আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজের নতুন ‘কোচ’ হলেন ধোনি, ইংল্যান্ডকে হারানোর পর উইন্ডিজ ক্যাপ্টেন করলেন কনফার্ম !!

MS Dhoni: রবিবার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে (Sir Vivian Richards Stadium) ওয়েস্ট ইন্ডিজ তাদের তিন ম্যাচের সিরিজে প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের বিরুদ্ধে চার উইকেটের রোমাঞ্চকর জয় ...

Updated on:

MS Dhoni: রবিবার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে (Sir Vivian Richards Stadium) ওয়েস্ট ইন্ডিজ তাদের তিন ম্যাচের সিরিজে প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের বিরুদ্ধে চার উইকেটের রোমাঞ্চকর জয় লাভ করে। ক‍্যারাবিয়ান দল অধিনায়ক শাই হোপের (Shai Hope) শত রানের জোরে ৪৮ ওভার ৫ বলের মাথায় ইংল্যান্ডের দেওয়া ৩২৬ রানের লক্ষ্য তাড়া করতে সক্ষম হয়। আর ম্যাচের পরেই ধোনি’কে (MS Dhoni) ধন্যবাদ জানান হোপ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এটি ওয়েস্ট ইন্ডিজের ইতিহাসে পুরুষদের দ্বিতীয় সর্বোচ্চ সফল ওডিআই রান তাড়াও ছিল, যেটি ২০১৯ সালে মালাহাইডে আয়ারল্যান্ড কে পরাজিত করার সময় ৩৩১/৫ থেকে মাত্র পাঁচ রান কম। ম্যাচে জেতার পর সাক্ষাৎকারে শাই হোপ মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নাম উল্লেখ করেছেন। ওয়েস্ট ইন্ডিজের নতুন ‘কোচ’ কি তাহলে মহেন্দ্র সিং ধোনি! শাই হোপের উক্তিটি শুনে তেমনটাই ধারণা করা যায়।

আরও পড়ুন- Virat Kohli: টি-টোয়েন্টি খেলবেন না রোহিত ও কোহলি, বিসিসিআইকে জানালেন আসল কারণ !!

Shai Hope, Ms Dhoni
Shai Hope

শাই হোপ বলেছেন, ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে প্রথম ম্যাচে ক্যারাবিয়ান দল ধোনির মন্ত্রতেই ইংল্যান্ডের দেওয়া ৩২৬ রানের লক্ষ্য তারা করেছে এবং তাতে সফল হয়েছে। হোপ জানিয়েছেন, নিজের ব্যাটিং এবং অধিনায়কতার পরামর্শ নেওয়ার জন্য তিনি ধোনির সাথে কথা বলেছিলেন। ধোনি তাকে বলেছিলেন ব্যাটিং করার সময় বেশি তাড়াহুড়ো না করতে এবং বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে। কারণ যত বেশি সময় ক্রিজে টিকে থাকবো ততই দলে সুবিধা হবে। হোপ জানান ধোনির এই কথায় মাথায় রেখেছিলেন তিনি যার ফলে ম্যাচে সফলতা পেয়েছে ক্যারাবিয়ান দল।

অ্যান্টিগাতে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ইংল্যান্ড ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে মাঠে নামে। ইংল্যান্ডের ইংল্যান্ডের তরফ থেকে ব্যাটিং করতে আসা দুই ওপেনার ফিল সল্ট(Phil Salt) ৪৫ এবং উইল জ‍্যাকস (Will Jacks) ২৬ রান করে এবং তারপরে জ্যাক ক্রলি (zak crawley) ৪৮ রান হ‍্যারি ব্রুক(Harry Brook) ৭১ রান করেন দলের শেষের দিকে ব্যাট করতে এসে স‍্যাম কারেন(Sam Curran) ৩৮ এবং ব্রাইডন কার্স(Brydon Carse) ৩১ রান করে দলকে ৩০০ পার করান।

Shai Hope, Ms Dhoni
Shai Hope

৫০ ওভারের শেষে সব কটি উইকেট হারিয়ে ৩২৬ রানের একটি টক্কর দেওয়া টোটাল স্কোর খাড়া করে ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের ভিতর রোমারিও শেফার্ড(Romario shepherd), গুড়াকেশ মোতি(Gudakesh Motie) ও ওশেন থমাস (Osen Thomas) দুটি করে উইকেট নিতে সফল হয়।

ইংল্যান্ডের দাওয়া ৩২৬ রানের বড়লোক্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দলের দুই ওপেনার অ্যালিক আথানেজ(Alick Athanaze) ৬৬ এবং ব্রেন্ডন কিং(Brandon King) ৩৫ রান করেন শত রানের পার্টনারশিপ করে তারা। অধিনায়ক শাই হোপ (Shai Hope) ১০৯ রান করে নিজের উইকেট না হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের গোটা ইনিংসকে শক্তভাবে ধরে রাখে।

শিমরন হেটমায়ের (Shimron hetmyer) ৩২ ও রোমারিও শেফার্ডের (Romario Shepherd) ৪৯ রান করে। শেষ দু বলে দুটি ছক্কা মেরে দলকে জেতায় হোপ (Shai Hope)। সাত বল বাকি থাকতে চার উইকেটে ম্যাচ জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন- MS Dhoni: “নীল না হলুদ ?” ভক্তের প্রশ্নের জবাব দিয়ে ক্যাপ্টেন কুল করলেন সকলের হৃদয় জয়, ভিডিও ভাইরাল !!

About Author

Leave a Comment

2.