আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে কেন সুযোগ পাননি KL রাহুল ও রিংকু সিং?? স্পষ্ট জবাব দিলেন অজিত আগরকার

Ajit Agarkar: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এখন ক্রিকেট বিশ্বে উত্তাল। কিন্তু বর্ণাঢ্য এই টুর্নামেন্ট এখন চূড়ান্ত পর্যায়ের দিকে এগোচ্ছে। আইপিএল 2024 এর ফাইনাল ম্যাচটি ২৬ মে ...

Published on:

Ajit Agarkar: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এখন ক্রিকেট বিশ্বে উত্তাল। কিন্তু বর্ণাঢ্য এই টুর্নামেন্ট এখন চূড়ান্ত পর্যায়ের দিকে এগোচ্ছে। আইপিএল 2024 এর ফাইনাল ম্যাচটি ২৬ মে খেলা হবে এবং তারপর ২ শে জুন থেকে শুরু হবে ICC T20 বিশ্বকাপ 2024। এই আসন্ন মেগা ইভেন্টে অংশগ্রহণকারী ২০ টি দল তাদের ১৫ সদস্যের স্কোয়াড তালিকা আইসিসিতে জমা দিয়েছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গত মঙ্গলবার টিম ইন্ডিয়াও ঘোষণা করেছে বিসিসিআই। তবে ভারতীয় দল নির্বাচন নিয়ে সন্তুষ্ট নন ভক্তরা। দলে ফর্মে থাকা কেএল রাহুল এবং বিস্ফোরক রিংকু সিংকে অন্তর্ভুক্ত না করা নিয়ে তারা প্রশ্ন তুলছে। কিন্তু এখন এই সব প্রশ্নের বিস্তারিত উত্তর দিয়েছেন নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকার।

আসলে, বৃহস্পতিবার, অজিত আগরকার এবং অধিনায়ক রোহিত শর্মা সাংবাদিকদের সম্বোধন করেছিলেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্পর্কিত সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন। এই সময় কেএল রাহুল সম্পর্কে একটি প্রশ্ন করা হলে আগরকর বলেন,

“কেএল রাহুল একজন দুর্দান্ত ব্যাটসম্যান, কিন্তু আমাদের এমন একজন ব্যাটসম্যান দরকার যে মধ্য ওভারে ব্যাট করতে পারে। রাহুল বর্তমানে আইপিএলে দলের হয়ে ওপেনিং করছেন। ব্যাটিং স্লট পাওয়া যায় তার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আমরা মনে করি ঋষভ পান্ত এবং সঞ্জু স্যামসন ইনিংসের দ্বিতীয়ার্ধে ব্যাটিংয়ের দায়িত্ব সামলাতে পারেন।”

Img 20240505 181458 14457796051645486795, , T20 বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে কেন সুযোগ পাননি Kl রাহুল ও রিংকু সিং?? স্পষ্ট জবাব দিলেন অজিত আগরকার

রিংকু সিংকে দলে না নেওয়ার কারণও জানিয়েছেন অজিত আগরকার। তারা বলেছিল,

“আমাদের রিংকু সিংকে নিয়ে অনেক ভাবতে হয়েছিল এবং এটি সম্ভবত আমাদের জন্য সবচেয়ে কঠিন সিদ্ধান্ত ছিল। তিনি কিছু ভুল করেননি এবং শুভমান গিলও কিছু ভুল করেননি। পুরোটাই নির্ভর করছে দলের সমন্বয়ের ওপর। এখন আমাদের কাছে ২ জন রিস্ট স্পিনার আছে, যার কারণে রোহিতের কাছে আরও বিকল্প থাকবে। রিংকু দলে না থাকাটা দুর্ভাগ্যই বলা যায়। তবে রিংকুকে রিজার্ভ খেলোয়াড়দের মধ্যে রাখা হয়েছে, যা দেখায় যে সে মূল দলে জায়গা করে নেওয়ার খুব কাছাকাছি ছিল।”

৩২ বছর বয়সী কেএল রাহুল আইপিএল 2024-এ দুর্দান্ত ফর্মে রয়েছেন। লখনউ সুপার জায়ান্টসের হয়ে ইনিংস শুরু করে, তিনি ১০ ম্যাচে ৪০.৬০ গড়ে এবং ১৪২.৯৬ স্ট্রাইক রেটে ৪০৬ রান করেছেন। এই সময়ে ব্যাট হাতে ৩টি হাফ সেঞ্চুরিও করেছেন।

যেখানে, আমরা যদি রিঙ্কু সিংয়ের পারফরম্যান্সের দিকে তাকাই, তিনি আইপিএল 2024-এ ভাল পারফরম্যান্স দেখাতে সক্ষম হননি, তবে টিম ইন্ডিয়ার জন্য তার সাম্প্রতিক রেকর্ড দুর্দান্ত। তিনি ১৭ টি-টোয়েন্টি ম্যাচে ৮৯ গড়ে এবং ১৭৬.২৩ স্ট্রাইক রেটে ৩৫৬ রান করেছেন, যার মধ্যে ২টি হাফ সেঞ্চুরিও রয়েছে।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.