Team India: শচীন বা বিরাট নয়, প্রাক্তন পাকিস্তানি পেসার বেছে নিলেন ভারতীয় দলের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান !!

Team India: ভারতীয় ক্রিকেট ইতিহাসে শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) এবং বিরাট কোহলি (Virat Kohli) সর্বকালের সেরা দুই ব্যাটার। প্রায় প্রতিটি টপ ব্যাটিং রেকর্ড দুই মহান ভারতীয় ব্যাটসম্যানের দখলে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Sachin Tendulkar,Team India
Sachin Tendulkar

টেস্ট এবং ওয়ানডেতে, শচীন অন্য যেকোনো খেলোয়াড়ের চেয়ে বেশি রান করেছেন, যেখানে বিরাট টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সংখ্যার শীর্ষে রয়েছেন। ৩৫ বছর বয়সী কোহলি টেস্ট ম্যাচে ভারতের হয়ে ৮০০০-এর বেশি রান করেছেন এবং সমস্ত ওডিআই স্কোরারদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন। টেন্ডুলকারের মতো, কোহলিরও রয়েছে বিশাল বিশ্ব ভক্ত বেস।

Virat Kohli,Team India
Virat Kohli

সর্বকালের সেরা দুই ব্যাটিং কিংবদন্তির একজনকে বেছে নিতে বলা হলে, অনেক বিশেষজ্ঞ এবং প্রাক্তন গ্রেট এই দুই খেলোয়াড়ের তুলনা করেন। যাইহোক, যখন সিনিয়র পাকিস্তানি পেসার জুনায়েদ খান (Junaid Khan) কে এদের মধ্যে একটি বেছে নিতে বলা হয়েছিল, তখন তিনি ৩৬ বছর বয়সী একজন খেলোয়াড়ের সাথে যান যিনি ভারতের হয়ে ২৬২ টি ওডিআই খেলেছেন।

Junaid Khan,Team India
Junaid Khan

জুনায়েদের মতে, যিনি তার খেলার ক্যারিয়ারে ভারতের (Team India) বিরুদ্ধে ছয়টি ওডিআই এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, রোহিত শর্মা ভারতের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটার। একটি শোতে জুনায়েদ বলেছেন, “আমি রোহিত শর্মাকেই (Rohit Sharma) বেছে নেবো। শচীন বিরাট নয়। তার অস্ত্রাগারে সব ধরনের শট আছে। বিরাট একজন দুর্দান্ত খেলোয়াড়।

Rohit Sharma,Team India
Rohit Sharma

কিন্তু শচীন যেভাবে অন্য যুগে ব্যাট করেছেন, আজকের সময়ে তিনি ১০০ এর বেশি সেঞ্চুরি করতে পারতেন। তার অবিশ্বাস্য ২৬৪ রানের জন্য সবাই রোহিতকে ‘দ্য হিটম্যান’ বলে ডাকে। তিনি কয়েকটি ডাবল সেঞ্চুরিও করেছেন। এটি বিরল, কারণ তিনি একাধিকবার এটি করেছেন। সবচেয়ে বেশি ছক্কাও মেরেছেন তিনি। তাই আমি রোহিতকে ভোট দেব।”

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

Leave a Comment