Ricky Ponting: ‘আমি চাই ভারতের হয়ে সে ১০০টি টেস্ট খেলুক’ এই তরুণ ব্যাটসম্যান সম্পর্কে বললেন রিকি পন্টিং !!

Ricky Ponting: রিকি পন্টিং অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমানে আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের কোচ। তিনি বলেছেন, ভারতীয় দলে এমন এক তরুণ ক্রিকেটার রয়েছে যার মধ্যে তার মতোই প্রতিভা রয়েছে। তিনি ওই প্লেয়ারের খেলার মধ্যে নিজের শুরুর দিকের খেলা খুঁজে পান। সেজন্যই পন্টিং (Ricky Ponting) সেই প্লেয়ারকে ভারতের হয়ে 100 টি টেস্ট ম্যাচ খেলার মালিক বানাতে চান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Indian Cricket Team,Ricky Ponting
Indian Cricket Team

আসলে রিকি পন্টিং ভারতীয় তরুণ ক্রিকেটার পৃথ্বী শ (Prithvi Shaw) এর প্রশংসা করেছেন এবং বলেছেন পৃথ্বী শ ও তার মতোই প্রতিভাবান ক্রিকেটার, লম্বা রেসের ঘোড়া তিনি। ভারতের হয়ে 100 টি টেস্ট ম্যাচ খেলার প্রতিভা রয়েছে তার মধ্যে। চলতি আইপিএল সিজেনে প্রত্যুষা পরপর দুটি ম্যাচে অর্ধশতরান করেছেন।

2018 সালের নিলামে এই প্লেয়ারকে দিল্লি ক্যাপিটালস কেনার পর থেকে এখন অব্দি আস্থা রেখেছে তার উপর। এই দলের কোচ রিকি পন্টিং (Ricky Ponting) 22 বছর বয়সী এই ক্রিকেটার সম্বন্ধে বলেছেন,” আমি যদি পৃথ্বী-র খেলা দেখি আমার খেলার দিনগুলিতে যতটা প্রতিভা ছিল তার মধ্যেও ততটাই প্রতিভা রয়েছে। আমি তাকে এমন একজন খেলোয়াড়ে পরিণত করতে চাই, যে ভারতের হয়ে ১০০টিরও বেশি টেস্ট ম্যাচ খেলে এবং যতটা সম্ভব তার দেশের প্রতিনিধিত্ব করে।”

Ricky Ponting
Ricky Ponting

রিকি পন্টিং (Ricky Ponting) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে কোচিং করার কথা উল্লেখ করে বলেন,” যে দলগুলোয় কোচিং করিয়েছি, সেখানে ক্রিকেটারেরাও পরবর্তী সময় উন্নতি করেছে। মুম্বই ইন্ডিয়ান্সে যখন ছিলাম, রোহিত তখন তরুণ ক্রিকেটার। হার্দিক ও ক্রুণাল তখনও ভারতীয় দলের হয়ে খেলা শুরু করেনি। ওদের প্রশিক্ষণ দেওয়ার পরে কিন্তু অনেকই উন্নতি করেছে। ভারতীয় দলের অন্যতম ভরসা হয়ে উঠেছে। পৃথ্বীকে নিয়েও সেই উন্মাদনা দেখতে চাই।”

Prithvi Shaw,Ricky Ponting
Prithvi Shaw

পরিসংখ্যান অনুযায়ী, পৃথ্বী শ আইপিএলে 148 এর বেশি স্ট্রাইক রেটে 57 ম্যাচে 1465 রান করেছেন। 12 টি অর্ধশতরান হাঁকিয়েছেন তিনি। আইপিএলে তার সর্বোচ্চ স্কোর 99। 176 টি চার এবং 51 টি ছক্কা এসেছে তার ব্যাট থেকে।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

Leave a Comment