আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: রাতারাতি অবসরের সিদ্ধান্ত নিলেন ধাওয়ান, আর কখনও ভারতের জার্সিতে হবে না খেলা !!

Shikhar Dhawan: ভারতীয় ক্রিকেট দল বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে যেখানে তারা T20I এবং ODI সিরিজের পর দুটি টেস্ট সিরিজ খেলবে। এ জন্য দুই দলই ...

Published on:

Shikhar Dhawan: ভারতীয় ক্রিকেট দল বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে যেখানে তারা T20I এবং ODI সিরিজের পর দুটি টেস্ট সিরিজ খেলবে। এ জন্য দুই দলই ভালোভাবে প্রস্তুত। ভারত-আফ্রিকা টেস্ট সিরিজ শুরু হবে 26 ডিসেম্বর। তবে এর মধ্যেই টিম ইন্ডিয়ার তারকা ওপেনার শিখর ধাওয়ানকে নিয়ে কিছু বড় খবর এসেছে। এতে বলা হয়েছে, তিনি অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং শীঘ্রই তা ঘোষণা করবেন। এর পর তিনি আর টিম ইন্ডিয়ার হয়ে খেলবেন না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রকৃতপক্ষে, শিখর ধাওয়ান (Shikhar Dhawan) শুধু ভারতেরই নয়, বিশ্ব ক্রিকেটেও অন্যতম সেরা ব্যাটসম্যান। তা সত্ত্বেও, তাকে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়নি, তাই তিনি অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং শীঘ্রই অবসরের ঘোষণা দেবেন। 2022 সালে গাব্বার তার শেষ ম্যাচ খেলেছিলেন, তারপর থেকে তিনি স্কোয়াডে খেলেননি, এবং এখন 2024 একেবারে কোণার কাছাকাছি।

Shikhar Dhawan: হৃদয় জিতলেন শিখর ধাওয়ান, বিশ্বকাপ দলে সুযোগ না পেয়েও টিম ইন্ডিয়ার উদ্দেশ্যে এই বার্তা দিলেন গব্বর !!

Shikhar Dhawan
Shikhar Dhawan | Twitter

মিডিয়া রিপোর্ট অনুসারে, শিখর ধাওয়ান এখন দলে নিয়মিত সুযোগের অভাবের কারণে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং নতুন বছরের পরে অবসর ঘোষণা করার প্রস্তুতি নিচ্ছেন। এর পরে, তিনি অন্যান্য বিষয়গুলিতে মনোনিবেশ করবেন। গাব্বার আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু না বললেও এ বিষয়ে কিছু বলা যাচ্ছে না। তবে তিনি দীর্ঘদিন ধরে এ বিষয়ে ইঙ্গিত দিয়েছেন।

Shikhar Dhawan
Shikhar Dhawan | Image: Twitter

শিখর ধাওয়ান দীর্ঘদিন ধরে একটি সাক্ষাত্কারে ইঙ্গিত দিয়েছেন যে অনেক তরুণ খেলোয়াড় দলে যোগ দেওয়ায় তিনি এখন দলে সুযোগ পাবেন না। যিনি তার ভালো খেলার সুবাদে দলকে করেছেন। এ কারণে তাকে দলে ফেরাতে চায় না ম্যানেজমেন্ট। অতিরিক্তভাবে, তিনি আরও বলেছিলেন যে তিনি এটি নিয়ে আর ভাবছেন না এবং সময়ের সাথে সাথে এগিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। এ থেকে বোঝা যাচ্ছে তিনি পদত্যাগ করতে পারেন।

দেশের হয়ে ৩৪টি টেস্ট খেলেছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ৫৮ ইনিংসে ৪০.৬১ গড়ে ২৩১৫ রান বানিয়েছেন, পাশাপশি ৭টি শতরান এবং ৫টি অর্ধশতরান রয়েছে তার ঝুলিতে। একদিনের ক্রিকেটে অন্যতম সেরা প্লেয়ার ছিলেন ধাওয়ান,  ১৬৭ ম্যাচে ৪৪.১১ গড়ে করেছেন ৬৭৯৩ রান। একদিনের ক্রিকেটে ১৭টি শতরান এবং ৩৯টি অর্ধশতক রয়েছে তাঁর নামে। এমনকি ভারতের হয়ে T20 ক্রিকেটেও ৬৮ ম্যাচে ২৭.৯২ গড়ে ১৭৫৯ রান বানিয়েছেন।

SA vs IND: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবেন না বিরাট কোহলি, এই কারণে ফিরে আসলেন দেশে !!

About Author

Leave a Comment

2.