আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Mohammad Kaif: ধোনি না সৌরভ ? দুজনের মধ্যে কে সেরার সেরা, স্পষ্ট জবাব মোহাম্মদ কাইফের !!

Mohammad Kaif: বেশ জমে উঠছে ২০২৩ সালের বিশ্বকাপ আসর। এরই মাঝে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা খেলোয়াড় মোহাম্মদ কাইফ (Mohammad Kaif) তার ক্রিকেট জীবনে সব ...

Published on:

Mohammad Kaif: বেশ জমে উঠছে ২০২৩ সালের বিশ্বকাপ আসর। এরই মাঝে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা খেলোয়াড় মোহাম্মদ কাইফ (Mohammad Kaif) তার ক্রিকেট জীবনে সব থেকে ভালো অধিনায়কের নাম উল্লেখ করেছেন। কিন্তু কাকে বাঁচলেন কাইফ? সৌরভ না ধোনি? বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আসলে কাইফ কোনো দ্বিধা বোধ না করেই বাংলার রাজপুত্র সৌরভ গাঙ্গুলির নাম করেন এবং পাশাপাশি, গাঙ্গুলির খুবই প্রশংসা করেন। আমরা সকলেই জানি কাইফ (Mohammad Kaif) তার ক্রিকেট জীবনের বেশির ভাগ ম্যাচই গাঙ্গুলির (Sourav Ganguly) নেতৃত্বে খেলেছেন। ঠিক এই কারণেই তিনি গাঙ্গুলির নাম করেছেন, এবং তার কিছু গুণ গুলো তুলে ধরেছেন।

Mohammad Kaif
Mohammad Kaif

কিছুদিন আগে মোহাম্মদ কাইফ (Mohammad Kaif) একটি ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকার করেছিলেন। সেখানে নানান প্রশ্নের মধ্যে তাকে প্রশ্ন করা হয়েছিল শ্রেষ্ঠতম ক্রিকেটের অধিনায়ক কে? জবাবে তিনি বলেছিলেন, “আমি সব সময়ই সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম করব। কারণ গাঙ্গুলী আমাকে একটা সময় বলেছিল তুমি তোমার সেরা শটটি খেলো। আমি তোমাকে সমর্থন করব। আর সত্যিই এটা খুবই বড় মন্তব্য ছিল।”

মোহাম্মদ কাইফ (Mohammad Kaif) আরো বলেছেন, “একজন তরুণ খেলোয়াড় অনুযায়ী আপনার পাশে অধিনায়ক হিসেবে যদি সৌরভ গঙ্গোপাধ্যায় থাকে তাহলে এটাই অনেক বড় ব্যাপার। আপনি যখন জাতীয় দলের হয়ে মাঠে নামবেন তখন আপনার মধ্যে আত্মবিশ্বাস এবং সাহস জেগে উঠবে। পাশাপাশি গাঙ্গুলি খুবই অসাধারণ একজন অধিনায়ক।

আমরা সকলেই জানি অধিনায়ক কথাটির অর্থ হল আপনি একজন নেতা হয়ে দায়িত্ব পালন করবেন। পাশাপাশি দলকে সবসময়ই সামনে থেকে নেতৃত্ব দেবেন। এছাড়া যোগ্য খেলোয়াড়দের সুযোগ দিতে হবে এবং তাদেরকে পুরোপুরি সমর্থন করতে হবে। পাশাপাশি গাঙ্গুলি খুবই দুর্দান্ত একটি দল তৈরি করেছিলেন। আর মহেন্দ্র সিং ধোনি সেই দলকেই নেতৃত্ব দিয়েছেন।”

Mohammad Kaif
Mohammad Kaif

কাইফ (Mohammad Kaif) এখানেই না থেমে গাঙ্গুলীকে আরো প্রশংসা করে বলেছেন, “গাঙ্গুলী আমাকে অনেকবারই বলেছেন যে তুমি সাত নম্বরে ব্যাটিং করতে নামো। সেখানে হয়তো খুব একটা বেশি ওভার খেলার সুযোগ পাওয়া যায় না। খুব বেশি হলে ৩-৪ ওভার খেলার সুযোগ পাওয়া যায়। সেওবাগ, সচিব, দ্রাবিড়ের মতো ব্যাটাররা উপমহাদেশীয় উইকেটে রয়েছেন।

Sourav Ganguly, Mohammad Kaif
Sourav Ganguly

এমন পরিস্থিতিতে যদি তুমি ৩০ বলে ৩০ রানও করো সেটাই আমার কাছে শত রানের সমান। একজন অধিনায়কের কাছ থেকে এমন সাহসী বার্তা শুনে আমার তাকে শুধু একটাই কথা বলতে ইচ্ছা হতো যে, আপনি শুধু একবার হুকুম করুন। আমি আমার সবটুকু উজাড় করে দিতে রাজি।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author