বল) এবং 112 অপরাজিত (51 বল) ইনিংস খেলে তার দক্ষতা প্রমাণ করেছিলেন।

SA vs IND: ভাগ্য খুললো মোহাম্মদ শামির ভাইয়ের, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পেলেন স্কোয়াডে সুযোগ !!

Suryakumar Yadav
Suryakumar Yadav

রাজকোটে 7 জানুয়ারী 2023 তারিখে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে, সূর্যকুমারের 51 বলে 112 রানের অপরাজিত ইনিংসটি 9 ছক্কা এবং 7 চারের সাহায্যে ছিল। এর মাধ্যমে তিনি প্রায় তিন বলে একবার বাউন্ডারি মারেন। কিংবদন্তি রোহিত শর্মার পরে তিনি পুরুষদের টি-টোয়েন্টিতে ভারতের হয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেছেন। 2017 সালে একই প্রতিপক্ষের বিরুদ্ধে 35 বলে এই কীর্তি গড়েছিলেন রোহিত।

সূর্যকুমার এরপর 20 থেকে 40 রান করতে থাকেন, এরপর প্রভিডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে 44 বলে 83 রানের ইনিংসটি তার ‘ক্লাস’ প্রমাণ করে। এরপর ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৫ বলে ৬১ রান করে সিরিজ শেষ করেন তিনি। অধিনায়কত্বের বোঝা সত্ত্বেও সূর্যকুমার যাদবের ব্যাট থেকে রান আসতে থাকে। বছরের শেষ দিকে যুব ভারতীয় দলের দায়িত্ব নেন তিনি।

Suryakumar Yadav
Suryakumar Yadav

ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের প্রতিনিধিত্বকারী এই অদম্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে 42 বলে 80 রান, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 36 বলে 56 রান এবং তারপর জোহানেসবার্গে বছরের শেষ টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র 56 বলে 100 রান করেছিলেন। এই পুরস্কারের জন্য মনোনীত অন্য তিন খেলোয়াড়ের মধ্যে রয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা (১১ ইনিংসে ৫১৫ রান, ১৭ উইকেট), উগান্ডার আলপেশ রামজানি (৫৫ উইকেট) এবং নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান (১৭ ইনিংসে ৫৫৬ রান)।

SA vs IND: ফ্লপ হলেও বারবার এই প্লেয়ারকে সমর্থন করেছেন রোহিত, কারণটা জানালেন নিজেই !!

About Author

Leave a Comment