আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ricky Ponting: নিজের স্প্রিং ব্যাট নিয়ে বড় রহস্য উন্মোচন করলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী ক্রিকেটার রিকি পন্টিং !!

Ricky Ponting: গত বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে ICC ক্রিকেট বিশ্বকাপ 2023 খেলা হয়েছিল। টিম ইন্ডিয়া এই টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে এবং অপরাজিত থেকে ফাইনালে পৌঁছেছে, ...

Updated on:

Ricky Ponting: গত বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে ICC ক্রিকেট বিশ্বকাপ 2023 খেলা হয়েছিল। টিম ইন্ডিয়া এই টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে এবং অপরাজিত থেকে ফাইনালে পৌঁছেছে, কিন্তু অস্ট্রেলিয়ার কাছে তারা শোচনীয় পরাজয় বরণ করেছে এবং লক্ষ লক্ষ ভারতীয় ভক্ত হৃদয় ভেঙে পড়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে এই প্রথম নয় যে অস্ট্রেলিয়া দল ফাইনালে টিম ইন্ডিয়াকে হারিয়েছে। এর আগে 2003 বিশ্বকাপেও রিকি পন্টিংয়ের (Ricky Ponting) নেতৃত্বে ক্যাঙ্গারুরা ফাইনালে ভারতীয় দলকে হারিয়েছিল। এবার এই ম্যাচ নিয়ে বড় কথা জানিয়েছেন পন্টিং (Ricky Ponting) নিজেই।

আরও পড়ুন: “এখন সে প্রস্তুত…” টিম ইন্ডিয়ার হয়ে খেলতে আর 6 মাস সময় নেবেন যুবরাজ সিংয়ের এই শিষ্য, IPL-এ তুলেছেন রানের ঝড় !!

Ricky Ponting
Ricky Ponting

আসলে, 2003 বিশ্বকাপের ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) দুর্দান্ত সেঞ্চুরি করে ভারতকে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি অপরাজিত ১৪০ রান করেছিলেন, যার মধ্যে ৮টি ছক্কাও ছিল। এরপর ভারতের বিরুদ্ধে পন্টিং স্প্রিং ব্যাট ব্যবহার করেছিলেন বলে অভিযোগ ওঠে। এ কারণেই সহজে ছক্কা মারছিলেন তিনি। অনেক ভারতীয় ভক্ত গত 20 বছর ধরে এই স্প্রিং ব্যাটের গল্পটিকে সত্য বলে বিশ্বাস করেছেন এবং এখন রিকি পন্টিং নিজেই এটি একটি বড় প্রকাশে স্বীকার করেছেন।

আসলে, দিল্লি ক্যাপিটালস সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছে, যেখানে একজন সোশ্যাল মিডিয়া প্রভাবশালী রিকি পন্টিংকে 2003 বিশ্বকাপে ব্যবহৃত স্প্রিং ব্যাট সম্পর্কে জিজ্ঞাসা করেছেন। এর জবাবে প্রথমে পন্টিং এই ব্যাটের ব্যবহার মেনে নিলেও পরে অস্বীকার করতে শুরু করেন।

Ricky Ponting
Ricky Ponting

তারা বলেছিল,“স্প্রিং ব্যাট? আমি স্প্রিং ব্যাটের নাম শুনিনি, স্প্রিং ব্যাট কি? এটা কি হ্যান্ডেলে আছে? এটা কি ব্যাটের মুখের ভিতর? আমি এটা শুনিনি। স্পষ্টতই ভারতে এটি সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে, তবে অস্ট্রেলিয়ায় এ সম্পর্কে কথা বলা হয়নি। স্প্রিং ব্যাট বলে কিছু নেই। আপনাদের নিজেদের বাড়ি গিয়ে বাড়ির কাজ করা উচিত।”

IPL-এ দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ রিকি পন্টিং। তবে এই মৌসুমে তার দল খুব একটা নৈপুণ্য দেখাতে পারেনি। এই মৌসুমে খেলা 9টি ম্যাচের মধ্যে তারা জিতেছে মাত্র 4টিতে, তারা হেরেছে 5টিতে। ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে তারা। প্লে অফে যেতে অনেক সংগ্রাম করতে হবে দিল্লিকে। পরের ৫ ম্যাচের মধ্যে ৪টিতেই জিততে হবে তাদের। তাদের পরের ম্যাচ শনিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

আরও পড়ুন। Ricky Ponting: ‘আমি চাই ভারতের হয়ে সে ১০০টি টেস্ট খেলুক’ এই তরুণ ব্যাটসম্যান সম্পর্কে বললেন রিকি পন্টিং !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.