আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপ সম্পর্কে বড় ভবিষ্যদ্বাণী আম্বাতি রায়ডুর, সেমিফাইনালে পৌঁছাবে সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ড সহ এই ৪ টি দল !!

Updated on:

WhatsApp Group Join Now

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২ জুন থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024)। এই মেগা ইভেন্টে অংশগ্রহণকারী ২০টি দল নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচও খেলতে শুরু করেছে। এ নিয়েও শুরু হয়েছে জল্পনা-কল্পনার। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ এবং সাবেক খেলোয়াড়রা ভবিষ্যদ্বাণী করছেন ৪টি দল সেমিফাইনালে উঠবে। কিন্তু এদিকে, প্রাক্তন ভারতীয় খেলোয়াড় আম্বাতি রায়ডু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এমন ৪ জন সেমিফাইনালিস্টকে বেছে নিয়েছিলেন, যাদের জানলে আপনিও অবাক হবেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আম্বাতি রায়ডু, স্টার স্পোর্টসের সাথে কথা বলার সময় , ৪ টি দল টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর সেমিফাইনালে পৌঁছানোর ভবিষ্যদ্বাণী করেছিলেন। তিনি ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে সেমিফাইনালে পৌঁছানোর সবচেয়ে শক্তিশালী প্রতিযোগী হিসেবে বর্ণনা করেছেন।

এখানে রায়ডু অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মতো দলকে উপেক্ষা করেছেন, যার কারণে ভক্তরা কিছুটা অবাক হয়েছেন। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপটাও ছিল খুব খারাপ।

T20 World Cup 2024

অস্ট্রেলিয়ায় সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পারফরম্যান্স ছিল খুবই খারাপ। নেদারল্যান্ডসের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তারা। একই সঙ্গে সেমিফাইনালে পাকিস্তানের কাছে হারের মুখে পড়তে হয়েছে নিউজিল্যান্ডকে। এমতাবস্থায় এই দুই দল নিয়ে আম্বাতি রায়ডুর ভবিষ্যদ্বাণী কতটা সঠিক প্রমাণিত হয় সেটাই দেখার বিষয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 ২ জুন থেকে শুরু হবে, এবং ফাইনাল ম্যাচটি ২৯ জুন অনুষ্ঠিত হবে। এই মেগা ইভেন্টে ২০ টি দল অংশ নিচ্ছে, যাদের প্রতিটি ৫টি করে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপের শীর্ষ ২টি দল পরের পর্বে অর্থাৎ সুপার ৮-এ স্থান পাবে এবং এখান থেকে সেরা ৪ টি দল সেমিফাইনালে প্রবেশ করবে। এমন পরিস্থিতিতে যেকোনো ম্যাচকে হালকাভাবে নেওয়া দলগুলোর জন্য ব্যয়বহুল হতে পারে।

আরও পড়ুন। T20 World Cup 2024: “দলে কতজন সুপারস্টার আছে…” T20 বিশ্বকাপের আগে দ্রাবিড় এবং রোহিতকে উপযুক্ত প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিলেন ব্রায়ান লারা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.