আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: ম্যাচ চলাকালীন হঠাৎ আম্পায়ারের সাথে বিতর্ক তৈরি করলেন KKR মেন্টর গৌতম গম্ভীর, ভিডিও নিমেষেই ভাইরাল !!

IPL 2024: শুক্রবার কলকাতা নাইট রাইডার্স এবং পাঞ্জাব কিংসের মধ্যে একটি হাই ভোল্টেজ IPL ম্যাচ দেখা গেছে, যেখানে উত্তেজনা চরমে ছিল। KKR প্রথমে ব্যাট করে ...

Updated on:

IPL 2024: শুক্রবার কলকাতা নাইট রাইডার্স এবং পাঞ্জাব কিংসের মধ্যে একটি হাই ভোল্টেজ IPL ম্যাচ দেখা গেছে, যেখানে উত্তেজনা চরমে ছিল। KKR প্রথমে ব্যাট করে পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬১ রান করে। জবাবে পাঞ্জাব কিংস লক্ষ্য 18.4 ওভারে অর্জন করে এবং 8 উইকেটে জিতে যায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই ম্যাচে মোট 523 রান করা হয়েছিল এবং 42টি ছক্কা মারা হয়েছিল। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলা ম্যাচে IPL 2024-এর ইতিহাসে সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করার রেকর্ড গড়েছে পাঞ্জাব কিংস। ম্যাচ চলাকালীন কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) চতুর্থ আম্পায়ারের সঙ্গে তর্ক করতে দেখা যায়।

এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। আসলে এই ঘটনাটি ঘটেছে কলকাতা নাইট রাইডার্সের ইনিংসের 14তম ওভারে। 14তম ওভারে পাঞ্জাব কিংসের হয়ে বল করতে আসেন রাহুল চাহার (Rahul Chahar)। ১৪তম ওভারে রাহুল চাহারের শেষ বলে কভারের দিকে কাট শট খেলেন আন্দ্রে রাসেল (Andre Russell)।

Gautam Gambhir, Ipl 2024
Gautam Gambhir

এরপর পাঞ্জাব কিংসের ফিল্ডার আশুতোষ শর্মা (Ashutosh Sharma) বল সংগ্রহ করে উইকেটরক্ষক জিতেশ শর্মার (Jitesh Sharma) কাছ থেকে কিছুটা দূরে ছুড়ে দেন। এই সময় ভেঙ্কটেশ আইয়ার এবং আন্দ্রে রাসেল দৌড়ে এসে এক রান নেন, কিন্তু মাঠের আম্পায়ার এটিকে ডেড বল ঘোষণা করেন।

মাঠের আম্পায়ার ডেড বলের সংকেত দিলে কলকাতা নাইট রাইডার্স দল একটি রানও করতে পারেনি। KKR দল একটি রানও পেতে পারেনি কারণ বল ছোড়ার আগেই মাঠে উপস্থিত আম্পায়ার ওভার শেষ করার সংকেত দিয়েছিলেন। মাঠের আম্পায়ারের এই সংকেতের সাথে বলটি ডেড হয়ে যায়।

মাঠের আম্পায়ারের এই সিদ্ধান্তের পর মেজাজ চড়ল কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর গৌতম গম্ভীরের। গৌতম গম্ভীর ডাগআউটে চতুর্থ আম্পায়ারের কাছে গিয়ে এই সিদ্ধান্তের প্রতিবাদ শুরু করেন। এই সময় গৌতম গম্ভীরকেও খুব রাগান্বিত দেখা গেছে। KKR দল এক রান না পেলেও গৌতম গম্ভীরের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

জনি বেয়ারস্টোর দুর্দান্ত সেঞ্চুরিতে T-20 ক্রিকেটের ইতিহাসে 262 রানের সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করার বিশ্ব রেকর্ড তৈরি করে পাঞ্জাব কিংস কলকাতা নাইট রাইডার্সকে 8 উইকেটে হারিয়েছে। এক আর্দ্র সন্ধ্যায় ইডেন গার্ডেনে ছক্কা-চারের বৃষ্টি হচ্ছিল। পাঞ্জাব কিংসের ব্যাটসম্যানরা 24 ছক্কায় 18.4 ওভারে 262 রানের লক্ষ্য অর্জন করে।

জনি বেয়ারস্টো (Jonny Bairstow) ৪৮ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংস খেলেন এবং তিনি শশাঙ্ক সিং (Shashank Singh) থেকে পূর্ণ সমর্থন পান। মাত্র ২০ বলে ৫৪ রান করেন প্রভসিমরান সিং। এর আগে, প্রথম উইকেটে সুনীল নারিন (71) এবং ফিল সল্টের (75) দ্রুত জুটির জন্য ধন্যবাদ, কেকেআর ছয় উইকেটে 261 রান করে তার দ্বিতীয় সর্বোচ্চ স্কোর তৈরি করে। তখন KKR অধিনায়ক শ্রেয়াস আইয়ারেরও ধারণা ছিল না সামনে কী ঘটতে চলেছে।

আরও পড়ুন। IPL 2024: DC বনাম MI ম্যাচে কে তুলবেন ঝড় ? শুরু হতে চলেছে রোমাঞ্চকর ম্যাচ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.