আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shreyas Iyer: সমালোচকদের যোগ্য জবাব, অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের পরে শ্রেয়াস আইয়ার সমালোচকদের চুপ করে দিয়েছেন: মহম্মদ কাইফ

সাম্প্রতিক সময়ের ভারতীয় দলের মিডিল অর্ডার ব্যাট্সম‍্যান শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) অসাধারণ ব্যাটিংয়ের জন্য প্রাক্তন ভারতীয় তারকা ব‍্যাটার মহম্মদ কেইফ (Mohammed Kaif) ক্রিকেটার শ্রেয়াস আইয়ারের ...

Published on:

সাম্প্রতিক সময়ের ভারতীয় দলের মিডিল অর্ডার ব্যাট্সম‍্যান শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) অসাধারণ ব্যাটিংয়ের জন্য প্রাক্তন ভারতীয় তারকা ব‍্যাটার মহম্মদ কেইফ (Mohammed Kaif) ক্রিকেটার শ্রেয়াস আইয়ারের প্রশংসা করেছেন। আইআর ২০২৩ এশিয়া কাপে (Asia Cup 2023) আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছিলেন। তিনি দুর্দান্ত ফর্ম চলাকালীন কিছু উল্লেখযোগ্য নক খেলেছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পিঠের ইনজুরি কাটানোর পর এশিয়া কাপে ভারতীয় দলে ফিরেছিলেন আইআর (Shreyas Iyer)। তিনি ২০২৩ বিশ্বকাপে(One Day World Cup 2023) ভারতের স্কোয়াডে ছিলেন এবং বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি(T-20) সিরিজেও দলের হয়ে মাঠে নেমেছিলেন। ভারতীয় দলের তরুণ স্পিনার রবি বিষ্ণোই(Ravi Bishnoi) শ্রেয়াস আইয়ারের প্রত্যাবর্তনকে স্বাগত জানিয়ে বলেছেন, দুর্দান্ত ফর্ম এর মধ্যে দিয়ে চলা আইআরের ফিরে আসা অস্ট্রেলিয়া সিরিজে বড় প্রভাব ফেলবে।” এটি আমাদের ব্যাটিং লাইনআপে একটি বড় পার্থক্য আনবে।

টি-টোয়েন্টি ক্রিকেটে আইয়ার (Shreyas Iyer) অনেক খ্যাতি অর্জন করেছেন, দুর্দান্ত ফর্ম চলাকালীন বিশ্বকাপে দলের হয়ে ৫৩০ রান সংগ্রহ করেছিলেন। সিনিয়র খেলোয়াড় হিসাবে তার অভিজ্ঞতা আমাদের অনেক সাহায্য করবে,” বিষ্ণোই ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চতুর্থ টি-টোয়েন্টি হওয়ার আগে বলেন।

ওয়ানডে ক্রিকেটে ফিরে আসার পর আইয়ার তিনটি শতরান এবং তিনটি অর্ধশতরান নিজের নামে করেছেন। যার মধ্যে একটি শত রান ২০২৩ এশিয়া কাপে এবং দুটি শতরান এবং তিনটি অর্ধ শতরান করেছেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি ম্যাচে বিশ্রামে থাকলেও চতুর্থ ম্যাচে সুযোগ পেয়ে ৭ বলে ৮ রান করে আউট হয়ে গিয়েছিলেন আইয়ার।কিন্তু পঞ্চম ম্যাচে সুযোগ পেয়ে ৩৭ বলে ৫৩ রানের একটি দুর্দান্ত নক খেলেন।

Shreyas Iyer
Shreyas Iyer

১৪৩.২৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করে আইয়ার তার বিনোদনমূলক নকটিতে দুটি ছক্কা এবং পাঁচটি চার মেরেছিলেন। তিন নম্বর এই ব‍্যাটার সদ্য বিশ্বকাপ জেতা দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার রোমাঞ্চকর ছয় রানের জয়ে ভারতের পক্ষে সর্বোচ্চ রান করে। বেঙ্গালুরুতে একটি চ্যালেঞ্জিং পিচে অস্ট্রেলিয়ান বোলারদের বিরুদ্ধে দুর্দান্ত এই ব্যাটিং পারফরম্যান্সের জন্য আইয়ার প্রশংসা অর্জন করেছিলেন। রবিবারে ভারতীয় দলের প্রাক্তন ব্যাটার মহম্মদ কাইফ টুইটারে(Twitter) আইয়ারের প্রতি তার সমর্থন প্রসারিত করেছিলেন।

কাইফ সোশ্যাল মিডিয়ায় আইয়ারের সমালোচকদের প্রতি আঘাত করতে লিখেছেন,” শ্রেয়াস আইয়ার সম্প্রতিকালে অসাধারণ রান করছেন যেটি সত্যি প্রশংসা পাওয়ার যোগ্য। উচ্চ সময়ে বিশ্ব তার শক্তি সম্পর্কে কথা বলে তার দুর্বলতার দিকে ইঙ্গিত করে না’। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে আইআর ভারতীয় দলের সাদা বলের সাথে দীপাক্ষিক সিরিজের জন্য ভারতের টেস্ট স্কোয়াডেও জায়গা পেয়েছেন।

আরও পড়ুন: Kuldeep Yadav: KKR-এ ফ্লপ, দিল্লিতে হিট! কীভাবে, বাতিল কুলদীপকে নিয়ে নাইটদের খোঁচা কোচ পন্টিংয়ের !!

About Author

Leave a Comment