SA vs IND: W,0,W,0,W,0,0,W,0,W,W… কেপটাউন টেস্টে ঘটলো অঘটন, খাতা খুলতে ব্যার্থ ৭ ব্যাটসম্যান !!

SA vs IND, 2nd Test: কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচে ভারতের ব্যাটিং আবার ফ্লপ প্রমাণিত হয়েছে। সফরকারী দলের প্রথম ইনিংস গুটিয়ে যায় ১৫৩ রানে। আশ্চর্যের বিষয় হল টিম ইন্ডিয়ার ৭ ব্যাটসম্যান খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। কেপটাউনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে ভারতের ব্যাটিং আবারও ফ্লপ প্রমাণিত হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই ম্যাচে ভারতীয় দলের প্রথম ইনিংস 153 রানে সীমাবদ্ধ ছিল। আশ্চর্যের বিষয় হল টিম ইন্ডিয়ার 7 ব্যাটসম্যান তাদের খাতাও খুলতে পারেননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

দক্ষিণ আফ্রিকাকে মাত্র 55 রানে অলআউট করার পর ভারতীয় দলের প্রথম ইনিংস 153 রানে গুটিয়ে যায়। এই স্কোর ভারতের জন্য একটি দুঃস্বপ্ন প্রমাণিত হয়েছে। ভারত পঞ্চম ধাক্কা পায় 153 রানে, যখন ইনিংসের 34তম ওভারের প্রথম বলে KL রাহুল (8) উইকেটের পিছনে লুঙ্গি এনগিডির হাতে ক্যাচ দেন কাইল ওয়ারেনের হাতে। এরপর এই স্কোরে অলআউট হয়ে যায় পুরো দল। মার্করামের হাতে প্রসিধ কৃষ্ণাকে ক্যাচ দিয়ে দলের হয়ে গাঁটছড়া বাঁধলেন পেসার কাগিসো রাবাদা।

Sa Vs Ind
Sa Vs Ind

দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলাররা তোলপাড় সৃষ্টি করেছিল এবং ভারতীয় দলকে 153 রানের বাইরে যেতে দেয়নি। ৪৬ নম্বরে থাকা বিরাট কোহলি ৪৬ রান করে সর্বোচ্চ স্কোরার ছিলেন। ৫৯ বলের ইনিংসে তিনি মারেন ৬টি চার ও ১টি ছক্কা। তারা ছাড়া শুধু অধিনায়ক রোহিত শর্মা (৩৯) ও শুভমান গিল (৩৬) ই দুই অঙ্ক স্পর্শ করতে পারেন। দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও নান্দ্রে বার্গার নেন ৩টি করে উইকেট।

ইনিংসের ৩৪তম ওভারে পেসার লুঙ্গি এনগিদি নেন ৩ উইকেট। এনগিডি এই ওভারের প্রথম বলে কেএল রাহুল, তৃতীয় বলে রবীন্দ্র জাদেজা (০) এবং পঞ্চম বলে জাসপ্রিত বুমরাহকে (০) আউট করেন। এরপর পরের ওভারের দ্বিতীয় বলে রাবাদার বলে আউট হন বিরাট কোহলি। ৩৫তম ওভারের দ্বিতীয় বলে রানআউট হন সিরাজও। প্রসিধ কৃষ্ণ (০) ৩৫তম ওভারের ৫ম বলে এইডেন মার্করামের হাতে কাগিসো রাবাদার হাতে ধরা পড়েন যার কারণে ভারতের ইনিংসও কমে যায়। এইভাবে, ভারত 11 বলের ব্যবধানে তাদের 6 উইকেট হারিয়েছে, সেটিও 153 রানে।

SA vs IND: ফ্লপ হলেও বারবার এই প্লেয়ারকে সমর্থন করেছেন রোহিত, কারণটা জানালেন নিজেই !!

Leave a Comment