আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বিরাট-রোহিত নয়, ভারতকে T20 বিশ্বকাপ জেতাবে এই দুই খেলোয়াড়, বড় ভবিষ্যদ্বাণী করলেন যুবরাজ সিং !!

IPL শেষ হওয়ার সাথে সাথেই শুরু হবে T20 World Cup 2024। ২ জুন থেকে শুরু হওয়া এই মেগা ইভেন্টের জন্য BCCI সম্পূর্ণ প্রস্তুতি নিয়েছে। টুর্নামেন্টের ...

Updated on:

IPL শেষ হওয়ার সাথে সাথেই শুরু হবে T20 World Cup 2024। ২ জুন থেকে শুরু হওয়া এই মেগা ইভেন্টের জন্য BCCI সম্পূর্ণ প্রস্তুতি নিয়েছে। টুর্নামেন্টের ১৫ জন খেলোয়াড়ের তালিকাও প্রায় চূড়ান্ত হয়ে গেছে। বিশ্বকাপের আগে বড় ভবিষ্যদ্বাণী করলেন ভারতের সাবেক তারকা যুবরাজ সিং (Yuvraj Singh) । বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তাঁর মতে, ভারতের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন টিম ইন্ডিয়ার দুই খেলোয়াড়। এই দুই খেলোয়াড়ের এককভাবে ম্যাচের গতিপথ পরিবর্তন করার ক্ষমতা রয়েছে। আসুন এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক কারা এই দুই শক্তিশালী খেলোয়াড়।

2007 সালে T-20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা যুবরাজ সিং সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এবং জসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) দলের জন্য এক্স ফ্যাক্টর হিসাবে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, দ্বিতীয়বার এই ট্রফি জিততে হলে সূর্যকুমার ও জসপ্রীতকে দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে হবে। আসলে, যুবরাজের বক্তব্য অনুযায়ী, ICC বলেছে যে,

Rishabh Pant And Sanju Samson , T20 World Cup 2024
Rishabh Pant And Sanju Samson

“সূর্যকুমার যাদব ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। যেভাবে খেলেন, তাতে মাত্র ১৫ বলে ম্যাচের গতিপথ বদলে দিতে পারেন তিনি। ভারতকে এই শিরোপা জিততে হলে অবশ্যই শক্তিশালী খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করতে হবে। আমি মনে করি, বোলিং বিভাগে জসপ্রিত বুমরাহ দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি যদি দলে একজন লেগ স্পিনারের কথা বলি, আমি যুজবেন্দ্র চাহালের নামই নেব কারণ বর্তমানে সে খুব ভালো ব্যাটিং করছে। তবে ব্যাটিংয়ে সূর্যকুমার যাদব টিম ইন্ডিয়ার জন্য খুবই উপকারী প্রমাণিত হবেন।”

ভারতের হয়ে উইকেটরক্ষক হিসেবে দিনেশ কার্তিককে (Dinesh Karthik) নাম দিয়েছেন যুবরাজ সিং। এর সাথে তিনি বলেছিলেন যে দীনেশ কার্তিক IPL 2024-এ ফর্মে আছেন, তবে T-20 বিশ্বকাপে 38 বছর বয়সী খেলোয়াড়কে খেলার কোনও মানে নেই কারণ এই সময়ে ঋষভ পন্তও (Rishabh Pant) একটি ভাল প্রত্যাবর্তন করেছেন এবং সেই খেলাটি এছাড়াও আশ্চর্যজনক ছিল. রান করার পাশাপাশি সঞ্জু স্যামসনও (Sanju Samson) ভালো উইকেটকিপিং করছেন।

তার পয়েন্ট এগিয়ে নিয়ে যুবরাজ সিং বলেছেন যে, নিঃসন্দেহে, কার্তিক ভাল ব্যাটিং করছে, তবে শেষবার তাকে একাদশের বাইরে রাখা হয়েছিল। পুরো টুর্নামেন্টে খেলার সুযোগ পাননি তিনি। আপনি যদি ভবিষ্যতে এটি করতে যাচ্ছেন, তবে আমি মনে করি না যে আপনি তাকে বেছে নেবেন। তাই T-20 বিশ্বকাপের জন্য ঋষভ পন্ত ও সঞ্জু স্যামসনের নাম স্পষ্টভাবে অনুমোদন করেছেন যুবরাজ সিং।

আরও পড়ুন। T20 World Cup 2024: পুরোপুরি ছুটি হার্দিক পান্ডিয়ার, T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়কের দায়িত্ব পাবেন ঋষভ পন্থ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.