IPL 2024: সরফরাজের পারফরমেন্সে খুশি গৌতম গম্ভীর, আসন্ন আইপিএলে বিদ্রোহী প্লেয়ারকে করছেন KKR দলে শামিল !!

WhatsApp Group Join Now
Google News Follow

IPL 2024: ভারত – ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ চলছে।এই সিরিজে প্রথম টেস্টে জেতে ইংলিশরা।তবে দ্বিতীয় টেস্ট থেকে জয়ে ফিরেছে ভারতীয় দল, তৃতীয় টেস্টেও তা অব্যাহত ছিল। তৃতীয় টেস্টে ভারতের জয়ে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন নবাগত ভারতীয় দলের মিডিল অর্ডার ব্যাটার সরফরাজ খান (Sarfaraz Khan)।

বহু বছর ধরে ধারাবাহিক ভাবে ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে গেলেও জাতীয় দলে তার সুযোগ মিলছিল না। তৃতীয় টেস্টে প্রথমবারের মতো সুযোগ পেয়েই তা কাজে লাগিয়েছেন দুরন্ত পারফরমেন্স করে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের উভয় ইনিংসে অর্ধশতক হাঁকান তিনি।প্রথম ইনিংসে, তিনি মাত্র ৬৬ বলে ৬২ রান করেন এবং ভাগ্যের পরিহাসে রান আউট হন।কিন্তু আবারও দ্বিতীয় ইনিংসে তিনি ৭২ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলেন সরফরাজ।

বাজবলের বিরুদ্ধে দূর্দান্ত পারফরমেন্স করার ফলে আইপিএল দল গুলির নজর পড়েছে সরফরাজ খানের দিকে।শোনা যাচ্ছে আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir) যেকোনো মূল্যে সরফরাজকে নাইট বাহিনীর অন্তর্ভুক্ত করতে তৈরি। তবে চলতি বছরের আইপিএলের নিলামে অবিক্রিত ছিলেন সরফরাজ,এবার সেই পরিস্থিতিতে এখন আইপিএলে তিনি আসতে পারবেন কিনা তা সময়ই বলবে।যদিও আইপিএল শুরু হওয়ার আগের ১ সপ্তাহ ট্রেডিং উইন্ডো আবারও খুলবে যেখানে সরফরাজকে যে কোনো দলে অন্তর্ভুক্ত করার সুযোগ মিলবে ফ্র‍্যাঞ্চাইজি গুলোর।

সরফরাজ খান এখনও অবধি ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে প্রশংসনীয় পারফরম্যান্স করলেও আইপিএলে এখনও অবধি তেমন কোনো মনে রাখার মতো পারফরম্যান্স করতে পারেননি। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর , পাঞ্জাব কিংস এবং দিল্লি ক্যাপিটালসের মতো বিভিন্ন দলের হয়ে খেলেছেন তিনি। আইপিএলে এখনও অবধি ৫০ টি ম্যাচ খেলে মাত্র ৫৮৫ রান করেছেন এই ব্যাটার। আর হয়ত এই কারনেই আইপিএলের চলতি সিজনের নিলামে কোনো ফ্র‍্যাঞ্চাইজি তার প্রতি আগ্রহ দেখায়নি।

Leave a Comment