IND vs ENG: ‘গোদের উপর বিষফোঁড়া…’ ফিল্ডিং করতে গিয়ে আঙ্গুল ভাঙলেন এই ম্যাচ উইনার, সিরিজ থেকে গেলেন ছিটকে !!

IND vs ENG: ভারত ও ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি বিশাখাপত্তনমে খেলা হচ্ছে। রোহিত অ্যান্ড কোম্পানি এই প্রতিযোগিতায় নিজেদের দখল শক্ত করছে। প্রথম ইনিংসের ভিত্তিতে ১৪৩ রানের লিড পাওয়ার পর দ্বিতীয় ইনিংসেও বড় স্কোর গড়েছে ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

কিন্তু এরই মধ্যে খেলার তৃতীয় দিনে একজন অভিজ্ঞ খেলোয়াড় চোট পেয়েছেন এবং এখন তার জন্য আরও খেলা কঠিন বলে মনে হচ্ছে। আসুন আপনাকে বলি সেই খেলোয়াড় কে এবং তার অনুপস্থিতিতে তার দল কতটা প্রভাবিত হবে?

ম্যাচের তৃতীয় দিনে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু দিনের প্রথম সেশনেই ইনজুরিতে পড়েন স্লিপে পোস্ট করা ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ ব্যাটসম্যান জো রুট। ডান হাতের কনিষ্ঠ আঙুলে চোট পান তিনি, এরপর মাঠ ছাড়তে হয় তাকে। ইংল্যান্ড ক্রিকেট দলের মেডিকেল স্টাফরা তাকে আইসপ্যাক লাগিয়ে ম্যাচ ফিট করার চেষ্টা করলেও তাকে মাঠ ছাড়তে হয়।

Joe Root , Ind Vs Eng
Joe Root

রুট যখন ইনজুরিতে পড়েন, ওভার বিরতির সময় ফিল্ডিং অনুশীলন করছিলেন। কিন্তু তার ধারণা ছিল না যে এই অভ্যাসটি তাকে এতটা ব্যয় করতে হবে। জো রুটের চোট ইংল্যান্ডের জন্য বড় ধাক্কা। এই ম্যাচ জিততে ভারতের হয়ে শেষ ইনিংসে তাদের করতে হবে ৪০০ রানের কাছাকাছি। এমন পরিস্থিতিতে জো রুটের না খেলা দলের জন্য খুবই ক্ষতিকর প্রমাণিত হতে পারে। হায়দরাবাদ টেস্টে ইংল্যান্ডের জয়ে বড় ভূমিকা রেখেছিলেন রুট।

এই ম্যাচে ব্যাট হাতে ভালো পারফর্ম করতে না পারলেও বোলিংয়ে নিয়েছেন ৫ উইকেট। এমনকি বিশাখাপত্তনম টেস্টে রুট প্রথম ইনিংসে 10 বলে মাত্র 5 রান করতে পারলেও রুট তার অভিজ্ঞতা ব্যবহার করে সহজেই বড় ইনিংস খেলার ক্ষমতা রাখেন। এমন পরিস্থিতিতে শেষ ইনিংসে ব্যাট করতে নামতে চাইবে ইংল্যান্ড দল।

আরও পড়ুন: IND vs ENG: ভক্তদের জন্য দুঃসংবাদ, তৃতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে যাচ্ছেন রোহিত শর্মা, ৩০ বছর বয়সী এই প্লেয়ার হতে চলেছেন দলের ক্যাপ্টেন !!

Leave a Comment