IPL 2024: ছিল না গ্লাভস কেনার পয়সা, কোটি টাকায় বিক্রি হয়ে পান ওয়ালার ছেলে এবার কাঁপাতে চলেছে আইপিএলের মঞ্চ !!

IPL 2024 : এবারের আইপিএল অকশনে নাগপুরের এক পান বিক্রেতার ছেলের ভাগ্য চমকালো। রাজস্থান রয়্যালস অকশনে 5.80 লাখ টাকায় কিনল শুভম দুবেকে (Shubham Dubey)। যিনি বিধর্বের হয়ে ডোমেস্টিক ক্রিকেট খেলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আইপিএল-এ কার কখন ভাগ্য বদলাবে তার কোনো ঠিক নেই। এবারও এক পান বিক্রেতার ছেলের ভাগ্য বদলালো, কেন না তার ছেলে প্রায় 6 কোটি টাকার কন্ট্রাক্ট পেয়েছেন। আইপিএল অকশনে নাগরপুরের শুভম দুবেকে (Shubham Dubey) 5.80 কোটি টাকায় কিনেছে রাজস্থান রয়্যালস। একটা সময় এমন ছিল যে, শুভম দুবের কাছে একজোড়া গ্লাভস কেনার মতো টাকাও ছিল না। তবে এবার তাঁর এবং তাঁর পরিবারের ভাগ্যে সত্যিই চমক লেগেছে। কারণ, কম বয়স থেকেই তিনি বিপুল পরিমাণ টাকা পাচ্ছেন।

IPL 2024: রোহিতকে সরিয়ে হার্দিককে আধিনায়ক করতেই ক্ষোভের আগুন মুম্বাই সমর্থকদের, জার্সি-টুপি-পতাকা জ্বালিয়ে বিক্ষোভে সামিল MI ভক্তরা !!

Shubham Badriprasad Dubey, Ipl 2024
Shubham Badriprasad Dubey

বদ্রীপ্রসাদ যিনি নাগপুরের কমল স্কোয়ারে পানের ব্যাবসা করেন, তাঁর পুত্র শুভম দুবে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শনের পর আইপিএল অকশনে ভালো টাকা কামিয়েছেন। মঙ্গলবার রাজস্থান রয়্যালস যখন শুভমকে কেনে তারপর তাদের বাড়ি লোকজনের ভিড় লেগে যায়। কিন্তু শুভম দুবে ও তাঁর পরিবার ছিল নিঃশব্দ। দুবে বলেছেন যে, “এটা একটা অবাস্তবিক অভিজ্ঞতা। আমি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ভালো প্রদর্শন করেছি। সেই জন্য আমাকে অকশনে কেনা হবে এমন আশা ছিল। কিন্তু আসলে আমার বিশ্বাস ছিল না যে আমি এত বেশি টাকা পাব।”

২৭ বছরের শুভম দুবে ৭ ম্যাচে ১২৭ এর বেশি স্ট্রাইক রেটে মোট ২২২ রান করেছিলেন। তিনি সাতটি ইনিংসে ১৮ টা ৬ আর ১০টা ৪ মারতে সক্ষম হয়েছিলেন। তাছাড়া এই বাঁহাতি ব্যাটসম্যান বিদর্ভ-র হয়ে সংযুক্তভাবে সব থেকে দ্রুত 50 রান করার রেকর্ড অর্জন করেছেন। তিনি বেঙ্গলের বিরুদ্ধে ১৮ বলে ৫০ রান করেছিলেন, ওই ম্যাচে তিনি ২০ বলে ৩টে ৪ ও ৬টা ৬এর সাহায্যে 58 রান করেছিলেন।

Rajasthan Royals,Ipl 2024
Rajasthan Royals

এই সমস্ত সফলতার মাঝে তিনি তাঁর পৃষ্ঠভূমি ও যারা তাকে আর্থিকভাবে সাহায্য করেছিল তাদের কথা মোটেই ভুলে যান নি। নিজের স্বর্গীয় মেন্টর সুদীপ জয়সওয়ালের কথা মনে করে তিনি বলেছেন যে,“এক সময় আমাদের আর্থিক অবস্থা খুবই খারাপ ছিল। সুদীপ স্যার আমাদেরকে খুব সাহায্য করেছেন। তার সাহায্য ছাড়া আমি আমার জীবনে কিছুই অর্জন করতে পারতাম না।”

সুদীপ জয়সওয়াল ছিলেন একজন অ্যাডভোকেট এবং তিনি অ্যাডভোকেট ইলেভেন নামে একটি ক্লাব চালাতেন। তুমি সেই সমস্ত খেলোয়াড়দের সাহায্য করতেন যার আর্থিকভাবে দুর্বল, কিন্তু প্রতিভাবান ছিল। 2021 সালে 53 বছর বয়সে করোনায় তার দেহাবসান হয়।

শুভম দুবে বলেছেন, “আমার পক্ষে একটা গ্লাভস কেনাও সম্ভব ছিল না। সুদীপ স্যার আমাকে একটা নতুন ব্যাট আর কিট কিনে দিয়েছিলেন। তিনি আমাকে আন্ডার-19, আন্ডার-23 ও ‘এ’ ডিভিশনের দলে সামিল করেছিলেন। ওনাকে ছাড়া আমি বিধর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন টিমে সুযোগ পেতাম না।” শুভম রাজস্থান রয়েলসের টিমের নজরে অনেকদিন থেকেই ছিলেন, কিন্তু তার বর্তমান প্রদর্শনের জন্য তাকে রাজস্থান কিনেছে। তাছাড়া তিনি অনেকবার রাজস্থান রয়েলসের ক্যাম্পে পৌঁছেছিলেন।

IPL 2024: এই মার্কি প্লেয়ারকে দলে সামিল করতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, হতে পারেন দলের X-ফ্যাক্টর !!

Leave a Comment