আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA VS IND: শেষ টেস্ট খেলতে চলেছেন ক্যাপ্টেন, চোখের জলে নেবেন বিদায় !!

SA vs IND: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছিল টিম ইন্ডিয়া। প্রথম টেস্ট ম্যাচে প্রথমে ব্যাটিং করতে এসে দলের হয়ে সর্বাধিক ১০১ ...

Published on:

SA vs IND: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছিল টিম ইন্ডিয়া। প্রথম টেস্ট ম্যাচে প্রথমে ব্যাটিং করতে এসে দলের হয়ে সর্বাধিক ১০১ রানের ইনিংস খেলেন কেএল রাহুল (KL Rahul) এবং ২৪৫ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস শেষ হয়।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় ইনিংসে ১৮৫ রান বানান ডিন এলগার (Dean Elger) এবং ৮৪ রান বানান মার্কো ইয়ানসেন (Marco Jansen) । যার সাহায্যে ৪০৮ রানে শেষ হয় দক্ষিণ আফ্রিকার ব্যাটিং আর তৃতীয় ইনিংসে ভারতীয় দল মাত্র ১৩১ রানেই অলআউট হয়ে যায় তার ফলস্বরূপ দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৩২ রানে প্রথম ম্যাচ জয়লাভ করে।

Dean Elger, Sa Vs Ind
Dean Elger

দ্বিতীয় টেস্ট ম্যাচের শুরুতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার (Dean Elger), যিনি নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলছেন। প্রথম টেস্টে ক্যাপ্টেন টেম্বা বাভুমা (Temba Bavuma) চোট পাওয়ার কারণে শেষ টেস্টে এলগারকে ক্যাপটেন্সির দায়িত্ব দেওয়া হয়েছে। তবে প্রথমে ব্যাটিং করতে এসে প্রোটিয়া দলের ব্যাটসম্যানদের বেশ সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। প্রথম ইনিংসই মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। মাত্র ১৫ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন ফাস্ট বোলার মহম্মদ সিরাজ (Mohammad Siraj)।

Team India, Sa Vs Ind
Team India

তার সাথে বুমরাহ (Jasprit Bumrah) ও মুকেশ কুমার (Mukesh Kumar) দুটি করে উইকেট নিয়ে প্রোটিয়া দলের ব্যাটিং অর্ডারকে ভেঙে তছনছ করে দেন। মাত্র ৫৫ রানে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে যায়। কিন্তু তারপর জবাবে ব্যাটিং করতে এসে ভারতীয় দলের ৭জন ব্যাটসম্যান খাতা খুলতে ব্যর্থ হয় এবং ভারতীয় দল ১৫৩ রানে অলআউট হয়ে যায়।

অন্যদিকে নিজের ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে আসা ডিন এলগার (Dean Elger) ২৮ বলে ২টি চার সহ ১২ রান বানিয়ে প্যাভিলিয়নে ফিরে যান। মুকেশ কুমারের দুরন্ত আউট সুইংয়ে ব্যাট দিতে গিয়ে কানায় লেগে তা কোহলির হাতে সরাসরি চলে যায় এবং এরপরেই এলগারের পতন ঘটে। প্রথম ইনিংসে এলগারের মাত্র ৪ রান করেছিলেন। ভারতীয় বোলারদের দ্বিতীয় ইনিংসেও বেশ স্বাচ্ছন্দে দেখাচ্ছে। দ্বিতীয় ইনিংসে ৬২ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছে দক্ষিণ আফ্রিকা, এখনও তারা ৩৬ রানে পিছিয়ে রয়েছে। যে হিসাবে টেস্ট ম্যাচ চলছে, সে হিসাবে আজকেই ফলাফল প্রকাশ্যে আসতে চলেছে এবং আজকেই এলগারের বিদায়ী টেস্ট হতে চলেছে।

About Author

Leave a Comment

2.